BREAKING NEWS

১২ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

এবার হন্যে হয়ে ভাল মানের ভারতীয় ফুটবলার খুঁজছেন এসসি ইস্টবেঙ্গল কোচ ফাউলার

Published by: Abhisek Rakshit |    Posted: December 3, 2020 2:44 pm|    Updated: December 3, 2020 2:45 pm

An Images

দুলাল দে:‌ নেহাত বিজ্ঞাপন দেওয়া যাচ্ছে না। নইলে এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) টিম ম্যানেজমেন্ট এখনই বিজ্ঞাপন দিত, ‘আইএসএলে খেলতে পারবে, এরকম মানের ভারতীয় ফুটবলার চাই। সন্ধান থাকলে শীঘ্রই যোগাযোগ করুন এসসি ইস্টবেঙ্গল টিম ম্যানেজমেন্টর সঙ্গে।’এটিকে মোহনবাগানের (ATK Mohunbagan) কাছে দু’গোল। মুম্বই সিটি এফসির (Mumbai City FC) কাছে তিন গোল। যার পর পরের ম্যাচে নর্থ ইস্ট ইউনাইটেড এফসির (North East United FC) বিরুদ্ধে প্রথম দলে কাকে খেলাবেন, ঠিক করতে পারছেন না এসসি ইস্টবেঙ্গল কোচ রবি ফাউলার (Robbie Fowler)।

কেন জেজে প্রথম দলে নেই? কেন শেহনাজ নেই? কেন অভিষেক আম্বেকর নেই? এই ধরনের প্রশ্নগুলি যে উঠছে, তা কানে পৌঁছেছে রবি ফাউলারেরও। প্রকাশ্যে তিনি কিছু না বলে বক্তব্য রাখার জন্য এগিয়ে দিয়েছেন সহকারি টনি গ্র্যান্টকে। কিন্তু ঘনিষ্ঠমহলে এদিন নিজের লোকজনের কাছে তাঁকে ঘিরে ওঠা যাবতীয় প্রশ্নের উত্তর দিয়েছেন তিনি। প্রথমত তাঁর বক্তব্য হল, তিন সপ্তাহের ট্রেনিংয়ে, তিন সপ্তাহ ধরেই ফিটনেস ট্রেনিং করাতে পারেননি। দ্রুত বল নিয়ে ম্যাচ সিচুয়েশনে নেমে পড়তে হয়েছিল। ফলে দলের বেশিরভাগ ফুটবলারদের যেমন ফিটনেসে উন্নতি হয়নি, সেরকম নিজেদের মধ্যে ম্যাচ কম্বিনেশনও গডে় ওঠেনি।

[আরও পড়ুন: জার্সি খুলে মারাদোনাকে সম্মান জানিয়ে বিপাকে মেসি, দিতে হবে মোটা অঙ্কের জরিমানা]

বিদেশি ফুটবলার অ্যারন আইএসএল শুরুর আগে ট্রেনিংয়েই এমন চোট পেয়েছেন যে, এখনও খেলার জায়গায় আসতে পারেননি। ফলে মঙ্গলবার মুম্বইয়ের বিরুদ্ধে ফক্স বসে যাওয়ার পর চার বিদেশিতে খেলতে হয়েছে। জেজের প্রসঙ্গে ঘনিষ্ঠ মহলে বলছেন, জেজে ভাল ফুটবলার। কিন্তু নব্বই মিনিট ম্যাচ খেলার জন্য আরও দু’তিনটে ম্যাচ লাগবে। চোট, লকডাউন মিলিয়ে দীর্ঘদিন ম্যাচ খেলার মধ্যে ছিলেন না জেজে। এখন হঠাৎ করে শুরুতেই নামিয়ে দিলে চোট পাওয়ার সম্ভবনা রয়েছে। কারণ ফিটনেসের চূড়ান্ত জায়গায় পৌঁছোননি তিনি। একই কথা প্রযোজ্য শেহনাজ সিংয়ের জন্যও। তিনি নাকি এখনও চূড়ান্ত আনফিট। কম করে এক মাস না গেলে নাকি খেলার জায়গাতেই আসবেন না।

রবি ফাউলার এদিন ঘনিষ্ঠ মহলে বলেন, দল নিয়ে যাঁরা মন্তব্য করছেন, তাঁরা কাগজে কলমে নাম দেখে করছেন। আর তিনি সব ফুটবলারদের রোজ প্র্যাকটিসে দেখে বুঝতে পারছেন, কোন ফুটবলার কী অবস্থায় রয়েছে। সুরচন্দ্র, লুয়াংদের ক্ষেত্রে তাঁর বক্তব্য হল, প্র্যাকটিসে অন্যান্য ফুটবলারদের থেকে এঁরা ভাল খেলছেন। তাহলে ম্যাচে শুধু নাম দেখে অন্যদের কী ভাবে খেলাবেন? তাছাড়া দলে এমন কোনও ভারতীয় ফুটবলার নেই, যিনি একাই ম্যাচ ঘুরিয়ে দিতে পারেন। ফলে প্র্যাকটিসের পারফরম্যান্স দেখেই দল নামাতে হচ্ছে।

[আরও পড়ুন: স্লো ওভাররেটের জন্য কাটা গেল পয়েন্ট, ওয়ানডে সুপার লিগে ৬ নম্বরে ভারত]

ফাউলার মনে করছেন, এই দলটা ঠিক ভাবে গড়ে ওঠার জন্য আরও কয়েকটা ফ্রেন্ডলি ম্যাচ খেলা উচিত ছিল। কিন্তু সেভাবে প্রস্তুতি না নিয়ে শুরুতেই আইএসএলের অন্যতম শক্তিশালী দুটো দলের মুখোমুখি হতে হয়েছে। একটি এটিকে মোহনবাগান। অন্যটি মুম্বই সিটি এফসি। যে দুটো দল এবার আইএসএল জেতার অন্যতম দাবিদার।
হুগো বোমাসকে এফসি গোয়ার থেকে ছাড়িয়ে আনার জন্য এই মরশুমে এফসি গোয়াকে ২ কোটি টাকা ট্রান্সফার ফি দিয়েছে মুম্বই সিটি এফসি। এর উপর বোমোসকে দেওয়া হয়েছে আরও ২ কোটি। এসসি ইস্টবেঙ্গলে বিদেশিদের মধ্যে সবচেয়ে বেশি টাকা পেয়েছে‌ন স্টেইনম্যান। যাঁর বেতন মুম্বই সিটি এফসির সবচেয়ে কম বেতন পাওয়া বিদেশির সমান।

ফলে ভাল ভারতীয় ফুটবলারের পাশাপাশি কম সময়ের মধ্যে ভাল মানের দামি বিদেশি ফুটবলারও নিতে পারেনি এসসি ইস্টবেঙ্গল। আর তাই এটিকে মোহনবাগান কিংবা মুম্বইয়ের মতো দলের বিরুদ্ধে খেললেই পার্থক্যটা চোখে পড়ে যাচ্ছে। এখন তাই স্ট্রাইকারে সপ্তম বিদেশি ফুটবলার নেওয়া জন্য হন্যে হয়ে খুঁজছেন রবি ফাউলার। কিন্তু এই মুহূর্তে ফ্রি ফুটবলার ছাড়া কাউকে সই করানো যাবে না। আর কোনও ভাল বিদেশি স্ট্রাইকার ক্লাবে সই না করে ফ্রি হয়েও বসে নেই। ভাল ভারতীয় ফুটবলারের খোঁজও শুরু করেছেন ফাউলার। নিজের মতো করে বিভিন্নজনকে বলছেন, ভাল ভারতীয় ফুটবলারের সন্ধান থাকলে জানাতে। বিশেষ করে ডিফেন্ডার। এদিন আবার ফাউলারের সহকারি টনি গ্র্যান্ট জানিয়েছেন, আরও দু’দিন না গেলে ড্যানি ফক্সের চোট নিয়ে চূড়ান্ত কিছু বলা যাবে না। এদিন স্ক্যান হয়েছে চোটের জায়গায়।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement