BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অ্যাওয়ে ম্যাচে চার্চিলকে হারিয়ে লিগ টেবিলে দ্বিতীয় স্থানে উঠে এল ইস্টবেঙ্গল

Published by: Subhajit Mandal |    Posted: December 20, 2018 7:01 pm|    Updated: December 20, 2018 7:10 pm

East Bengal beats Charchil

ইস্টবেঙ্গল ২ (কোলাডো, ডিকা)

চার্চিল ১ (প্লাজা)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একসময় মনে হচ্ছিল ‘কাল’ হবেন সেই বাতিল স্ট্রাইকার উইলস প্লাজাই। ম্যাচের তিন মিনিটেই নিজের পুরনো ক্লাবের বিরুদ্ধে বর্তমান ক্লাবকে এগিয়ে দিয়েছিলেন প্লাজা। কিন্তু শেষ পর্যন্ত স্নায়ুর চাপ সামলে গোয়া থেকে তিন পয়েন্ট নিয়েই ফিরল ইস্টবেঙ্গল। চার্চিল ব্রাদার্সকে ২-১ গোলে হারিয়ে লিগ টেবিলে দ্বিতীয় স্থানে উঠে এল লাল হলুদ। ইস্টবেঙ্গলের হয়ে গোলদুটি করেন কোলাডো এবং ডিকা।

[ডার্বির রেফারিংয়ে দোষ প্রমাণ হলে ‘ফ্রিজ’ হতে পারেন রেফারি ভেঙ্কটেশ]

ম্যাচ শুরুর আগে থেকেই প্লাজা আতঙ্কে ভুগছিলেন ইস্টবেঙ্গল কোচ আলোজান্দ্রো মেনেজেস। ইস্টবেঙ্গলের বিরুদ্ধে নামার আগেই এই মরশুমে সাতটি গোল করে ফেলেছিলেন প্লাজা। তাই প্রাক্তন ইস্টবেঙ্গল তারকাকে কিছুটা সমীহ করছিলেন আলেজান্দ্রো। ম্যাচের তিন মিনিটেই প্লাজা বুঝিয়ে দেন, তিনি কেন তাঁকে এত সমীহ করা হচ্ছে। তৃতীয় মিনিটে ইউং থেকে আসা লো ক্রস থেকে দুর্দান্ত পায়ের কাজে গোল করেন প্লাজা। এরপর দুপক্ষের লড়াই হয় সেয়ানে সেয়ানে। ম্যাচের ৩৫ মিনিটে ইস্টবেঙ্গলকে সমতায় ফেরান সদ্য সই করা স্ট্রাইকার কোলাডো। লাল হলুদ জার্সি গায়ে দ্বিতীয় ম্যাচেই নিজের জাত চেনালেন কোলাডো। সমতায় ফেরার পর চার্চিলের উপর আক্রমণ আরও বাড়িয়ে দেয় লাল হলুদ শিবির। যার ফল মেলে ম্যাচের ৭৯ মিনিটে। দুর্দান্ত ফ্রি কিক থেকে ইস্টবেঙ্গলের দ্বিতীয় গোলটি তুলে নেন লালরিন্দিকা রালতে। এরপর আর ম্যাচে কোনও গোল হয়নি।

[মিনার্ভাকে হারিয়ে ডার্বির হতাশা মুছলেন হেনরিরা]

জয়ের ফলে ৮ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উঠে এল ইস্টবেঙ্গল। শীর্ষস্থানে এখনও রয়েছে চেন্নাই সিটি এফসি। তাদের সংগ্রহ ৮ ম্যাচে ১৮ পয়েন্ট। অর্থাৎ, লিগে শীর্ষস্থান থেকে আর মাত্র ৩ পয়েন্ট পিছনে লাল হলুদ শিবির। শুধু তাই নয়, অ্যাওয়ে ম্যাচে এদিন পিছিয়ে থেকেও যেভাবে জয় তুলে নিল ইস্টবেঙ্গল তা নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। এই ফর্ম ধরে রাখতে পারলে মরশুম শেষে আলোজান্দ্রো ব্রিগেডের জন্য ভাল কিছু অপেক্ষা করছে বলেই মত বিশেষজ্ঞদের। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে