×

৫ ফাল্গুন  ১৪২৫  সোমবার ১৮ ফেব্রুয়ারি ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
নিউজলেটার

৫ ফাল্গুন  ১৪২৫  সোমবার ১৮ ফেব্রুয়ারি ২০১৯ 

BREAKING NEWS

স্টাফ রিপোর্টার: ভারতের কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করলেন আন্তোনিও হাবাস ও সিজার ফারিয়াস। দু’জনেই আইএসএল-এ খেলা দলগুলিকে কোচিং করিয়েছেন। দু’জনেই মনে করছেন, ভারতীয় দলের দায়িত্ব নেওয়ার মতো ক্ষমতা তাঁদের রয়েছে। শুধু তাই নয়, তাঁরা এও মনে করছেন, দীর্ঘদিন আইএসএল-এ কোচিং করার সুবাদে ভারতীয় ফুটবল সম্পর্কে তাঁদের সম্যক ধারণা রয়েছে। সুতরাং দায়িত্ব পেলে তাঁরা কাজ করতে আগ্রহী।

[ভূস্বর্গে প্রবল তুষারপাত, স্থগিত রিয়েল কাশ্মীর-ইস্টবেঙ্গল ম্যাচ]

প্রসঙ্গত বলা যেতে পারে, বাহারিনের কাছে শেষ মুহূর্তে গোল খেয়ে এএফসি এশিয়ান কাপ থেকে ছিটকে গিয়েছিল ভারত। অথচ, থাইল্যান্ডকে ৪-১ গোলে হারিয়ে এশিয়ান কাপের পরবর্তী রাউন্ডে ওঠার পথ অনেকটাই প্রশস্ত করেছিলেন সুনীল ছেত্রীরা। কিন্তু বাহারিনের কাছে শেষ মুহূর্তে গোল খেয়ে ও সংযুক্ত আরব আমিরশাহির কাছে ২-০ গোলে হেরে গ্রুপ লিগ থেকে বিদায় নেয় ভারত। বাহারিনের ম্যাচের পরেই স্টিভেন কনস্ট্যানটাইন পদত্যাগ করেন। ফেডারেশন সিদ্ধান্ত নিয়েছে বিজ্ঞাপন দিয়েই কোচ নিয়োগ করবে। সেই কোচ নিয়োগ হওয়ার সম্ভাবনা মে মাস নাগাদ। কিন্তু বিজ্ঞাপন বেরনোর আগেই স্প্যানিস কোচ হাবাস ও ভেনেজুয়েলান সিজার ফারিয়াস কোচ হওয়ার আগ্রহ প্রকাশ করে আবেদন জানালেন।

[ধৈর্যের বাঁধ ভেঙেছে কর্তাদের, ইউটাকে শোকজ করছে মোহনবাগান]

স্বভাবতই, তাঁদের এই আবেদনপত্র পেয়ে ফেডারেশন কর্তারা কিছুটা হলেও বিস্মিত। যেহেতু, বিজ্ঞাপন না দেওয়ার আগেই এই আবেদনপত্র জমা পড়ে যাওয়ায় অনেকে মনে করছেন ভারতীয় ফুটবলের দায়িত্ব নিতে বিদেশিরা আর পিছিয়ে থাকবে না। আসলে আইএসএলের দৌলতে বিদেশি কোচরা এখন ভারতীয় ফুটবলের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে গিয়েছেন। তাঁরা বুঝতে পারছেন, ভারতীয় ফুটবলের গলদটা ঠিক কোথায়। সেই সূত্রে তাঁরা মনে করছেন, ভারতীয় ফুটবলের দায়িত্ব নিয়ে কোনও সমস্যা হবে না। হাবাস অ্যাটলেটিকো কলকাতা ও পুণে সিটির হয়ে কোচিং করিয়েছেন। ফারিয়াস আবার নর্থ-ইস্ট ইউনাইটেড দলের কোচ ছিলেন। সেইসঙ্গে তিনি ভেনেজুয়েলার জাতীয় দলকেও ২০০৭ থেকে ২০১১ পর্যন্ত কোচিং করিয়েছেন। ফলে, তাঁদের অভিজ্ঞতার পুঁজি যথেষ্ট। সেইজন্য এঁদের আবেদন খুঁটিয়ে দেখতে চাইছে ফুটবল ফেডারেশন।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং