BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের নয়া চমক, বিজয়ের বদলে দলে এলেন পৃথ্বী

Published by: Subhajit Mandal |    Posted: August 23, 2018 1:46 pm|    Updated: August 23, 2018 1:46 pm

Prithvi Shaw in Indian squad against England test match

স্টাফ রিপোর্টার: মুরলি বিজয়ের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারের শেষের শুরু কি তা হলে হয়ে গেল? বুধবার বিরাট কোহলির টিম ইন্ডিয়ার ঐতিহাসিক ট্রেন্টব্রিজ টেস্ট জেতার দিনই ক্রিকেটমহলে প্রশ্নটা উঠে পড়েছিল। কারণ- মুরলি বিজয় বাদ। তাঁকে দেশে ফেরত পাঠিয়ে শেষ দু’টো টেস্টের স্কোয়াডে নিয়ে আসা হল পৃথ্বী শ’কে। এদিন টেস্ট শেষের পরেই সিরিজের চতুর্থ ও পঞ্চম টেস্টের ভারতীয় দল নির্বাচন করেন জাতীয় নির্বাচকরা। শেষ দু’টো টেস্টের স্কোয়াডে অন্তর্ভুক্তি ঘটেছে হনুমা বিহারিরও। বিজয়ের সঙ্গে বাদ পড়েছেন কুলদীপ যাদব। লর্ডস টেস্ট তাঁর পারফরম্যান্স মোটেই ভাল ছিল না। তাঁকে ভারত ‘এ’ দলের হয়ে খেলতে পাঠানো হচ্ছে।

[সিরিজে দুর্দান্ত কামব্যাক বিরাটদের, ট্রেন্টব্রিজে ধরাশায়ী ইংল্যান্ড]

কিন্তু সে সব নয়। চর্চাটা চলছে পৃথ্বীকে নিয়ে। গত ফেব্রুয়ারিতে বিশ্বজয়ী অনূর্ধ্ব-১৯ ভারতীয় টিমের অধিনায়ক ছিলেন তিনি। তার পর থেকেই নিয়মিত ভারত ‘এ’-র হয়ে খেলছিলেন। দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে আইপিএলও খেলেন তিনি। আগস্টের শুরুতেই বেঙ্গালুরুতে দক্ষিণ আফ্রিকা ‘এ’-র বিরুদ্ধে সেঞ্চুরি করেন পৃথ্বী। কিন্তু তিনি বাজিমাত করে দেন গত মাসে ইংল্যান্ড সফরে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’-র বিরুদ্ধে। ১৮৮ রান করেন আঠারো বছরের পৃথ্বী, যা কি না তাঁর সর্বোচ্চ। মুম্বইয়ের হয়ে গত বছর রঞ্জি অভিষেকের পর ১৪-টা প্রথম শ্রেণির ম্যাচে সাতটা সেঞ্চুরি তিনি করেছেন।

[কাকতালীয় হলেও সত্যি, ৫৮তম সেঞ্চুরি হাঁকিয়ে এভাবেই শচীনকে মনে করালেন বিরাট]

চলতি ইংল্যান্ড সফরে মুরলি বিজয়ের টানা ব্যর্থতাই পৃথ্বীর জাতীয় দলের দরজা খুলে দিল। গত এগারো ইনিংসে ছ’বার দশ রানের কমে আউট হয়েছেন বিজয়। তাঁর বয়সও হয়ে গিয়েছে। প্রায় পঁয়ত্রিশ ছুঁইছুঁই। চলতি সিরিজের প্রথম দু’টেস্টেও চূড়ান্ত ব্যর্থ হন বিজয়। মনে করা হচ্ছে, পঁয়ত্রিশের বিজয়ের বদলে এরপর থেকে আঠারোর পৃথ্বীর উপরেই লগ্নি করা হবে। হনুমা বিহারির কথাও বলা দরকার। হায়দরাবাদের হয়ে ক্রিকেট কেরিয়ার শুরু করে আপাতত অন্ধ্রপ্রদেশ অধিনায়ক তিনি। ১৫-টা সেঞ্চুরি সমেত প্রথম শ্রেণির ক্রিকেটে পাঁচ হাজারের উপর রান আছে হনুমার। পৃথ্বীর সঙ্গে নিয়মিত  ভারত ‘এ’-তে খেলতেনও।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে