১ মাঘ  ১৪২৫  বুধবার ১৬ জানুয়ারি ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফিরে দেখা ২০১৮ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়া সফরে ওয়ানডে সিরিজ থেকে বিশ্রামে দেওয়া হল জসপ্রিত বুমরাহকে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজেও খেলবেন না তিনি। অস্ট্রেলিয়া সফরে বিশ্রামে গেলেও নিউজিল্যান্ড সফরে খেলবেন ঋষভ পন্থ। টেস্ট সিরিজ জয়ের পর ওয়ানডে টিমের প্রাথমিক বাছাই হয়ে গেল। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার টেস্টে মোট ২১ উইকেট তুলে নিয়েছেন বুমরাহ। ভাল পারফরম্যান্সের পর বিশ্রামে পাঠানো হল বুমরাহকে। বুমরাহের জায়গায় ওয়ানডে ও টি-২০ সিরিজে টিমে এলেন মহম্মদ সিরাজ। অতিরিক্ত ক্রিকেটার হিসেবে টিমে রাখা হয়েছে সিদ্ধার্থ কউলকে।

এদিন বিবৃতি দিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড বলে, “জসপ্রিত বুমরাহকে আগামী ওয়ানডে ও টি-২০ সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে। টেস্ট সিরিজে ওর ভাল পারফরম্যান্সের পর বোর্ডের মনে হয়েছে, এবার বিশ্রামের প্রয়োজন। অস্ট্রেলিয়ায় তাঁর পরিবর্তে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরে টিমে আনা হয়েছে মহম্মদ সিরাজকে। অতিরিক্ত বোলার হিসেবে ভাবা হয়েছে সিদ্ধার্থ কউলের নাম।” সোমবার ম্যাচ জয়ের পর বুমরাহের প্রশংসা শোনা যায় বিরাট কোহলির গলায়। অস্ট্রেলিয়া সফরে তাঁর পারফরম্যান্সে খুশি অধিনায়ক। বিরাট সোমবার বলেন, “যদি ফাস্ট বোলাররা খুশি থাকে আর টিমের মতো বোলিং করে, বিশ্বের যে কোনও জায়গায় জয় সম্ভব। অন্তত জেতার সুযোগ থাকে।” 

সিরিজে ১৫৭.১ ওভার বল করেছেন বুমরাহ। ২১ উইকেট তুলে নিয়েছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজে বুমরাহর সঙ্গে বিশ্রাম দেওয়া হয়েছে ঋষভ পন্থকে। টিমে আরও দুই কিপার মহেন্দ্র সিং ধোনি ও দীনেশ কার্তিক আছেন। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজে ফিরেছেন ঋষভ। দেখে নিন, ওয়ানডে সিরিজের জন্য ভারতীয় দল। 

ভারতীয় দল (অস্ট্রেলিয়া সফর): বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, আম্বাতি রায়ডু, দীনেশ কার্তিক, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পাণ্ডিয়া, কুলদীপ যাদব, যুঝবেন্দ্র চাহাল, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ।

ভারতীয় দল (নিউজিল্যান্ড সফর): বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, শিখর ধাওয়ান, ঋষভ পন্থ, দীনেশ কার্তিক, কেদার যাদব, মহেন্দ্র সিং ধোনি, হার্দিক পাণ্ডিয়া, ক্রুনাল পাণ্ডিয়া, কুলদীপ যাদব, যুঝবেন্দ্র চাহাল, ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ, মহম্মদ সিরাজ।

আরও পড়ুন

ট্রেন্ডিং