১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা ‘চ্যাম্পিয়ন’ ব্রাভোর

Published by: Sulaya Singha |    Posted: October 25, 2018 3:22 pm|    Updated: October 25, 2018 4:16 pm

Dwayne Bravo Announces Retirement From International Cricket

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিকে ওয়ানডে সিরিজে যখন টিম কোহলিকে জোরদার টক্কর দিচ্ছেন ক্যারিবিয়ানরা, ঠিক তখনই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর ঘোষণা করে দিলেন ডোয়েন ব্রাভো। ১৪ বছরের আন্তর্জাতিক কেরিয়ারকে বিদায় জানালেন ৩৫ বছরের ক্যারিবিয়ান অলরাউন্ডার।

[এএফসি অনূর্ধ্ব-১৯ টুর্নামেন্টে পাকিস্তানকে ১৮ গোল ভারতের মেয়েদের]

ওয়েস্ট ইন্ডিজ তো বটেই, তাঁর খেলার স্টাইলে মুগ্ধ ভারতীয় ক্রিকেট দর্শকরাও। তাই তো প্রতি বছরই আইপিএল-এ ডিজে ব্রাভোর পারফরম্যান্স দেখার আশায় থাকেন ক্রিকেটপ্রেমীরা। তবে সব ফরম্যাটকে বিদায় জানালেও ভক্তদের সে আশা পূরণ করবেন ব্রাভো। কারণ টি-টোয়েন্টি ক্লাব ক্রিকেট থেকে এখনই সরে দাঁড়াচ্ছেন না তিনি। অবসর ঘোষণা করে তারকা বলেন, “আজ সকলকে জানাতে চাই যে আন্তর্জাতিক ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। ১৪ বছর আগে ওয়েস্ট ইন্ডিজের জার্সি গায়ে চাপিয়ে অভিষেক হয়েছিল আমার। ২০০৪ সালের জুলাই মাসের সেই দিনটার কথা এখনও স্পষ্ট মনে আছে। ইংল্যান্ডের বিরুদ্ধে মেরুন টুপি পরে লর্ডসে খেলতে নেমেছিলাম। সেদিন যে উৎসাহ, উদ্দীপনা অনুভব করেছিলাম, সেটাই গোটা কেরিয়ারে ধরে রেখেছিলাম। তবে এবার অন্যদের মতো আমারও ভাবার সময় এসেছে। আগামীদের জন্য এটাই সরে দাঁড়ানো সঠিক সময়। অগণিত মানুষকে আমি ধন্যবাদ জানাতে চাই। পরিবার থেকে দর্শক, যাঁরা সবরকম পরিস্থিতিতে আমার পাশে দাঁড়িয়েছে। কিংবদন্তিদের সঙ্গে ড্রেসিংরুম ভাগ করে নিতে পারায় নিজেকে সৌভাগ্যবান মনে হয়। আগামিদিনেও ক্রিকেটার এবং এনটারটেনার হিসেবেই নিজের কাজ চালিয়ে যাব।”

২০০৪ সালে কেরিয়ার শুরু করা ক্যারিবিয়ান অলরাউন্ডার দেশের হয়ে ৪০টি টেস্ট (২২০০রান এবং ৮৬ উইকেট), ১৬৪টি ওয়ানডে (২৯৬৮ রান ও ১৯৯ উইকেট) এবং ৬৬টি (১১৪২ রান ও ৫২টি উইকেট) টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। শেষবার বছর দুয়েক আগে জাতীয় দলের জার্সি গায়ে পাকিস্তানের বিরুদ্ধে খেলতে দেখা গিয়েছিল তাঁকে। ২০১০ সালে শেষ টেস্ট খেলেছিলেন। আর ২০১৪-য় শেষবার ওয়ানডে-র বাইশ গজে নেমেছিলেন ‘চ্যাম্পিয়ন’ ব্রাভো।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে