BREAKING NEWS

১২ কার্তিক  ১৪২৭  শুক্রবার ৩০ অক্টোবর ২০২০ 

Advertisement

ইস্টবেঙ্গলের নয়া কোচ লিভারপুল তারকা ফাউলারই, দেখুন কোচিং স্টাফদের তালিকা

Published by: Abhisek Rakshit |    Posted: October 9, 2020 9:58 pm|    Updated: October 9, 2020 10:02 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ সমস্ত জল্পনার অবসান। আসন্ন ISL-এ নামার আগে সরকারিভাবে প্রাক্তন ইংল্যান্ড (England) ও লিভারপুল (Liverpool) তারকা রবি ফাউলারকেই (Robbie Fowler) কোচ হিসেবে বেছে নিল ইস্টবেঙ্গল। শুক্রবার ক্লাবের ইনভেস্টর শ্রী সিমেন্টের পক্ষ থেকে একটি প্রেস বিজ্ঞপ্তিতে হেড কোচ ফাউলার এবং তাঁর কোচিং টিমের নাম ঘোষণা করা হয়। আপাতত ফাউলারের সঙ্গে দু’‌বছরের চুক্তি করা হয়েছে।

[আরও পড়ুন:‌ চাঞ্চল্যকর!‌ ধোনির খারাপ ফর্মের জন্য এবার ধর্ষণের হুমকির মুখে মেয়ে জিভা]

বিজ্ঞপ্তিতে শ্রী সিমেন্টের কর্ণধার হরিমোহন বাঙ্গুর বলেন, ‘‌‘‌আসন্ন আইএসএলের জন্য কিংবদন্তি রবি ফাউলারকে ইস্টবেঙ্গলের (East Bengal) হেড কোচ হিসেবে নিযুক্ত করতে পেরে আমরা খুবই খুশি। আপাতত দু’‌বছরের চুক্তি হলেও, আমরা আশাবাদী ভবিষ্যতে বহুদিন আমরা একসঙ্গে থেকে ইস্টবেঙ্গলকে অনেক ট্রফি উপহার দেব। রবি ছাড়াও আমরা ছয়জন বিদেশি কোচ নিয়োগ করেছি। আশা করি এই দলটি আইএসএলে ইস্টবেঙ্গলকে দুরন্ত সাফল্য এনে দেবে।’‌’ রবি ফাউলার ছাড়াও বাকি কোচিং স্টাফে রয়েছেন, ‌
১. অ্যান্থনি গ্রান্ট (অ্যাসিস্ট্যান্ট কোচ‌)
২. টেরেন্স ম্যাকফিলিপস‌ (‌সেট পিস কোচ)
৩. রবার্ট মিমস (‌গোলকিপিং কোচ)
৪. জ্যাক ইনমান (‌স্পোর্টস বিজ্ঞানী)‌
৫. মাইকেল হার্ডিং (‌ফিজিওথেরাপিস্ট)‌
৬. জোসেপ ওয়ালমসলি (‌অ্যানালিস্ট)
৭. রেনেডি সিং (‌ভারতীয় অ্যাসিস্ট্যান্ট কোচ)।

[আরও পড়ুন:‌ উচ্চতা ৭ ফুট ৬ ইঞ্চি, পাকিস্তানের জার্সিতে খেলাই স্বপ্ন বিশ্বের সবচেয়ে লম্বা ক্রিকেটারের]

এর ফলে হয়তো, কার্লোস নোডার এবং গোয়ান কোচ জোসে ব্রুটো দি কোস্তার সঙ্গে চুক্তি বাতিল হতে পারে। তবে সে ব্যাপারে কিছু জানানো হয়নি ক্লাবের তরফ থেকে। তবে এদিনের ঘোষণার পর একটা জিনিসই পরিস্কার, দায়িত্ব নেওয়ার পরই আইএসএলের জন্য নামী কোচিং স্টাফই নিয়োগ করেছে ইস্টবেঙ্গলের নতুন ইনভেস্টর শ্রী‌ সিমেন্ট কর্তৃপক্ষ। আগামিদিনে হয়তো ঘোষণা করা হবে নতুন বিদেশিদের নামও।

তবে কানাঘুষো খবর, গোটা কোচিং স্টাফই ফাউলারের পছন্দের। আর তিনি নিজেই দু’‌জন বিদেশিকে চূড়ান্তও করে ফেলেছেন। কথাবার্তা চলছে আরও বেশ কয়েকজনের সঙ্গে। খুব শীঘ্রই তাঁদের নামও ঘোষণা করা হবে। এছাড়া পরের সপ্তাহেই হয়তো গোয়া পৌঁছে যাবেন ফাউলার। এর আগে গত মরশুমেই নিজের কোচিং কেরিয়ার শুরু করেন তিনি। এখানে আসার আগে অস্ট্রেলিয়ান লিগে ব্রিসবেন রোরস–এর কোচ ছিলেন। করোনা সংক্রমণের জেরে মার্চ মাসে দেশে ফিরে যান তিনি। তবে তাঁর আগে ফাউলারের অধীনে দুরন্ত পারফর্মও করেছিল ব্রিসবেন রোরস।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement