২৮ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৬ অক্টোবর ২০২০ 

Advertisement

‌দুবাইয়ে তিন দল নিয়েই শুরু হচ্ছে মহিলাদের আইপিএল, অধিনায়কদের নাম ঘোষণা বোর্ডের

Published by: Abhisek Rakshit |    Posted: October 11, 2020 4:06 pm|    Updated: October 11, 2020 4:06 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ প্রত্যাশামতোই দুবাইয়ে (Dubai) অনুষ্ঠিত হতে চলেছে এবারের মহিলাদের IPL। আগেই BCCI জানিয়েছিল, করোনা (Covid-19) আবহে তিনটি দল নিয়েই এবার অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। এবার তাতেই সরকারি শিলমোহর পড়ল। রবিবার বোর্ডের তরফ থেকে জানিয়ে দেওয়া হল, তিন দলের অধিনায়কের নাম এবং টুর্নামেন্টের সূচি।

[আরও পড়ুন:‌‌‌ একই দিনে জোড়া ধাক্কা নাইট শিবিরে! রাসেলের চোটের পর ফের প্রশ্ন নারিনের অ্যাকশন নিয়ে]

বিসিসিআই জানিয়েছে, টুর্নামেন্টে অংশগ্রহণকারী তিনটি দল হল ট্রেইলব্লেজার্স, সুপারনোভাস এবং ভেলোসিটি। এর মধ্যে স্মৃতি মন্ধানা অধিনায়কত্ব করবেন ট্রেইলব্লেজার্সের। হরমনপ্রীত সুপারনোভাস এবং মিতালী রাজ ভেলোসিটির দায়িত্ব সামলাবেন। ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া–সহ অন্যান্য দেশের ক্রিকেটারদের মিলিয়ে তিনটি দল গঠন করা হয়েছে। তবে রয়েছে চমকও। থাইল্যান্ডের প্রথম ক্রিকেটার হিসেবে এবার টি–২০ এই টুর্নামেন্টে সুযোগ পেয়েছেন নাথাকাম চান্তাম। ট্রেইলব্লেজার্স দলে সুযোগ পেয়েছেন তিনি। এই নাথাকামই চলতি বছর মহিলাদের টি–২০ বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে থাইল্যান্ডের হয়ে প্রথম অর্ধশতরানটি করেন।

এছাড়া বোর্ড আরও জানিয়েছে, টুর্নামেন্টেটি আগামী ৪ থেকে ৯ নভেম্বর আয়োজিত হবে দুবাইয়ে। সবমিলিয়ে মোট চারটি ম্যাচ খেলা হবে। তবে এর পাশাপাশি এটাও জানানো হয়েছে, আইপিএলের মতোই এই টুর্নামেন্টেও একই থাকবে করোনা (Covid-19) সংক্রান্ত নিয়মবিধি। অক্টোবরের তৃতীয় সপ্তাহের মধ্যেই প্রত্যেককে সংযুক্ত আরব আমিরশাহীতে (United Arab Emirates) পৌঁছে যেতে হবে। এরপর নিজের নিজের হোটেল রুমে দেশি–বিদেশি প্রত্যেক ক্রিকেটারকেই ছ’‌দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। এর মধ্যে প্রথম, তৃতীয় এবং পঞ্চমদিনে টিম হোটেলেই খেলোয়াড়দের করোনা পরীক্ষা হবে। যাঁদের এই তিনটি পরীক্ষার ফল নেগেটিভ আসবে, তাঁরা ছ’‌দিন পর অনুশীলনে নামার অনুমতি পাবেন।এছাড়া জৈব সুরক্ষা বলয় থেকে অন্যান্য সমস্ত ব্যবস্থাও থাকবে।

[আরও পড়ুন:‌‌‌ ২৮ বছর পর কনিষ্ঠতম মহিলা হিসেবে ফরাসি ওপেন জিতে নজির এই টেনিস তারকার]

এর আগে বারংবার পিছিয়ে যাওয়ার পর অবশেষে দুবাইয়ে আইপিএল আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিল ভারতীয় বোর্ড। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় নিজে ঘোষণা করেছিলেন, মহিলাদের আইপিএল হচ্ছে। এবার বোর্ড সরকারিভাবে সেই সিদ্ধান্তই ঘোষণা করল।

দেখে নিন সূচি:
‌১‌. ৪ নভেম্বর:‌‌ সুপারনোভাস বনাম ভেলোসিটি, সময়:‌ সন্ধ্যে ৭:‌৩০ (‌ভারতীয় সময়)‌‌
২.‌ ৫ নভেম্বর:‌ ভেলোসিটি বনাম ট্রেইলব্লেজার্স, সময়:‌ বিকেল ৩:‌৩০ (‌ভারতীয় সময়)‌‌
৩.‌ ৭ নভেম্বর:‌ ট্রেইলব্লেজার্স বনাম সুপারনোভাস, সময়:‌ সন্ধ্যে ৭:‌৩০ (‌ভারতীয় সময়)‌‌
‌৪.‌ ৯ নভেম্বর: ফাইনাল, ‌সময়:‌ সন্ধ্যে ৭:‌৩০ (‌ভারতীয় সময়)‌‌

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement