১ মাঘ  ১৪২৫  বুধবার ১৬ জানুয়ারি ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফিরে দেখা ২০১৮ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

ভারত ৬২২ (প্রথম ইনিংস) 

অস্ট্রেলিয়া ৩০০ (প্রথম ইনিংস)

৩২২ রানের ফলোঅন

অস্ট্রেলিয়া ৬/০ (দ্বিতীয় ইনিংস)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডনের দেশে ইতিহাস। স্বাধীনতার পর অস্ট্রেলিয়ায় প্রথমবার টেস্ট সিরিজ জিতল ভারত। খারাপ আবহাওয়ার কারণে পঞ্চম দিনে খেলাই হল না সিডনিতে, টেস্ট ড্র। ২-১ ফলে টেস্ট সিরিজ পকেটে পুরল বিরাট বাহিনী।  ম্যান অফ দ্য সিরিজ চেতেশ্বর পুজারা। এদিকে অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ জয়ের পর টুইট করে ভারতীয় দলকে অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  

বিদেশে টেস্ট জয়ের নিরিখে সৌরভ গঙ্গোপাধ্যায়কে আগেই পিছনে ফেলে দিয়েছেন। আর এবার গুহায় ঢুকে সিংহ শিকার করলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। তাঁর নেতৃত্বে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিতে নিল ভারত। স্বাধীনতা পরবর্তী যুগে যে কৃতিত্ব দেখাতে পারেননি দেশের আর কোনও অধিনায়ক। তবে বিপক্ষকে ফলো অন করিয়েও সিডনি টেস্টে অবশ্য জয় অধরাই থেকে গেল ভারতের। খারাপ আবহাওয়া মান বাঁচাল অজিদের।   

৩১ বছর পর ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে ফলো অন করিয়েছেন বিরাট কোহলিরা। মাথায় ৬২২ রানের পাহাড় নিয়ে অস্ট্রেলিয়ার পক্ষে যে টেস্ট বাঁচানো সম্ভব নয়, তা একপ্রকার নিশ্চিত ছিল। কিন্তু ভারতের জয়ের পথে কাঁটা হয়ে দাঁড়াল খারাপ আবহাওয়া। রবিবার দ্বিতীয় ইনিংস খেলতে নেমে অজিদের সংগ্রহ যখন মোটে ছয়, তখন খারাপ আবহাওয়ার জন্য নির্ধারিত সময়েই আগে চা-বিরতি নেওয়ার সিদ্ধান্ত নেন আম্পায়াররা। সোমবার, সিডনি স্টেটের পঞ্চম দিনে বলই গড়াল না। ক্রিকেটের  নিয়মে টেস্ট অমীমাংসিত বলে ঘোষণা করা হয়।  

বর্ডার-গাভাসকর ট্রফিতে চারটি টেস্ট খেলেছে ভারত ও অস্ট্রেলিয়া।  দুটি জিতেছেন বিরাটরা, আর একটিতে জয় পেয়েছেন টিম পেইনরা। সিডনি টেস্ট ড্র। অতএব ২-১ ফলে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ জিতল ভারত। ম্যান অফ দ্য টুর্নামেন্ট চেতেশ্বর পূজারা। এদিকে অস্ট্রেলিয়ায় ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ের পর টুইট করে ভারতীয় দলকে অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 

আরও পড়ুন

ট্রেন্ডিং