BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  মঙ্গলবার ১ ডিসেম্বর ২০২০ 

Advertisement

করোনায় আক্রান্ত ফিফা প্রেসিডেন্ট জিয়ানি ইনফান্তিনো, রয়েছে মৃদু উপসর্গও

Published by: Abhisek Rakshit |    Posted: October 28, 2020 7:03 pm|    Updated: October 28, 2020 7:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বের তাবড় তাবড় ফুটবল তারকাদের পাশাপাশি‌ করোনা ভাইরাসের (Corona Virus) হাত থেকে এবার রক্ষা পেলেন না ফিফা (FIFA) প্রেসিডেন্টও। মারণ এই ভাইরাসে এবার আক্রান্ত জিয়ানি ইনফান্তিনো (Gianni Infantino)। মঙ্গলবার রাতেই ফিফার তরফ থেকে বিবৃতি দিয়ে একথা জানানো হয়।

ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা তাদের বিবৃতিতে জানায়, বেশ কয়েকদিন ধরেই ভুগছিলেন ইনফান্তিনো। শেষপর্যন্ত পরীক্ষা করালে রিপোর্ট পজিটিভ আসে। এরপরই মৃদু উপসর্গও দেখা দিয়েছে তাঁর। অন্তত দশদিন কোয়ারেন্টাইনে থাকবেন তিনি। তারপর ফের পরীক্ষা করা হবে। রিপোর্ট নেগেটিভ আসলে তবেই ছাড়া পাবেন। বর্তমানে চিকিৎসকদের তত্ত্বাবধানে রয়েছেন ইনফান্তিনো।

[আরও পড়ুন: অস্ট্রেলিয়া সফরের সূচি ঘোষণা হতেই ধোনিকে ধন্যবাদ দিচ্ছে BCCI, কেন জানেন?]‌

করোনা মহামারীর মাঝে তেমন কোথাও সফর না করলেও সম্প্রতি মার্কিন মুলুকে (America) হোয়াইট হাউসের একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন তিনি। ইজরায়েল (Israel), আরব আমিরশাহী (UAE) এবং বাহরিনের (Baharin) মধ্যে শান্তি চুক্তি সাক্ষরিত হওয়ায় একটি বিশেষ সঙ্গীতানুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। তাতেই উপস্থিত ছিলেন ইনফান্তিনো। সেখান থেকেই তিনি আক্রান্ত হয়েছেন কি না, সেটা যদিও জানা যায়নি। তবে ফিফার তরফ থেকে বিবৃতিতে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে, বিগত কয়েকদিন যাঁরাই ফিফা প্রেসিডেন্টের সংস্পর্শে এসেছিলেন, তাঁরা যেন নিজেদের স্বাস্থ্যপরীক্ষা করিয়ে নেন।

এদিকে ফের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসায় চ্যাম্পিয়নস লিগে দেখা যাবে না মেসি–রোনাল্ডো দ্বৈরথ। অন্তত দশদিন কোয়ারেন্টাইনে থাকতে হবে তাঁকে। রোনাল্ডোর (Cristiano Ronaldo) করোনা রিপোর্ট বেশ কিছু দিন আগেই পজিটিভ এসেছিল। যার ফলে বুধবার রাতে তাঁর বার্সেলোনার (Barcelona) বিরুদ্ধে নামা অনিশ্চিত ছিল। কিন্তু তবু ক্ষীণ একটা আশা নিয়ে ফের তাঁর করোনা পরীক্ষা করা হয়। কারণ রোনাল্ডোর করোনা রিপোর্ট নেগেটিভ এলে তাঁকে হাইভোল্টেজ এই ম্যাচে নামিয়ে দিতে পারত জুভেন্তাস। কিন্তু গভীর রাতে রোনাল্ডোর করোনা পরীক্ষার রেজাল্ট ফের পজিটিভ এল। যার ফলে মেসির (Leo Messi) বিরুদ্ধে ম্যাচে তাঁর নামার আর কোনও সম্ভাবনা নেই।‌

[আরও পড়ুন: নজিরবিহীন! আন্তর্জাতিক সিরিজ শুরুর প্রাক্কালে একসঙ্গে পদত্যাগ করল গোটা দক্ষিণ আফ্রিকা বোর্ড]‌

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement