BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ডার্বিতে গোল পেলে হেনরিকে উৎসর্গ করবেন ডিকা

Published by: Subhamay Mandal |    Posted: September 1, 2018 10:59 am|    Updated: September 1, 2018 10:59 am

Dipanda Dicka to dedicate goal against East Bengal to fellow footballer

স্টাফ রিপোর্টার: ডার্বির আগে পুরোদমে মোহনবাগান অনুশীলন। হেডস্যার শংকরলাল চক্রবর্তীর তত্ত্বাবধানে প্র্যাকটিসে ডিকা-হেনরিরা। অনুশীলনে পাসিং আর শুটিংয়ের উপর মন দিয়েছিলেন বাগান কোচ শংকরলাল। বল নিয়ে ছোট ছোট পাস। রানিং বল গোলে শুট করা। সেট পিসে হেডিং প্র্যাকটিস। দু’দলে ভাগ করে ছোট জায়গায় বল পজেশনের খেলা। শর্টস্প্রিন্ট টানা। এ সমস্ত কিছু ছিল প্রাক্ ডার্বি অনুশীলনের মেনুতে। শেষ দু’ম্যাচে জয় পাওয়ায় কোচও হালকা মেজাজে। তিন বিদেশিকে নিয়ে আলাদা কথাও বললেন শংকরলাল।

[ডার্বির টিকিটের হাহাকার, চাহিদা পূরণ না হওয়ায় বিক্ষোভ সমর্থকদের]

অনুশীলন শেষে আবার ড্রেসিংরুমে জন্মদিনের সেলিব্রেশন। বার্থডে বয়ের নাম হেনরি। কেক আনা হয় তাঁর জন্য। সতীর্থদের সামনে কেক কাটলেন হেনরি। মাঠ ছাড়ার আগে ঠাট্টার সুরে ডিকা বলে গেলেন রবিবার গোল করতে পারলে উৎসর্গ করবেন হেনরিকেই। “গোল করলে হেনরিকে উৎসর্গ করব। ও বার্থডে বয়। কিন্তু আমি একাই গোল করার লোক নই। হেনরি আর কিংসলেও গোল করতে পারে,” বলছেন ডিকা। বাগান ডিফেন্ডার কিংসলে ডার্বি প্রসঙ্গে যোগ করেন, “ডার্বি অবশ্যই গুরুত্বপূর্ণ ম্যাচ। কিন্তু আমি আমাদের নিয়ে ভাবছি। আমরা ভাল খেলার চেষ্টা করব।”

[অবশেষে ইস্টবেঙ্গলে সই অ্যাকোস্টার, ডার্বিতেই অভিষেক বিশ্বকাপারের]

বাগান অনুশীলনের পাশের ট্রেনিং গ্রাউন্ডে তখন চলছে প্র্যাকটিস ম্যাচ। পিয়ারলেসের রিজার্ভ দল বনাম দিল্লি ডায়নামোস। যে ম্যাচ দেখার ফাঁকে বাগান অনুশীলনের দিকে চোখ ছিল পিয়ারলেস তারকা অ্যান্থনি উলফের। পিয়ারলেসই একমাত্র দল, যারা কলকাতা লিগে মোহনবাগানের বিরুদ্ধে ড্র করে তাদের তিন পয়েন্ট পেতে দেয়নি। তাই তো উলফ ভাল মতোই জানেন ছন্দে থাকলে ডিকা কতটা ভয়ংকর। উলফের দাবি, ইস্টবেঙ্গলের আসল চ্যালেঞ্জ ডিকাকে গোল না করতে দেওয়া। “এই ডার্বিটা খুব জমজমাট হবে। ডার্বি মানে আগের থেকে বলা যায় না কোন দলের পাল্লা ভারী। তবু বলব ডিকা ভাল ফরোয়ার্ড। গোলটা চেনে। ওকে বল বাড়ালে চিন্তা করতে হয় না। বাকি কাজটা করে দেয়। ইস্টবেঙ্গলের আসল চ্যালেঞ্জ ওকে আটকানো,” বলছেন প্রাক্তন বিশ্বকাপার। ডার্বির রেজাল্ট কী হতে পারে? বাকি অনেকের মতো উলফের ভবিষ্যদ্বাণীও ড্র। “আমার মনে হয় এটা ড্র হবে। কোনও দলই ম্যাচটা হারতে চাইবে না। কারণ এখনও লিগ বাকি।”

শনিবার সকালে জোরকদমে চলল মোহনবাগানের প্র্যাকটিস। দেখুন ভিডিও-

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে