৪ কার্তিক  ১৪২৬  মঙ্গলবার ২২ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রিকি পন্টিং আর মহেন্দ্র সিং ধোনির দুটি আলাদা আলাদা অনন্য রেকর্ড ভাঙার সামনে দাঁড়িয়ে বিরাট কোহলি। নেতা হিসেবে ব্যাট হাতে তিনি কী করেন, তা দেখার অপেক্ষাতেই প্রহর গুণছিলেন ক্রিকেটপ্রেমীরা। কিন্তু টস হতেই আলোচনা একেবারে ১৮০ ডিগ্রি ঘুরে গেল। সোশ্যাল মিডিয়ার রোষের মুখে পড়লেন ভারত অধিনায়ক।

অ্যান্টিগায় ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বৃহস্পতিবার শুরু হয়ে গেল ভারতের টেস্ট বিশ্ব চ্যাম্পিয়নশিপের লড়াই। আর সেই লড়াই থেকে বাদ পড়লেন রোহিত শর্মা। হ্যাঁ, এদিন প্রথম একাদশে রাখা হয়নি তাঁকে। সীমিত ওভারের পাশাপাশি প্র্যাকটিস ম্যাচে দুর্দান্ত ফর্মে থাকা সত্ত্বেও কেন বাদ দেওয়া হল ভারতীয় দলের হিটম্যানকে? এই প্রশ্ন তুলেই কোহলিকে একহাত নিয়েছেন নেটিজেনরা। এমনকী প্রথম এগারো থেকে বাদ পড়েছেন রবিচন্দ্রন অশ্বিনও। সেখানে জায়গা পেয়েছেন হনুমা বিহারী এবং রবীন্দ্র জাদেজা।

[আরও পড়ুন: জল্পনা অবসান, ঘোষিত ভারতীয় দলের সহকারী কোচেদের নাম]

বিশ্বকাপে চোখ ধাঁধানো পারফর্ম করেছিলেন রোহিত। সীমিত ওভারের পাশাপাশি তিনি যে টেস্টেও স্বচ্ছল, তার প্রমাণ দিয়েছেন প্রস্তুতি ম্যাচেই। হাফ সেঞ্চুরি করেছিলেন তিনি। এমন পরিস্থিতিতে প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায়ও চেয়েছিলেন, ক্যরিবিয়ানদের বিরুদ্ধে ওপেন করুন রোহিতই। কিন্তু ওপেন তো দূর, এগারোজনের দলেই রাখা হল না তাঁকে। উলটে দীর্ঘ দু’বছর ধরে ফর্মে না থাকা অজিঙ্ক রাহানেকে বেছে নেন কোহলি। এখানেই শেষ নয়, টেস্টে টিম ইন্ডিয়ার বোলিংয়ের অন্যতম ভরসা অশ্বিনকেও বাইরে রাখা হয়েছে। টিম ম্যানেজমেন্টের এমন সিদ্ধান্ত কিছুতেই মেনে নিতে পারছেন না ভারতের ক্রিকেট সমর্থকরা।

[আরও পড়ুন: সুহেরের জোড়া গোলে রিয়াল কাশ্মীরকে হারিয়ে ডুরান্ডের ফাইনালে মোহনবাগান]

অনেকের দাবি, রোহিত ও অশ্বিনের সঙ্গে কোহলির অন্তর্দ্বন্দ্বের কারণেই তাঁদের দল থেকে বাদ দিয়েছেন কোচ রবি শাস্ত্রী। ড্রেসিংরুমের প্রভাবই মাঠে পড়ছে বলে মত অনেকের। রোহিতকে বসিয়ে কে এল রাহুল ও ময়ঙ্ক আগরওয়ালকে ওপেনিং জুটি হিসেবে নিয়ে রীতিমতো আত্মঘাতী সিদ্ধান্ত নিয়েছেন কোহলিরা। এভাবেই সমালোচনার ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। ওপেনার হিসেবে এদিন চূড়ান্ত ব্যর্থও হন ময়ঙ্ক (৫)। রান পেলেন না চেতেশ্বর পূজারা (২) এবং ক্যাপ্টেন কোহলি (৯)। ফলে প্রথম টেস্টের শুরুতেই সবদিক থেকে কোণঠাসা ভারত অধিনায়ক।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং