২১ অগ্রহায়ণ  ১৪২৬  রবিবার ৮ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুক্ষণের অপেক্ষা। ইডেনের সবুজ ঘাস রঙে উঠবে গোলাপিতে। ভারত-বাংলাদেশ ম্যাচের জন্য ইতিমধ্যেই শহরে পা রেখেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পিংক বল টেস্টের সূচনা করার জন্য ইতিমধ্যেই ইডেনে পৌঁছেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং শেখ হাসিনা। ভারতীয় ক্রিকেট ইতিহাসে জুড়তে চলেছে নয়া পালক। সেই আনন্দ উদযাপনে আয়োজিত হয়েছে বর্ণাঢ্য অনুষ্ঠানেরও। যেখানে পারফর্ম করবেন দু’দেশের শিল্পীরাই।

অপেক্ষার অবসান ঘটতে চলেছে ঘণ্টা দেড়েকের মধ্যেই। ভারতের মাটিতে প্রথম দিন-রাতের ম্যাচ, তাও আবার প্রতিপক্ষ বাংলাদেশ। অতঃপর, আয়োজনে কিছু চমক তো থাকবেই। দুই দেশের রাজনৈতিক ব্যক্তিরা উপস্থিত তো থাকছেনই, এছাড়াও ভারত-বাংলদেশ মিলিয়ে আয়োজন করা হয়েছে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের। যে অনুষ্ঠানের মূল উদ্দেশ্য হল বাংলার সংস্কৃতিকে আর্ন্তজাতিক ময়দানে তুলে ধরা। শুক্রবার উদ্বোধনের পর বিশেষ নিবেদন থাকছে সৌরেন্দ্র-সৌম্যজিৎ-এর। এরপর বিরতিতে গান গাইবেন বাংলাদেশের খ্যাতনামা গায়িকা রুনা লায়লা। আর ইডেনে এরকম ঐতচিহাসিক ম্যাচের সাক্ষী থেকে গান গাইতে পাওয়ার সুযোগ পেয়ে যারপরনাই উচ্ছ্বসিত রুনা। বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভের তরফ থেকে ফোন করে অনুরোধ গিয়েছে রুনার কাছে, এদিনের অনুষ্ঠানে গান গাওয়ার জন্য। আর তাই ওপার বাংলা থেকে ছুটে চলে এসেছেন রুনা। কী গাইবেন? রুনার সিগনেচার সেসব গান- সাধের লাউ, বন্ধু তিন দিন, দামাদম মস্তি কালান্দর। এছাড়াও থাকবে আরও নানা গান। রুনার পাশাপাশি দর্শকদের মন মাতাবেন জিৎ গঙ্গোপাধ্যায়ও। তাঁর কথায়, গোলাপি রংটাই তো ভালবাসার রং। গান তো করবই। কিন্তু ম্যাচ দেখাটা বেশি গুরুত্বপূর্ণ।

[আরও পড়ুন: গোলাপি ইতিহাসের সাক্ষী থাকতে কলকাতায় আসছেন রানি]

আর কিছুক্ষণের অপেক্ষা। আজ, শুক্রবার, ২২ নভেম্বর গোটা দেশ সাক্ষী থাকতে চলেছে এক ঐতিহাসিক ক্রিকেট ম্যাচের। ভারতের মাটিতে প্রথম গোলাপি বল টেস্ট ম্যাচ। যে ম্যাচ খেলছে ভারত-বাংলাদেশ টিম। গোলাপি জ্বরে কাবু গোটা শহর। সেজেছে গোলাপি আলোয়। শহরের বিখ্যাত সব নিদর্শনকে এই ঐতিহাসিক টেস্ট ম্যাচের জন্য রাঙানো হয়েছে গোলাপি আলোয়। শুক্রবার সকাল থেকেই শহরে পা রাখতে শুরু করেছেন একের পর এক তারকা। প্রাক্তন অধিনায়কদে্র সংবর্ধনা দেওয়া হচ্ছে। একদিকে শহরে ভারতীয় ক্রিকেটের স্বর্ণযুগের খেলোয়াড় সমাবেশ, অন্যদিকে বিরাট বাহিনিদের জন্য গলা ফাটানো, সব মিলিয়ে গোলাপি বল টেস্ট নিয়ে উন্মাদনা তুঙ্গে। যে ঐতিহাসিক ম্যাচের সাক্ষী থাকতে ইডেনে আসছেন বলিউড এবং টলিউড তারকাদের অনেকেই। সেখানেই উদ্বোধনী অনুষ্ঠানের পর গান গাইছেন খ্যাতনামা সুরকার জিৎ গঙ্গোপাধ্যায় অবং বাংলাদেশের গায়িকা রুনা লায়লা।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং