১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

শচীন-সৌরভ-দ্রাবিড়ের রেকর্ড ছুঁলেন ব্যাটসম্যান ধোনি

Published by: Sulaya Singha |    Posted: March 4, 2019 4:21 pm|    Updated: March 4, 2019 4:21 pm

Dhoni joins Sachin, Sourav in elite list

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হায়দরাবাদে সেই পুরনো চেনা ছন্দে ধরা দিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। কেদার যাদবের সঙ্গে জুটি বেঁধে দলকে জিতিয়েছিলেন তো বটেই, ম্যাচ শেষও করেছিলেন তাঁর নিজস্ব স্টাইলে। কেন তিনি সেরা ফিনিশার, তা ফের বুঝিয়ে দিয়েছিলেন ক্যাপ্টেন কুল। আর সেই দুর্দান্ত ইনিংসের সৌজন্যেই অনন্য মাইলফলক ছুঁয়ে ফেললেন ধোনি। উইকেটকিপার হিসেবে একগুচ্ছ রেকর্ড গড়ার পর এবার ব্যাটসম্যান হিসেবে শচীন তেণ্ডুলকর, সৌরভ গঙ্গোপাধ্যায়ের সঙ্গে এক আসনে বসলেন ঝাড়খণ্ডের রাজপুত্র।

[বিশ্বকাপে পাকিস্তানকে হারিয়েই বদলা নিক ভারত, চাইছে কাশ্মীর]

বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অগ্নিপরীক্ষা টিম ইন্ডিয়ার। যে পরীক্ষার শুরুটা বেশ ভালই হয়েছে। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি জিতে ১-০ এগিয়ে গিয়েছে কোহলি অ্যান্ড কোং। আর সেই ম্যাচেই নয়া নজির গড়লেন ধোনি। কথায় বলে স্লো বাট স্টেডি উইনস দ্য রেস। হায়দরাবাদে ধোনিকে ঠিক সেই ভূমিকাতেই দেখা গিয়েছিল। ৭২ বলে ৫৯ রান করে কেদারের সঙ্গে দারুণ একটা পার্টনারশিপ তৈরি করেছিলেন। আর তাতেই জয়ের রাস্তা সহজ হয়ে যায়। দলকে জেতানোর পাশাপাশি আন্তর্জাতিক লিস্ট-এ একদিনের ম্যাচে ১৩ হাজার রানও করে ফেলেন মাহি। চতুর্থ ভারতীয় ব্যাটসম্যান হিসেবে এই মাইলফলক ছুঁলেন তিনি। ক্রিকেটের এই এলিট তালিকায় রয়েছেন তিন কিংবদন্তি শচীন, সৌরভ এবং রাহুল দ্রাবিড়। তালিকার শীর্ষে ইংল্যান্ডের প্রাক্তন তারকা ব্যাটসম্যান গ্রাহাম গুচ। ২২,২১১ রানের মালিক তিনি।

[বিশ্বকাপের আগে ধাক্কা খেল বিসিসিআই, বোর্ডের প্রস্তাব খারিজ আইসিসি’র]

৪১২ টি লিস্ট এ ম্যাচে বর্তমানে ধোনির সংগ্রহ ১৩ হাজার ৫৪ রান। গড় ৫০.৭৯। ব্যক্তিগত রেকর্ডের পাশাপাশি কেদারের সঙ্গে জুটি বেঁধেও নজির গড়লেন ধোনি। ঘরের মাটিতে ওয়ানডে-তে পঞ্চম উইকেটে দ্বিতীয় সর্বোচ্চ রানের পার্টনারশিপ গড়লেন তাঁরা। জুটি হিসেবে অপরাজিত ১৪১ রান করেন দুই ভারতীয় ব্যাটসম্যান। এর আগে ২০০৯ সালে ১৪৫ রানের পার্টনারশিপ গড়েছিলেন অজি তারকা শন মার্শ এবং শ্যেন ওয়াটসন। পাশাপাশি ২০০৯ সালে সুরেশ রায়না ও শচীনের ১৩৭ রানের পার্টনারশিপকেও টপকে যান ধোনি-কেদার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে