BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আই লিগ শুরু হচ্ছে আগামী বছর ৯ জানুয়ারি, খবর ফেডারেশন সূত্রে

Published by: Abhisek Rakshit |    Posted: November 6, 2020 2:41 pm|    Updated: November 6, 2020 2:41 pm

‌This year I League may Starts from 9 January | Sangbad Pratidin‌‌

স্টাফ রিপোর্টার: এখনও সরকারি ভাবে ঘোষণা হয়নি। তবে ফেডারেশন (AIFF) সূত্রে যা খবর, তাতে এই মরসুমের আই লিগ শুরু হতে চলেছে ৯ জানুয়ারি। কালী পুজোর (Kali Puja) পর আই লিগ CEO সুনন্দ ধর কলকাতায় এসে রাজ্যের ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস এবং IFA সচিব জয়দীপ মুখোপাধ্যায়ের সঙ্গে আলোচনার করেই সম্ভবত ৯ জানুয়ারি আই লিগ শুরু হওয়ার কথা ঘোষণা করবেন।

আই লিগের ম্যাচ আয়োজনের জন্য আপাতত যে মাঠগুলি দেখা হয়েছে, সেগুলি হল, যুবভারতী ক্রীড়াঙ্গন, কিশোর ভারতী, বারাসত স্টেডিয়াম, কল্যাণী এবং হাওড়া স্টেডিয়াম। এর মধ্যে কোন মাঠগুলিকে আই লিগের জন্য নিশ্চিত করা হবে, তা ঠিক হবে কালী পুজোর পর ‌বৈঠকে।

[আরও পড়ুন: ‘একেবারে আমার মতো’, পরিণীতি চোপড়ার মধ্যে নিজেকে খুঁজে পেলেন সাইনা নেহওয়াল]

I league-এর প্রস্তুতি নেওয়ার জন্য ইতিমধ্যেই পাঞ্জাব এফসি (Punjab FC) কলকাতায় চলে এসেছে। গোকুলামও জানিয়েছে, প্রস্তুতির জন্য ডিসেম্বরের শুরুতেই কলকাতায় চলে আসবে। সব দলগুলিই আই লিগ শুরুর অনেক আগেই প্রস্তুতির জন্য কলকাতায় (Kolkata) চলে আসতে চায়। ৯ জানুয়ারি আই লিগ শুরুর দিন ঠিক হলেও শেষের দিন নিয়ে এখনও কোনও নিশ্চয়তা নেই। আপাতত যা জানা যাচ্ছে, হয় মার্চের শেষ সপ্তাহ নাহলে এপ্রিলের প্রথম সপ্তাহ পর্যন্ত চলবে আই লিগ।

সরকার শুরুতে গ্যালারিতে ১০০ জন দর্শককে প্রবেশ করার অনুমতি দিলেও নতুন নির্দেশিকায় জানিয়েছে, ২০০ জন দর্শক গ্যালারিতে প্রবেশ করতে পারবেন। ফেডারেশন অবশ্য এই মরশুমে দর্শক নিয়ে কোনওরকম ঝুঁকি নিতে চায় না। ২০০ দর্শক প্রবেশ করলেও বিশাল স্টেডিয়ামের কোনও অংশই ভরবে না। মাঝখান থেকে কোন ২০০ জন দর্শক ম্যাচ দেখার সুযোগ পাবে, তা নিয়ে ঝামেলা। ফলে এই মরশুমে দর্শকদের ISL-এর মতো আই লিগেও মাঠে ঢোকার কোনও সুযোগ নেই। তবে ৮০ টি ম্যাচ সরাসরি টিভিতে সম্প্রচার করা হবে। ঠিক হয়েছে আই লিগ শুরুর দু’সপ্তাহ আগে থেকে জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করতে হবে সব দলকে।

[আরও পড়ুন: বাড়িতে কোভিড পজিটিভ, সেল্‌ফ আইসোলেশনে রয়েছেন গৌতম গম্ভীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে