×

৫ ফাল্গুন  ১৪২৫  সোমবার ১৮ ফেব্রুয়ারি ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
নিউজলেটার

৫ ফাল্গুন  ১৪২৫  সোমবার ১৮ ফেব্রুয়ারি ২০১৯ 

BREAKING NEWS

নিউজিল্যান্ড ২১৯-৬ ( স্টেইফের্ট ৮৪)

ভারত ১৩৯  ( ধোনি ৩৯)

নিউজিল্যান্ড ৮০ রানে জয়ী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  হার দিয়েই নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজ শুরু করল ভারত। ওয়েলিংটনে প্রথম ম্যাচে বড় ব্যবধানে পরাস্ত হল টিম ইন্ডিয়া। দীর্ঘ অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সফরে প্রথমবার চাপের মুখে ভারতীয় দল। অস্ট্রেলিয়ার টেস্ট সিরিজ থেকে শুরু করে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ। সবকটি সিরিজেরই শুরুটা ভাল করেছিল ভারত। কিন্তু নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-২০ সিরিজের শুরুটা হল হার দিয়ে। ওয়েলিংটনে কিউয়িরা জিতল ৮০ রানে।টি-২০ ক্রিকেটের ইতিহাসে এটাই ভারতের বৃহত্তম পরাজয়।

[রেকর্ড গড়েও দলকে জেতাতে ব্যর্থ স্মৃতি, সিরিজের শুরুতেই হার ভারতের]

টি-২০ তে কিউয়িরা বরাবরই মেন-ইন ব্লুর উপর কতৃত্ব দেখিয়েছে। এই ম্যাচ শুরুর আগে পর্যন্ত কিউয়িদের বিরুদ্ধে মাত্র ২টি ম্যাচ জিতেছিল ভারত। ২০১৭ সালের আগে নিউজিল্যান্ডকে ক্রিকেটের ক্ষুদ্রতম ফরম্যাটে হারাতে পারেনি টিম ইন্ডিয়া। তাছাড়া এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে নিয়মিত অধিনায়ক কোহলিকে। দলের বোলিং বিভাগেও বিশ্রামে রয়েছেন বেশ কিছু ক্রিকেটার। বিশ্বকাপের কথা মাথায় রেখে অনভিজ্ঞ বোলারদের ঘুরিয়ে ফিরিয়ে সুযোগ দেওয়া হচ্ছে। ভারতীয় বোলিং বিভাগের এই অনভিজ্ঞতাকেই কাজে লাগাল কিউয়িরা। প্রথমে ব্যাট করে রানের পাহাড় গড়ে ফেলল নিউজিল্যান্ড। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ২১৯ রান তোলে তারা। ওপেনার সেইফের্ট মাত্র ৪৩ বলে ৮৪ রান করেন। মুনরো এবং উইলিয়ামসন করেন ৩৪ রান করে। ভারতের হয়ে ২ উইকেট পান হার্দিক পাণ্ডিয়া।

[টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় জানাতে চলেছেন মিতালি রাজ!]

নিউজিল্যান্ডের দেওয়া বিশাল লক্ষ্যমাত্র নিয়ে খেলতে নেমে শুরুতেই চাপে পড়ে যায় ভারত। মাত্র ১ রান করেই প্যাভিলিয়নে ফিরে যান অধিনায়ক রোহিত শর্মা। এই ম্যাচে নামার আগে জোড়া রেকর্ডের হাতছানি ছিল রোহিতের কাছে। কিন্তু তিনি নজর কাড়তে ব্যর্থ হলেন। এরপর শিখর ধাওয়ান, এবং বিজয় শংকর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন। শিখর ২৯ এবং বিজয় ২৭ রানের ইনিংস খেলেন। এই দুই ব্যাটসম্যান আউট হওয়ার পরই ভারতের মিডল অর্ডার ব্যাটসম্যানদের আসা-যাওয়ার খেলা শুরু হয়ে যায়। শেষদিকে ৩৯ রানের লড়াকু ইনিংস খেলেন ধোনি। কিন্তু তাতে শেষরক্ষা হয়নি। শেষ পর্যন্ত ৮০ রানের ব্যবধানে পরাস্ত হতে হল ভারতকে। ফলে, ৩ ম্যাচের সিরিজে ১-০ তে পিছিয়ে গেল রোহিত ব্রিগেড।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং