৩১ ভাদ্র  ১৪২৬  বুধবার ১৮ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কথা রাখলেন মহেন্দ্র সিং ধোনি। লাদাখে সেনার পোশাকে উদযাপন করলেন ৭৩তম স্বাধীনতা দিবস। সেলিব্রিটি ইমেজ ঝেড়ে ফেলে আর পাঁচজন সাধারণ সেনাকর্মীর মতোই কাটল ধোনির স্বাধীনতা উদযাপনের দিন। দিনভর কাটালেন জওয়ানদের সঙ্গে।


বুধবারই লাদাখ পৌঁছে গিয়েছিলেন ভারতীয় সেনার টেরিটোরিয়াল আর্মির সাম্মানিক লেফটেন্যান্ট কর্নেল। সঙ্গে ছিল তাঁর পুরো ব্যাটেলিয়ন। বুধবারই লাদাখের সেনা হাসপাতালে অসুস্থ জওয়ানদের দেখতেও যান টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক। সেখানে অসুস্থ বা আহত জওয়ান এবং তাদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন মাহি। তারপর সেনার হেডকোয়ার্টারে গিয়ে সময় কাটান অন্য জওয়ানদের সঙ্গে। সেসব ছবিই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। বৃহস্পতিবারই সিয়াচেনে ওয়ার মেমোরিয়ালে গিয়ে শহিদ জওয়ানদের প্রতি শ্রদ্ধা জানান মাহি।

সেনার এক আধিকারিক জানিয়েছেন, “ধোনি ভারতীয় সেনার জন্য ব্র্যান্ড অ্যাম্বাসাডর। উনি নিজের ইউনিটের জওয়ানদের জন্য আদর্শ। অনেক সময়ই দেখা যায় আর পাঁচজন জওয়ান যা করছেন, ধোনিও তাই করছেন। জওয়ানদের সঙ্গে ক্রিকেট এবং ভলিবল খেলতেও দেখা যায় তাঁকে।”

গত ৩১ জুলাই থেকে উপত্যকায় সেনা বেশে কর্তব্য পালন করছেন ধোনি। ক্রিকেট থেকে বিরতি নিয়ে আপাতত দেশসেবায় নিয়োজিত করেছেন নিজেকে। বৃহস্পতিবারই তাঁর প্রশিক্ষণের শেষদিন। এতদিন ভিক্টর ফোর্সের অংশ হিসেবে দক্ষিণ কাশ্মীরের এক অঞ্চলে অন্যান্য সেনাদের সঙ্গে টহল দিয়েছেন লেফটেন্যান্ট কর্নেল। ১০৬ টিএ প্যারা ব্যাটালিয়নের জওয়ানদের সঙ্গে ১৫ দিন কাটালেন তিনি।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং