BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘১৩ বছর আগে আমার বুকে ছুরি বসিয়েছিল চেন্নাই’, বিস্ফোরক কেকেআর অধিনায়ক

Published by: Subhajit Mandal |    Posted: April 23, 2020 5:49 pm|    Updated: April 23, 2020 5:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৩ বছর ধরে একটা ডাকের অপেক্ষায় আছেন কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক দীনেশ কার্তিক (Dinesh Karthik)। আইপিএলের (IPL) শুরুর মরশুম থেকেই নিজের রাজ্যের দল চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) হয়ে খেলতে চান কার্তিক। কিন্তু এখনও পর্যন্ত সেই আশা পূরণ হয়নি। একবারও নিলামে তাঁকে কেনার চেষ্টা করেনি চেন্নাই। বরং চেন্নাইয়ের হয়ে খেলার আশায় বুক বেঁধে হৃদয়ভঙ্গ হয়েছে কেকেআর অধিনায়কের।

dinesh-kartik

দীনেশ কার্তিক বলছিলেন, প্রথম যেবার আইপিএলের নিলাম হয়, তখন তিনি জাতীয় দলের নিয়মিত সদস্য। তামিলনাড়ুর সবচেয়ে সফল ক্রিকেটার। অশ্বিন তখনও জাতীয় দলের হয়ে নিয়মিত খেলতেন না। কার্তিকের আশা ছিল, তাঁর ঘরের দল সিএসকে (CSK) সবার আগে তাঁকে কেনার জন্য ঝাঁপাবে। তিনি বলছিলেন, “২০০৮ সালে যখন নিলাম হয়েছিল আমি তখন ছিলাম অস্ট্রেলিয়ায়। তখন তামিলনাডু থেকে দেশের হয়ে খেলা সবচেয়ে বড় তারকা ছিলাম আমি। নিশ্চিত ছিলাম সিএসকে আমাকে কিনবেই। শুধু আমাকে অধিনায়ক করবে কিনা সেই চিন্তাটা মাথায় ঘুরপাক খাচ্ছিল।”

[আরও পড়ুন: ‘টি-২০ বিশ্বকাপ পিছিয়ে দিয়ে আয়োজিত হোক আইপিএল’, পরামর্শ ম্যাককালামের]

কিন্তু কার্তিকের সে আশা পূরণ হয়নি। দেখা গেল নিলামে কার্তিকের বদলে ধোনিকে (MS Dhoni) সবার প্রথম ৬ কোটি টাকা দিয়ে কিনল চেন্নাই। তখনই হৃদয়ভঙ্গ হয় কেকেআর (Kolkata Knight Riders) অধিনায়কের। তিনি বলছিলেন, ” নিলামে ওরা প্রথমেই ১৫ লক্ষ ডলারে নিল ধোনিকে। ধোনি তখন একদম আমারই পাশে বসেছিল। আমাকে কিচ্ছু বলেনি। ও হয়ত জানতই না। সেটাই ছিল আমার হৃদয়ে সবচেয়ে বড় ছুরির আঘাত, ভেবেছিলাম এখন না নিলেও পরে হয়তো নেবে। ১৩ বছর ধরে অপেক্ষা করে আছি। আজও আমার ডাক এল না।” উল্লেখ্য, আইপিএলের অন্যতম সফল তারকা কার্তিক। ইতিমধ্যেই দিল্লি ডেয়ারডেভিলস, মুম্বই ইন্ডিয়ান্স, কিংস ইলেভেন পাঞ্জাব, গুজরাট লায়ন্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে খেলেছেন তিনি। কলকাতা নাইট রাইডার্সের অধিনায়কত্বও করেছেন গত মরশুমে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement