২৭ কার্তিক  ১৪২৬  বৃহস্পতিবার ১৪ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

২৭ কার্তিক  ১৪২৬  বৃহস্পতিবার ১৪ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্পেন ও কাতালুনিয়ার রাজনৈতিক অশান্তির প্রভাব এবার খেলার মাঠে। পিছিয়ে গেল মরশুমে লা-লিগার প্রথম এল ক্লাসিকো। ২৬ অক্টোবরের পরিবর্তে আগামী ৭ ডিসেম্বর বা ১৬ ডিসেম্বর হতে পারে খেলা। তবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, ৭ ডিসেম্বরই এল ক্লাসিকো আয়োজন করা হবে। তবে, রিয়ার মাদ্রিদ এবং বার্সেলোনা দুই দলই ১৮ ডিসেম্বর খেলতে চায়। আগামী ২১ অক্টোবর এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

[আরও পড়ুন: বিশ্বকাপ কোয়ালিফায়ারে আফগানদের বিরুদ্ধে নামার আগে সমস্যায় জর্জরিত সুনীলরা]

গত চারদিনব্যাপী স্পেনের কাতালান প্রদেশে অশান্তি চরমে উঠেছে। রাস্তায় নেমে বিক্ষোভ দেখাচ্ছেন স্বাধীন কাতালানপন্থীরা। নিরাপত্তারক্ষী এবং বিক্ষোভকারীদের মধ্যে সংঘর্ষে কার্যত রণক্ষেত্র বার্সেলোনা শহর। যে কোনও মুহূর্তে শহরের যে কোনও প্রান্ত হিংসার ঘটনা ঘটতে পারে। যান চলাচলও বিঘ্নিত। বার্সেলোনা বিমানবন্দর থেকেও উড়ছে না অধিকাংশ বিমান। বিক্ষোভের জেরে কাতালান প্রদেশের ৯ জন বিচ্ছিন্নতাবাদী নেতাকে গ্রেপ্তার করেছে স্পেন সরকার। স্পেনের রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনের নির্দেশেই গ্রেপ্তার করা হয় ওই নেতাদের। কিন্তু, তাদের গ্রেপ্তারিতে পরিস্থিতি নিয়ন্ত্রণে না এসে উত্তাপ আরও বেড়ে যায়। নেতাদের অনুপস্থিতিতে রাস্তায় নামছে সাধারণ মানুষ।

[আরও পড়ুন: হতাশ করলেন সুনীলরা, বাংলাদেশের কাছে আটকে গেল ভারত ]

উল্লেখ্য, ২০১৭ সালে স্পেন থেকে বিচ্ছিন্ন হয়ে স্বাধীন কাতালুনিয়ার জন্মের কথা ঘোষণা করে কালাতান প্রদেশের বিচ্ছিন্নতাবাদী নেতারা। সেই স্বাধীনতাকে স্বীকৃতি দেয়নি স্পেন। সম্প্রতি আবারও স্বাধীন রাষ্ট্রের দাবিতে সরব হয়েছে বিচ্ছিন্নতাবাদীরা। তাদের এই বিক্ষোভের প্রভাব সরাসরি পড়ছে খেলার মাঠে। এই সপ্তাহেই এইবারের বিরুদ্ধে খেলার কথা বার্সেলোনার। কিন্তু, অ্যাওয়ে ম্যাচে যাওয়ার জন্য বিমান পাওয়া যাবে কিনা, তা নিয়ে যথেষ্ট সংশয় আছে। এই পরিস্থিতিতে হয়তো সড়কপথেই মেসি-সুয়ারেজদের যেতে হবে এইবার। নিরাপত্তার অবস্থাও খুব ভাল নয়। তাই আগেভাগেই লা-লিগা কর্তৃপক্ষ এল ক্লাসিকোর স্থান এবং কাল দুইই পালটে দেওয়ার অনুরোধ জানিয়েছিল। সেই মতো ২৬ অক্টোবর মরশুমের প্রথম ক্লাসিকো বাতিল হল। আপাতত এই মরশুমে লা লিগার শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ। দ্বিতীয় স্থানে বার্সেলোনা।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং