৭ শ্রাবণ  ১৪২৬  মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাহুল দ্রাবিড় যে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) হেড অফ ক্রিকেট হিসাবে নিযুক্ত হচ্ছেন, সেটা মোটামুটি ঠিক হয়েই ছিল। সোমবার সরকারিভাবে সেটা বিসিসিআইয়ের পক্ষ থেকে ঘোষণা করে দেওয়া হল। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির ‘হেড অফ ক্রিকেট’ হিসাবে দ্রাবিড়ের ১ জুলাই দায়িত্ব নেওয়ার থাকলেও এতদিন তা সম্ভব ছিল না। আসলে তিনি ইন্ডিয়া সিমেন্টসের সহ-সভাপতি থাকায় এনসিএ-র দায়িত্ব নেওয়ার ক্ষেত্রে একটা সমস্যা তৈরি হয়। তাঁরে বিরুদ্ধে স্বার্থের সংঘাতের প্রশ্ন উঠতে শুরু করে দিয়েছিল। তবে সে’সব সমস্যা মিটে গিয়েছে। স্বার্থসংঘাত এড়াতে ইন্ডিয়া সিমেন্ট তাঁকে ছুটি দিয়েছে। যার ফলে দায়িত্ব নিতে আর কোনওরকম সমস্যা নেই।

[আরও পড়ুন: বিশ্বকাপের মঞ্চে ফের বিচ্ছিন্নতাবাদী প্রচার, সেমিফাইনালে দেখা গেল খলিস্তানপন্থী ব্যানার]

বিসিসিআইয়ের তরফ থেকে এক বিবৃতিতে বলা হল, এনসিএ-র ক্রিকেট সংক্রান্ত যাবতীয় কর্মকাণ্ড দেখবেন দ্রাবিড়। কোচিং, ট্রেনিং, ক্রিকেটারদের মোটিভেট করা যাবতীয় সব দায়িত্ব তুলে দেওয়া হয়েছে ভারতের প্রাক্তন অধিনায়কের উপর। শুধু এসবই নয়। আরও অনেক দায়িত্ব দেওয়া হয়েছে দ্রাবিড়কে শোনা যাচ্ছে, ক্রিকেটের ডেভলপমেন্টের জন্য পুরুষ ও মহিলা টিমের কোচেদের সঙ্গেও আলোচনা করবেন দ্রাবিড়। প্রয়োজনে তিনি তাঁদের পরামর্শও দেবেন।তবে, একটা ব্যাপার নিয়ে ধোঁয়াশা থেকে যাচ্ছে। কতদিনের জন্য দ্রাবিড়কে এই দায়িত্ব নিয়ে আসা হয়েছে, সেটা পরিষ্কার করে এখনও কিছু জানায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড।

[আরও পড়ুন: জনপ্রিয়তার শীর্ষে ভারতীয় ‘সুপারফ্যান’, এবার পেপসি’র বিজ্ঞাপনে ৮৭ বছরের ‘যুবতী’]

উল্লেখ্য, বেশ কিছুদিন ধরেই বিসিসিআইয়ের সঙ্গে যুক্ত রয়েছেন দ্রাবিড়। সৌরভ গঙ্গোপাধ্যায় বা শচীন তেণ্ডুলকর যেমন ধারাভাষ্য বা ক্রিকেট প্রশাসনের দিকে পা বাড়িয়েছেন, সে পথে না হেঁটে দ্রাবিড় পা রেখেছেন কোচিংয়ে। জাতীয় জুনিয়র দল এবং এ দলের কোচ হিসেবে সাফল্যও পেয়েছেন রাহুল। তাঁর সেই সাফল্যের পুরস্কারস্বরূপই এবার জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির শীর্ষপদে বসলেন টিম ইন্ডিয়ার ‘মিস্টার ডিপেন্ডেবল’।বেঙ্গালুরুতে ন্যাশনার ক্রিকেট অ্যাকাডেমির সব দায়িত্বই এখন তাঁর ঘাড়ে। নিজের শহরে কাজ করার সুযোগ পেয়ে আনন্দিত দ্রাবিড়ও।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং