×

৪ চৈত্র  ১৪২৫  বুধবার ২০ মার্চ ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিরাপত্তার কথা মাথায় রেখে অবশেষে সরিয়েই দেওয়া হল ইস্টবেঙ্গল-রিয়েল কাশ্মীর ম্যাচ। আগামী ২৮ ফেব্রুয়ারি এই ম্যাচ শ্রীনগরের পরিবর্তে আয়োজিত হবে দিল্লিতে। সোমবার ফেডারেশনের বৈঠকে এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

[লজ্জার হার মোহনবাগানের, লিগ জয়ের আরও কাছে চেন্নাই]

রিয়েল কাশ্মীরের বিরুদ্ধে ইস্টবেঙ্গলের ম্যাচটি হওয়ার কথা ছিল গত ১০ ফেব্রুয়ারি। কিন্তু প্রবল তুষারপাতের জন্য সেসময় ম্যাচ বাতিল করে দেওয়া হয়। সেসময় মন্দ আবহাওয়া আর তুষারপাত কার্যত গ্রাস করে ফেলেছিল উপত্যকাকে। পরে ঠিক করা হয় আগামী ২৮ ফেব্রুয়ারি শ্রীনগরেই আয়োজিত হবে ম্যাচটি। কিন্তু এর মধ্যে নতুন বিপত্তির সৃষ্টি হয়। পুলওয়ামায় জঙ্গি হামলার জেরে গোটা কাশ্মীরের নিরাপত্তা নিয়ে উঠে যায় প্রশ্ন। প্রথমে কাশ্মীরের বিরুদ্ধে শ্রীনগরে গিয়ে ম্যাচ খেলতে আপত্তি জানায় মিনার্ভা পাঞ্জাব এফসি। তারা জানিয়ে দেয় নিরাপত্তা সংক্রান্ত লিখিত গ্যারান্টি না পেলে তাঁরা উপত্যকায় খেলতে যেতে পারবেন না। শেষ পর্যন্ত ম্যাচের দিন অনুপস্থিত ছিল মিনার্ভা। ৩ পয়েন্ট দেওয়া হয় রিয়েল কাশ্মীরকে। কিন্তু তা নিয়ে পালটা আদালতের দ্বারস্থ হয়েছে মিনার্ভা। এদিকে এই ঘটনার পরই ফের অনিশ্চিত হয়ে যায় কাশ্মীর-ইস্টবেঙ্গল ম্যাচ। নিরাপত্তার কারণ দেখিয়ে, কাশ্মীরে গিয়ে খেলতে আপত্তি জানায় লাল-হলুদ ব্রিগেডও।

[ঘরের মাঠে মুম্বইয়ের কাছে বিশ্রীভাবে হার এটিকের]

এই সমস্যা মেটাতে সোমবার বৈঠকে বসেছিলেন ফেডারেশনের কর্তারা।ফেডারশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সুব্রত দত্তর সভাপতিত্বে আই লিগ কমিটির সভাটি আয়োজিত হয়। উপস্থিত ছিলেন রিয়েল কাশ্মীর এবং ইস্টবেঙ্গলের প্রতিনিধিরা। সূত্রের খবর, বৈঠকে রিয়েল কাশ্মীরের প্রতিনিধির কাছে নিরাপত্তা ব্যবস্থা সম্পর্ক বিশদে জানেন আই লিগ ও ফেডারশনের কর্তারা। তাছাড়া কাশ্মীরে এখন ১৪৪ ধারা চলছে। একসঙ্গে পাঁচজনের বেশি বেরনোর অনুমতি নেই, এই পরিস্থিতিতে ম্যাচ কীভাবে সম্ভব, তাও জানতে চাওয়া হয়। শেষ পর্যন্ত কাশ্মীর থেকে ম্যাচ সরিয়ে দেওয়ার সিদ্ধান্তে আসে ফেডারেশন। নির্ধারিত দিন অর্থাৎ আগামী ২৮ ফেব্রুয়ারি ওই ম্যাচটি আয়োজিত হবে দিল্লিতে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং