BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মেসিদের যাত্রাভঙ্গ করতে ব্যর্থ আইসল্যান্ড, জিতে গ্রুপ চ্যাম্পিয়ন ক্রোয়েশিয়াই

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 27, 2018 2:10 am|    Updated: June 27, 2018 2:11 am

FIFA World Cup: Croatia beats Iceland

ক্রোয়েশিয়া: ২ (বাদলেজ, পেরিসিচ)

আইসল্যান্ড: ১(সিগুডসন)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম ম্যাচে আর্জেন্টিনাকে আটকে দিয়ে গোটা ফুটবল বিশ্বকে চমকে দিয়েছিল আইসল্যান্ড। মেসিদের বিরুদ্ধে পাওয়া সেই এক পয়েন্টই শেষ ম্যাচ পর্যন্ত নক-আউটের লড়াইয়ে টিকিয়ে রেখেছিল আইসল্যান্ডকে। অনেকে আশঙ্কা করছিলেন মেসিদের শেষ ষোলোয় যাওয়ার পথে কাঁটা হবে আইসল্যান্ডই। কিন্তু শেষ পর্যন্ত পারল না বিশ্বকাপে অংশগ্রহণকারী ক্ষুদ্রতম দেশ। ক্রোয়েশিয়ার বিরুদ্ধে ১-২ গোলে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিল তারা। গ্রুপ শীর্ষে থেকেই পরবর্তী রাউন্ডে গেল ক্রোয়েশিয়া।

[ওস্তাদের মার শেষরাতে, বিশ্বকাপে সোনার ইতিহাস রচনা শুরু মেসির]

নক-আউট নিশ্চিত জেনেই হয়তো দলে ৯টি পরিবর্তন করেছিলেন ক্রোয়েশিয়া কোচ দালিচ। বিশ্রাম দেওয়া হয়েছিল, রাকিতিচ, লভরেন, ভিদা, মানজুকিচদের মতো প্রথম দলের তারকাদের। দলের খেলাতেও বোঝা যাচ্ছিল প্রথম দলের তারকাদের মিস করছে ক্রোয়েশিয়া। কারণ প্রথমার্ধের শুরু থেকেই ম্যাচের উপর আধিপত্য তৈরি করে ফেলেছিল ইউরোপের দেশটি। সুযোগ নষ্ট না করলে হয়তো প্রথমার্ধেই ঠিক হয়ে যেতে পারত ম্যাচের ভাগ্য। গোলকিপার কালিনিচের দুর্দান্ত পারফরম্যান্সই ক্রোয়েশিয়াকে টিকিয়ে রাখল ম্যাচে।

[ড্যানিশ দুর্গ ভাঙতে ব্যর্থ ফরাসিরা, চলতি বিশ্বকাপের প্রথম গোলশূন্য ম্যাচ দেখল দুনিয়া]

দ্বিতীয়ার্ধে ছবিটা অনেকটাই বদলে যায়। দ্বিতীয়ার্ধের শুরুর দিকেই গোল পেয়ে যায় ক্রোয়েশিয়া। ৫৩ মিনিটে মদ্রিচের ক্রস থেকে দুর্দান্ত ভলিতে গোল তুলে নেন বাদেলজ। এরপর অবশ্য বেশ কয়েকটি সহজ সুযোগ পায় আইসল্যান্ড। ম্যাচের ৭৬ মিনিটে পেনাল্টি থেকে গোলও তুলে নেন সিগুডসন। কিন্তু তাতে শেষরক্ষা হয়নি। অতিরিক্ত আক্রমণই বুমেরাং হল। শেষমুহূর্তে প্রতি আক্রমণে গোল তুলে নিল ক্রোয়েশিয়া।

[পেনাল্টি মিস করেও বিরল রেকর্ড রোনাল্ডোর, তবুও ট্রোলড মহাতারকা]

এই ম্যাচ থেকে ৩ পয়েন্ট তুলে নিয়ে আর্জেন্টিনার সুবিধা করে দিল ক্রোয়েশিয়া। নিজেরা গ্রুপে শীর্ষস্থানে শেষ করার পাশাপাশি আর্জেন্টিনার পরের রাউন্ডে যাওয়াও নিশ্চিত করে দিলেন মদ্রিচরা। গ্রুপ শীর্ষে থাকার দরুন শেষ ষোলোয় অপেক্ষাকৃত দুর্বল ডেনমার্কের মুখোমুখি হবে ক্রোয়েশিয়া, অন্যদিকে, চূড়ান্ত নাটক শেষে গ্রুপে দ্বিতীয় দল হিসেবে উঠে আসা আর্জেন্টিনা মুখোমুখি হবে দিদিয়ের দেশঁ-র ফ্রান্সের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে