×

৫ ফাল্গুন  ১৪২৫  সোমবার ১৮ ফেব্রুয়ারি ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
নিউজলেটার

৫ ফাল্গুন  ১৪২৫  সোমবার ১৮ ফেব্রুয়ারি ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আশঙ্কা আগেই ছিল, এবার সেই আশঙ্কাই বাস্তবে পরিণত হল। রবিবার অর্থাৎ ১০ ফেব্রুয়ারি রিয়েল কাশ্মীরের বিরুদ্ধে মাঠে নামা হচ্ছে না ইস্টবেঙ্গলের। মন্দ আবহাওয়া ও প্রবল তুষারপাত পুরোপুরি গ্রাস করে ফেলেছে কাশ্মীর উপত্যকাকে। আর সেই কারণেই ম্যাচ স্থগিত রাখার সিদ্ধান্ত নিল সর্বভারতীয় ফুটবল ফেডারেশন (এআইএফএফ)।

বৃহস্পতিবার পিছিয়ে পড়েও নেরোকাকে হারিয়ে এখন বেশ চনমনে লাল-হলুদ শিবির। সেই আত্মবিশ্বাসে ভর করেই শনিবার কাশ্মীরের উদ্দেশে রওনা হওয়ার কথা ছিল আলেজান্দ্রোর ছেলেদের। কিন্তু শুক্রবারই এআইএফএফ জানিয়ে দিল, তুষারপাতের জন্য রিয়েল কাশ্মীরের বিরুদ্ধে ভূস্বর্গের মাটিতে সেই ম্যাচ আপাতত স্থগিত থাকছে।

[ব্যাটে-বলে দুরন্ত ভারত, কিউয়িদের হারিয়ে সিরিজে সমতায় ফিরলেন রোহিতরা]

গত ম্যাচে গোকুলামের মুখোমুখি হয়েছিল কাশ্মীরের দলটি। সেই ম্যাচে দেখা গিয়েছিল, খেলা চলাকালীন মাঠে বরফ পড়ছে। পরবর্তীকালে গোকুলাম দলের ফুটবলাররা এয়ারপোর্টে এসেও তাঁদের পক্ষে কাশ্মীর ছাড়া সম্ভব হয়নি। মন্দ আবহাওয়ার জন্য বিমান ওঠানামা বন্ধ ছিল। পরে কয়েকজন ফুটবলার ফিরতে পারলেও এখনও অনেকেই সেখানে আটকে পড়েছেন। এমন পরিস্থিতিতে আর কোনওরকম ঝুঁকি নিতে চায়নি ফেডারেশন। প্রথমে ভাবা হয়েছিল শনিবার পর্যন্ত অবস্থা কেমন থাকে, তা দেখেই কোনও সিদ্ধান্ত নেওয়া হবে। তবে আবহাওয়ার কোনও পরিবর্তন না ঘটায় এদিন ম্যাচ স্থগিত রাখার কথা জানিয়ে দেয় ফেডারেশন। এই ম্যাচ ফের কবে হবে, তা আলোচনা করে জানাবেন কর্তারা। তবে আবহাওয়া লাল-হলুদের জয়ের সোনালি সফরে যে হঠাৎ বাধা হয়ে দাঁড়াল, তা বলাই বাহুল্য।

যুবভারতীতে নেরোকাকে যেভাবে হারিয়েছেন জবি জাস্টিনরা, তাতে সভ্য সমর্থকদের প্রত্যাশার পারদ ক্রমশ চড়ছে। অনেকে মনে করছেন, এমন প্রতিকূল পরিস্থিতিতে যে দল জিততে পারে, তাদের পক্ষে চ্যাম্পিয়ন না হওয়াই অঘটন। এই মুহূর্তে কাশ্মীর লিগ টেবিলের শীর্ষে রয়েছে। তাদের পয়েন্ট এখন ১৬ খেলে ৩২। সেখানে ইস্টবেঙ্গলের দু’টো ম্যাচ কম খেলে পয়েন্ট হল ২৮। কাশ্মীরকে হারিয়ে লিগ তালিকায় আরও খানিকটা উপরে উঠে আসাই লক্ষ্য ছিল আলেজান্দ্রোর। তবে রবিবার সেই লক্ষ্য আর পূরণ হচ্ছে না তাঁর।

[ত্রাতা এনরিকে, নেরোকাকে হারিয়ে আই লিগ জমিয়ে দিল ইস্টবেঙ্গল]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং