২৮ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৫ অক্টোবর ২০২০ 

Advertisement

আইপিএল ১৩:‌ দীর্ঘদিন পর মাঠে নামতে চলা বিরাটই আজ হায়দরাবাদের চিন্তার প্রধান কারণ

Published by: Abhisek Rakshit |    Posted: September 21, 2020 1:39 pm|    Updated: September 21, 2020 1:39 pm

An Images

‌সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিকে‌ রশিদ খান (Rashid Khan)–বিরাট কোহলি (Virat Kohli)। অন্যদিকে ডেভিড ওয়ার্নার বনাম নবদীপ সাইনি। সোমবার আইপিএলের তৃতীয় ম্যাচে মুখোমুখি হতে চলেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) এবং সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad)। সম্মুখ সমরে বিরাট কোহলি এবং ডেভিড ওয়ার্নার। তবে এই ম্যাচে অবশ্যই নজর থাকবে দুই দলের তরুণ ব্রিগেডদের দিকেও। আর থাকবে এরকমই টুকরো–টুকরো লড়াই। তবে সবার নজর কিন্তু দীর্ঘদিন পর মাঠে নামা বিরাটের দিকেই। কেমন পারফর্ম করেন ভারত অধিনায়ক?‌ দেখার অপেক্ষায় ভক্তরা।

[আরও পড়ুন:‌ ‘‌আম্পায়ারই ম্যাচের সেরা,’ দিল্লি–পাঞ্জাব ম্যাচের বিতর্কিত সিদ্ধান্ত নিয়ে কটাক্ষ শেহওয়াগের]

এবারের IPL-এ কি নতুন ভূমিকায় দেখা যাবে এবি ডি’ভিলিয়র্সকে?‌ সেরকমই কিন্তু সম্ভাবনা তৈরি হয়েছে। একসময় দক্ষিণ আফ্রিকার (South Africa) হয়ে নিয়মিত উইকেটকিপিং করতেন এবি। এবার আরসিবির হয়েও সেই ভূমিকায় দেখা যেতে পারে তাঁকে। শোনা গেল, RCB প্র্যাকটিসে প্রত্যেকদিনই নাকি কিপিং করছেন এবি। টিমে পার্থিব থাকলেও এই প্রোটিয়া ব্যাটসম্যান তাঁর কাজ সামলে দিলে, প্রয়োজন অনুযায়ী প্রথম একাদশে অতিরিক্ত পেসার বা ব্যাটসম্যান খেলাতে পারবে আরসিবি। এখন দেখার প্রথম একাদশ বাছাইয়ের ক্ষেত্রে বিরাট কী সিদ্ধান্ত নেন?‌

এদিকে, হায়দরাবাদ (Hyderabad) শিবিরের চিন্তাভাবনা কিন্তু একটা নাম ঘিরেই। আর সেটা অবশ্যই বিরাট কোহলি। বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যানকে নিয়েই আপাতত ভাবছেন রশিদ খানরা। আর সেটা ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে কার্যত বলেই ফেললেন রশিদ। বিরাট প্রসঙ্গে তাঁর মন্তব্য, ‘‌‘‌আইপিএল অনেকটা আলাদা। বিরাটদের মতো বড় ক্রিকেটারদের বিরুদ্ধে খেলার চ্যালেঞ্জ সবসময় আলাদা। বিরাট যে এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা ক্রিকেটার, তা নিয়ে কোনও সন্দেহ নেই। বিরাটদের বিরুদ্ধে সেরা বোলিংটা করতে হবে।’‌’‌

[আরও পড়ুন:‌ ‌কাজে এল না শামি-মায়াঙ্কের দুরন্ত পারফরম্যান্স, রুদ্ধশ্বাস ম্যাচে সুপার ওভারে জয়ী দিল্লি]

হায়দরাবাদের সম্ভাব্য প্রথম একাদশ:‌ ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), ঋদ্ধিমান সাহা, কেন উইলিয়ামসন, মণীশ পাণ্ডে, বিরাট সিং/প্রিয়ম গর্গ, বিজয় শংকর, মহম্মদ নবি/ মিচেল মার্শ, রশিদ খান, ভুবনেশ্বর কুমার, শাহবাজ নাদিম, সিদ্ধার্থ কউল।

ব্যাঙ্গালোরের সম্ভাব্য প্রথম একাদশ: অ্যারন ফিঞ্চ, দেবদত্ত পাডলিকল, বিরাট কোহলি, এ বি ডি’ভিলিয়র্স, গুরকিরাত সিং মান, ক্রিস মরিস/মইন আলি, শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, ডেল স্টেইন/অ্যাডাম জাম্পা, যুজবেন্দ্র চাহাল, নবদীপ সাইনি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement