×

৫ ফাল্গুন  ১৪২৫  সোমবার ১৮ ফেব্রুয়ারি ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
নিউজলেটার

৫ ফাল্গুন  ১৪২৫  সোমবার ১৮ ফেব্রুয়ারি ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একসময় দেশের হয়ে লড়াই করেছেন। একাত্তরে পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধেও ছিলেন ভারতের সেনানী। অথচ, পীতাম্বরম নামের এই ব্যক্তিকে এখন রাস্তায় দাঁড়িয়ে ভিক্ষা করতে হচ্ছে। একটি দুর্ঘটনার পর অসুস্থ হয়ে পড়েছিলেন একাত্তরের যুদ্ধের নায়ক। তারপর থেকেই ভুগছেন চরম অর্থকষ্টে। এমনকী টাকার অভাবে ঠিকমতো চিকিৎসাও করানো যায়নি তাঁর। দিল্লির রাস্তায় দাঁড়িয়ে তিনি যখন ভিক্ষা করছেন, তখনই পাশে পেয়ে গেলেন জাতীয় দলের এক প্রাক্তন ক্রিকেটারকে। তাঁর হয়ে টুইটারে সওয়াল করলেন গৌতম গম্ভীর।

[মিতালির সঙ্গে অদ্ভুত মিল রোহিতের, নিরাশ করলেন দুই তারকাই]

গম্ভীর একটি টুইট করে পীতাম্বরের জন্য সাহায্যের আরজি জানিয়েছেন। গম্ভীরের টুইটে দেখা যাচ্ছে রাজধানীর রাস্তায় প্ল্যাকার্ড হাতে এক ব্যক্তি ভিক্ষা চাইছেন। হাতের প্ল্যাকার্ডের লেখা পড়ে বোঝা যায়, তিনি ১৯৬৫ থেকে ১৯৭১ পর্যন্ত ভারতীয় সেনাবাহিনীর জওয়ান ছিলেন। তিনি যে সেনা জওয়ান তা বোঝা গিয়েছে তাঁর আইডেন্টিটি কার্ড দেখেও। প্রাক্তন ওই জওয়ান আরও জানাচ্ছেন, সম্প্রতি তাঁর একটি দুর্ঘটনা হয়েছিল। তারপর থেকেই চিকিৎসার জন্য অর্থ জোটাতে পারছেন না তিনি।

[বিতর্কের অবসান, বিশ্বকাপ আয়োজিত হচ্ছে ভারতেই]

টুইটের মাধ্যমে গম্ভীর সেনাবাহিনী এবং ভারত সরকারের দৃষ্টি আকর্ষণ করেন। সঙ্গে সঙ্গে তাঁকে সেনার তরফে জানানো হয়, এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেবেন তাঁরা। এবং পীতাম্বরকে যতরকমভাবে সাহায্য করা সম্ভব তা করা হবে। এরপরই উদ্যোগ নেয় সেনাবাহিনী। সূত্রের খবর, ইতিমধ্যেই ওই প্রাক্তন সেনাকর্মীর সঙ্গে যোগাযোগ করা হয়েছে ভারতীয় সেনার তরফে। তাঁকে অপারেশনের জন্য আর্থিকভাবে সাহায্য করা হবে বলেও জানিয়েছে সেনা সেই সঙ্গে তাঁকে রাজ্য সৈনিক বোর্ডের তরফ থেকে মাসিক অর্থসাহায্যও করা হবে।

 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং