×

৪ চৈত্র  ১৪২৫  বুধবার ২০ মার্চ ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

ভারত ১১১-৮ (মিতালি রাজ ২০)

ইংল্যান্ড ১১৪-৫ (ডানিয়েলে ওয়াট ৬৪)

ইংল্যান্ড ৫ উইকেটে জয়ী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অধিনায়ক হিসেবে শুরুটা দুঃস্বপ্নের মতো হল স্মৃতি মন্দানার। ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচেও একপেশেভাবে পরাজিত ভারতীয় মহিলা ক্রিকেট দল। এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ খোয়াল ভারত। গুয়াহাটিতে দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ড মহিলা ক্রিকেট দল জিতল পাঁচ উইকেটে।

[রাঁচির স্টেডিয়ামে নিজের নামে স্ট্যান্ড উদ্বোধন থেকে সরে এলেন ধোনি]

বৃহস্পতিবার গুয়াহাটির বারাসপোরা স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ঝড়ের গতিতে হয় ভারতের। প্রথম দু’ওভার দশ রানের বেশি গড় ছিল ভারতের। কিন্তু অধিনায়ক মন্দানা ৫ বলে ১২ রান করে আউট হওয়ার পরই শুরু হয় ভাঙন। মন্দানার পর প্যাভিলিয়নে ফেরেন জেমাইমা রডরিগেজ। তাঁর সংগ্রহ মাত্র ২। ভারতের আরেক ওপেনার হারলিন দেওল করেন ১৪ রান। ভারতের হয়ে এদিন সর্বোচ্চ ২০ রান করেন সেই মিতালি রাজ। বিশ্বকাপে যার বাদ যাওয়া নিয়ে বিতর্কের এখনও অবসান হয়নি। ১৮ রান করেন দীপ্তি শর্মা এবং ভারতী ফুলমালি। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১১১ রানে শেষ হয় ভারতের ইনিংস।

[শেষ ওভারে কেদারের বদলে বিজয় শংকর কেন? ফাঁস করলেন কোহলি]

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা খুব একটা ভাল হয়নি ইংল্যান্ডেরও। একসময় মাত্র ৫৬ রানে ৪ উইকেট পড়ে যায় ইংল্যান্ড মহিলা দলের। ভারতকে ম্যাচে ফেরাচ্ছিল স্পিনাররা। কিন্তু টিম ইন্ডিয়ার সব আশায় জল ঢেলে দেন ডানিয়েলে ওয়াট। তাঁর ৬৪ রানের ইনিংসে ভর করেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় ইংল্যান্ড। এই ম্যাচ হারার ফলে ৩ ম্যাচের টি-২০ সিরিজ এক ম্যাচ বাকি থাকতেই জিতে নিল ইংল্যান্ড। অন্যদিকে, এই নিয়ে টি-২০ ক্রিকেটে লাগাতার ষষ্ঠ ম্যাচে হারল ভারত। বিশ্বকাপের আগে সীমিত ওভারের ক্রিকেটে মিতালি রাজদের এই ভয়ঙ্কর ফর্ম চিন্তা বাড়াচ্ছে ভারতীয় শিবিরের।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং