৮ ফাল্গুন  ১৪২৬  শুক্রবার ২১ ফেব্রুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘চাকদহ এক্সপ্রেস’-এর শুটিং শুরু করলেন অনুষ্কা শর্মা। ইডেন গার্ডেনসে শনিবার শুরু হয় ছবির শুটিং। ময়দানে এদিন উপস্থিত ছিলেন ঝুলন গোস্বামীও। অনুষ্কাকে হাতে ধরে বল করতে শেখালেন। কিন্তু এখানেই শেষ নয়। জানা গিয়েছে, অনুষ্কাকে ক্রিকেটের পাঠ পড়াতে প্রায়ই নাকি মুম্বই উড়ে যাচ্ছেন ঝুলন।

শনিবার সন্ধেবেলাতেই ইডেনে শুটিং শুরু হওয়ার কথা ছিল। কিন্তু রাত প্রায় সাড়ে ন’টা নাগাদ মাঠে নামেন ভারতীয় ক্রিকেটের ফার্স্ট লেডি। গায়ে তাঁর ভারতের জার্সি। মাঠে নেমেই তিনি শট বুঝতে চলে যান পরিচালক প্রসিত রায়ের কাছে। সেখানেই ছিলেন ঝুলন গোস্বামী। অনুষ্কাকে তিনি টুকটাক নির্দেশ দেন। তারপর শুরু হয় শুটিং। অনেক রাত পর্যন্ত শুটিং চলে ইডেনে। ঝুলনের মতো গেট-আপে অনুষ্কাকে এদিন বেশ অন্যরকম লাগছিল। ঝুলনের মতো পকেটে হাত দিয়ে হাঁটাও বেশ রপ্ত করেছেন অনুষ্কা।

[ আরও পড়ুন: টলিউডেও #MeToo, অরিন্দম শীলের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ রূপাঞ্জনার ]

কিন্তু ঝুলন যে শুধু অনুষ্কাকে শুটিংয়ের আগেই গাইড করছেন, তা ভাবলে ভুল হবে। শোনা যাচ্ছে, বিরাটপত্নীকে তালিম দিতে নাকি মাঝেমধ্যেই মুম্বই উড়ে যেতেন বাস্তবের চাকদহ এক্সপ্রেস। মুম্বইয়ের মাঠেই চলত প্র্যাকটিস। বলের গ্রিপ ধরা, রান-আপ, বল করার কায়দা, ডেলিভারি কীভাবে করতে হবে, সবই শিখেছেন অনুষ্কা। তবে ঝুলনের পাশাপাশি অনুষ্কার এই ‘মেকওভারের’ পিছনে রয়েছে বিরাটের পরামর্শ। জানা গিয়েছে, ইডেনে শুটিং করার কথা নাকি তিনিই বলেন। যদিও অনুষ্কা বলেছিলেন, ইডেনে শুটিং হলে সমস্যা হতে পারে। সংবাদমাধ্যমের ভিড়ে গোপন থাকবে না কোনও কিছুই। কিন্তু বিরাট সেসব কথা নাকি কানেই তোলেননি। তিনি নাকি চেয়েছিলেন, যে মাটিতে চাকদহ এক্সপ্রেসের উত্থান, সেখানেই শুটিং করুক অনুষ্কা।

ঝুলনের সঙ্গে অনুষ্কার বন্ধুত্ব ইতিমধ্যেই বেশ জমে উঠেছে। শোনা যাচ্ছে, অনুশীলনের ফাঁকে ঝুলনের জীবনের গল্প শুনছেন অভিনেত্রী। গল্পের ছলেই তিনি জানতে পেরেছেন, একসময় ক্রিকেট প্র্যাকটিস করতে প্রতিদিন চাকদহ থেকে কৃষ্ণনগর লোকাল ধরে কলকাতায় আসতেন ঝুলন। ভরা বর্ষা হোক বা কনকনে শীত, কোনও কিছুই তাঁর প্র্যাকটিসের সামনে বাধা হয়ে দাঁড়াত না। তাঁর অভিনয় ছবিতে ফুটিয়ে তুলতে ঝুলনের এই কাহিনি যে তাঁকে সাহায্য করবে, তা আর বলার অপেক্ষা রাখে না।

[ আরও পড়ুন: জলবায়ু পরিবর্তন আন্দোলনে শামিল হয়ে গ্রেপ্তার ‘জোকার’ অভিনেতা জোয়াকিন ফিনিক্স ]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং