১৭  শ্রাবণ  ১৪২৯  রবিবার ৭ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চলতি আইপিএলের প্রথম সেঞ্চুরি বাটলারের, মুম্বইকে হারিয়ে দু’য়ে দুই রাজস্থানের

Published by: Subhajit Mandal |    Posted: April 2, 2022 7:32 pm|    Updated: April 2, 2022 7:40 pm

IPL 2022: Rajasthan Royals beat Mumbai Indians by big margin | Sangbad Pratidin

রাজস্থান রয়্যালস: ১৯৩-৮ (বাটলার ১০০, হেটমেয়ার ৩৫)
মুম্বই ইন্ডিয়ান্স: ১৭০-৮ (তিলক ৬১, ঈশান ৫৪)
রাজস্থান ২৩ রানে জয়ী।
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অনবদ্য বাটলার। অনবদ্য চাহাল। অনবদ্য রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। আইপিএলে নিজেদের দ্বিতীয় মাচেও বড় জয় প্রথমবারের চ্যাম্পিয়ন রাজস্থানের। বাটলারের শতরান এবং চাহালের অনবদ্য বোলিং পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বইকে (Mumbai Indians) কার্যত ধরাশায়ী করে দিল। রাজস্থানের কাছে মুম্বই হারল ২৩ রানে। এর ফলে মরশুমের প্রথম দুই ম্যাচেই হারের মুখ দেখতে হল রোহিতদের।

ডিওয়াই পাতিল (DY Patil) স্টেডিয়ামে এদিন টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন মুম্বই অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। কিন্তু রোহিতের সেই সিদ্ধান্ত খুব একটা ফলপ্রসূ হয়নি। তার অন্যতম কারণ হলেন রাজস্থানের ওপেনার জস বাটলার। কার্যত একার হাতে মুম্বইয়ের বোলারদের তুলোধোনা করলেন তিনি। মাত্র ৬৮ বলে চলতি আইপিএল (IPL 2022) মরশুমের প্রথম সেঞ্চুরিটি হাঁকিয়ে দিলেন বাটলার। ১১টি চার এবং পাঁচটি ওভার বাউন্ডারি মেরেছেন তিনি। বাটলারের এই শতরানের সুবাদেই নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৯৩ রান তোলে রাজস্থান। বাটলার ছাড়া অধিনায়ক স্যামসন ২১ বলে ৩০ এবং হেটমেয়ার ১৪ বলে ৩৫ রান করেন। মুম্বইয়ের হয়ে ৩টি করে ইউকেট পান মুরুগান অশ্বিন এবং বুমরাহ (Jasprit Bumrah)।

[আরও পড়ুন: IPL 2022: শামির দুরন্ত পারফরম্যান্সকে কটাক্ষ! পাক সাংবাদিককে তুলোধোনা ইরফান পাঠানের]

১৯৪ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে শুরুটা ভাল হয়নি মুম্বইয়ের। অধিনায়ক রোহিত এদিন ফের ব্যাট হাতে ব্যর্থ হন। ১৫ রানেই অধিনায়ককে হারায় ৫ বারের চ্যাম্পিয়নরা। বেশিক্ষণ দাঁড়াতে পারেননি তরুণ অনমোলপ্রীত সিংও। তবে মুম্বইকে ম্যাচে ফেরান ঈশান কিষান (Ishan Kishan) এবং তিলক বর্মা। ঈশান ৪৩ বলে ৫৪ এবং তিলক ৩৩ বলে ৬১ রান করেন। কিন্তু এদের উইকেটের পতনের পরে ফের ভাঙন ধরে মুম্বই ইন্ডিয়ান্সের। টিম ডেভিড এবং ড্যানিয়েল সামস দ্রুত প্যাভিলিয়নে ফিরে যান। সেই ধাক্কা আর সামলাতে পারেনি রোহিতের দল। শেষদিকে পোলার্ড একা চেষ্টা করলেও লাভ হয়নি। মুম্বইয়ের ইনিংস শেষ হয় ৮ উইকেটে ১৭০ রানে।

[আরও পড়ুন: IPL নিলামে দল পাচ্ছিলেন না, জোড়া রেকর্ড গড়ে পার্পল ক্যাপের মালিক সেই উমেশ যাদবই]

এই নিয়ে এই মরশুমের প্রথম দুই ম্যাচেই জিতল রাজস্থান। সেই সঙ্গে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানেও উঠে এসেছে তাঁরা। ব্যাটে-বলে তাঁদের টুর্নামেন্টের অন্যতম সেরা দল বলেই মনে হচ্ছে। অন্যদিকে মুম্বই দুই ম্যাচের দুটিতেই হারল। রোহিতের দলে যে একাধিক ফাঁকফোকর রয়ে গিয়েছে সেটাও প্রথম দুই ম্যাচে প্রমাণিত। যদিও মুম্বই বরাবরের স্লো স্টার্টার। এখন দেখার আগের মরশুমগুলির মতো মুম্বই টুর্নামেন্টের শেষদিকে ফিরে আসতে পারে কিনা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে