BREAKING NEWS

০২ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ১৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কোলাডোর গোলে স্বস্তির জয়, লিগের দৌড়ে ফিরল ইস্টবেঙ্গল

Published by: Subhamay Mandal |    Posted: January 18, 2019 7:04 pm|    Updated: January 18, 2019 7:04 pm

East Bengal FC beats Indian Arrows

ইস্টবেঙ্গল- ১ (কোলাডো)
ইন্ডিয়ান অ্যারোজ- ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঘরের মাঠে অ্যারোজকে হারিয়ে ফের লিগের দৌড়ে ফিরে এল ইস্টবেঙ্গল। শুক্রবার যুবভারতীতে ১-০ গোলে ইন্ডিয়ান অ্যারোজকে হারাল লাল-হলুদ শিবির। ১০ দিন আগেই ভুবনেশ্বরে অ্যাওয়ে ম্যাচে অ্যারোজকে হারিয়েছিলেন জবি জাস্টিনরা। এদিন ম্যাচের শুরুতে কিছুটা নিষ্প্রভ থাকলেও বিরতির পরই কোলাডোর গোল স্বস্তি আনে ইস্টবেঙ্গলে। দ্বিতীয়ার্ধে দাপট রেখেই ম্যাচ বের করেন বোরহারা। এই ম্যাচ জিতে লিগ টেবলের চার নম্বরে উঠে এল ইস্টবেঙ্গল। যদিও ম্যাচের ইনজুরি টাইমে দুটো হলুদ কার্ড দেখেন ইস্টবেঙ্গলের মনোজ মহম্মদ। শেষ দু’মিনিট দশজনে খেলতে হয় লাল-হলুদকে। 

সব দলের কোচই বারবার একটা কথা বলছেন যে, এবারের আই লিগ প্রচণ্ড জমাটি হচ্ছে। শীর্ষে থাকা চেন্নাই সিটি এফসি অনেকটা এগিয়ে গেলেও পরের পাঁচটি দলের পয়েন্টের পার্থক্য মাত্র তিন। যার ফলে প্রায় রোজই বদলে যাচ্ছে লিগের ছবি। তার উপর মোহনবাগান ছাড়া লড়াই থাকা দলগুলির থেকে ইস্টবেঙ্গল একটি ম্যাচ কম খেলে আছে। আর চির প্রতিদ্বন্দ্বীদের থেকে কম খেলেছে দুই ম্যাচ। এই পরিস্থিতিতে লাল-হলুদ ফুটবলাররা ভালভাবেই জানতেন যে চেন্নাই ম্যাচের হতাশা কাটিয়ে ইন্ডিয়ান অ্যারোজকে হারাতে পারলে, তাঁরা আবার জোরালোভাবে ঢুকে পড়বেন চ্যাম্পিয়নশিপের দৌড়ে। চেন্নাই ম্যাচের পর মাঝে সময় একদমই পাননি ইস্টবেঙ্গল কোচ আলেজান্দ্রো। দুই ম্যাচের মাঝে ব্যবধান ছিল মাত্র তিনদিন। যার মধ্যে প্রথমদিন কেটে গিয়েছে যাত্রাপথে। এই অল্প সময়ে যে কাজটি তিনি আপ্রাণভাব করে গিয়েছেন, তা হল হতাশা কাটিয়ে ফুটবলারদের মনোবল বাড়ানো। অভিজ্ঞ কোচ ভালই বুঝতে পেরেছিলেন, লিগ এখনই তাঁদের কাছে শেষ হয়ে যায়নি। তাই ছোটখাটো ভুল-ত্রুটির দ্রুত মেরামতি করাকেই পাখির চোখ করেছিলেন তিনি।

এদিন আগের ম্যাচের ভুল-ত্রুটিগুলি শুধরে ভালই খেলল ইস্টবেঙ্গল। তবে শুরুর দিকে চাপ বাড়াচ্ছিল অ্যারোজ। যা বোরহাদের শক্ত ডিফেন্স প্রতিহত করে দেয়। মাঝমাঠে কাশেম আইদারা দিনদিন নির্ভরযোগ্য হয়ে উঠছেন, যা লাল-হলুদ শিবিরের জন্য ভাল লক্ষণ ডার্বির আগে। এই ম্যাচ জিতে একাধারে লিগের দৌড়ে ফেরার পাশাপাশি ডার্বির আগে মোহনবাগানকে কিছুটা চিন্তায় রাখল আলেজান্দ্রোর দল। এদিন ম্যাচের সেরা হলেন বোরহা পেরেজ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে