০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কলম্বোয় ভয়াবহ সংঘর্ষ, রাজাপক্ষে পরিবারকে ‘গুণ্ডা’ বলে তোপ শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটারদের

Published by: Biswadip Dey |    Posted: May 9, 2022 8:19 pm|    Updated: May 9, 2022 8:46 pm

Former Sri Lankan cricketer slam Rajapaksa family amidst Colombo clash | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শ্রীলঙ্কায় (Sri Lanka) রাজনৈতিক ডামাডোল চলছে। রাজধানী কলম্বোয় দেশের বর্তমান শাসকদল ‘শ্রীলঙ্কা পদুজানা পেরামুনা’র সমর্থক ও সরকার বিরোধীদের মধ্যে ভয়াবহ সংঘর্ষ শুরু হয়েছে। দেশজুড়ে কারফিউ চলছে। স্বাধীনতার পরে সবচেয়ে বড় আর্থিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছে দেশ। এহেন পরিস্থিতিতে এবার সরব হলেন শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটাররা।

ক্রিকেটারদের তালিকায় রয়েছেন সনৎ জয়সূর্য (Sanath Jayasuriya), কুমার সঙ্গকারা এবং মাহেলা জয়বর্ধনে। সোমবার বিশাল সংঘর্ষ হয় সরকারের সমর্থক এবং বিরোধীদের মধ্যে। প্রায় কুড়ি জন আহত হন। গত ৯ এপ্রিল থেকে প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষের বাড়ির সামনে বিক্ষোভ দেখাচ্ছেন শ্রীলঙ্কাবাসীরা। সেখানেই বিক্ষোভ শুরু হয় বলে জানা গিয়েছে। ফলে পরিস্থিতি আরও খারাপের দিকে যাচ্ছে বলেই আশঙ্কা। অশান্তি থামানোর উদ্দেশ্যে টুইট করেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে। যদিও আজই বিকেলে তিনি ইস্তফাপত্র জমা দিয়েছেন। তাঁর টুইটের উত্তরেই টুইট করেন প্রাক্তন ক্রিকেটাররা।

[আরও পড়ুন: অর্থনৈতিক বিপর্যয়ের মুখে ইস্তফা দিলেন শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে]

শ্রীলঙ্কা প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রীর বিরুদ্ধে টুইট করে জয়সূর্য লিখেছেন, “আমি কখনও ভাবিনি যে এই ধরনের গুণ্ডামি করা হবে নিরপরাধ বিক্ষোভকারীদের উপর। পুলিশকে অবশ্যই মনে রাখতে হবে যে তারা দুর্নীতিবাজ রাজনীতিবিদদের নয়, এই দেশের জনসাধারণকে রক্ষা করার জন্য রয়েছে।” তিনি আরও লিখেছেন, “রাজপক্ষে, তোমাদের দিন শেষ।” সরকারের পাশে দাঁড়ানো বিক্ষোভকারীদের ‘গুণ্ডা’ বলেও অভিহিত করেছেন জয়সূর্যের সতীর্থ সঙ্গকারা এবং জয়বর্ধনেও। 

টুইটে জয়বর্ধনে (Mahela Jayawardena) লিখেছেন, “এই গুণ্ডারা আজ সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে জমায়েত হয়। নিরপরাধ শান্তিপূর্ণ সরকারবিরোধী বিক্ষোভকারীদের আক্রমণের জন্যই বড় সংখ্যায় এসেছিল তারা। .. এটি কীভাবে হতে পারে? পুলিশ এবং অন্যরা দাঁড়িয়ে এই গুন্ডামি দেখছিল।” 

সঙ্গকারা (Kumara Sangakkara) ক্ষোভ উগরে দিয়ে টুইট করেছেন, “আপনার (মাহিন্দা রাজাপক্ষে) সমর্থকরাই হিংসা ছড়িয়েছে। শান্তিপূর্ণ বিক্ষোভকারীদের আক্রমণ করার আগে আপনার অফিসে এসেছিল গুণ্ডারা।” এর আগেও দেশের দুর্দশা দেখে মুখ খুলেছিলেন শ্রীলঙ্কার ক্রিকেটাররা। এবারও সরকারের বিরুদ্ধে তীব্র আক্রমণ শানালেন তাঁরা।

[আরও পড়ুন: ‘বিশ্বকাপ সেমিফাইনালের আগে নিষিদ্ধ ওষুধ নিয়েছিল রিজওয়ান’, ফাঁস করলেন পাক দলের ডাক্তার]  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে