BREAKING NEWS

১৯  মাঘ  ১৪২৯  শনিবার ৪ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

মেসির পেনাল্টি সেভ করেও মোটা টাকার বাজি হারলেন পোল্যান্ডের গোলরক্ষক, কেন জানেন?

Published by: Subhajit Mandal |    Posted: December 1, 2022 12:11 pm|    Updated: December 1, 2022 1:51 pm

FIFA World Cup: Poland goalkeeper Szczesny says, I lost €100 bet with Messi | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লিওনেল মেসির পেনাল্টি সেভ! তাও আবার গ্রুপের সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে। বুধবার রাতে পোল্যান্ডের গোলরক্ষক ওয়চেক সেজনি বিশ্বরেকর্ড গড়ে ফেলেছেন। চলতি বিশ্বকাপে (FIFA World Cup 2022) তেকাঠির নিচে দাঁড়িয়ে এই নিয়ে দ্বিতীয়বার পেনাল্টি রুখে দিয়ে বিশ্বকে স্তম্ভিত করলেন জুভেন্তাস তারকা। তিনিই প্রথম গোলরক্ষক হিসাবে এক বিশ্বকাপে জোড়া পেনাল্টি সেভের রেকর্ড গড়লেন। তা সত্ত্বেও সেজনির (Wojciech Szczesny) মন ভাল নেই। থাকবেই বা কী করে, মেসির পেনাল্টি সেভ করলেও তাঁর কাছে মোটা অঙ্কের বাজি হেরেছেন তিনি।

কীসের বাজি? আসলে বুধবারের ম্যাচে মেসির পেনাল্টিটি পাওয়া নিয়েই সংশয় ছিল। VAR-এর সিদ্ধান্তের জেরে পেনাল্টিটি পান আর্জেন্টিনার অধিনায়ক। বাঁদিক থেকে বাড়ানো বলে মেসি (Leo Messi) হেড দেওয়ার চেষ্টা করতে যখন লাফিয়ে উঠলেন, তখন সেজনির হাতে তাঁর মাথায় আঘাত লাগে। খালি চোখে রেফারি সেটিকে পেনাল্টির দেওয়ার মতো ফাউল বলে মনে করেননি। কিন্তু ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি তাঁকে সিদ্ধান্ত পুনর্বিবেচনার পরামর্শ দেন। রেফারি যখন রিপ্লে দেখে নতুন করে সিদ্ধান্ত নেওয়ার কথা ভাবছেন, তখনই সেজনি মেসির সঙ্গে বাজি ধরেন, যে রেফারি এটিকে পেনাল্টি দেবেন না। রেফারি যদি পেনাল্টি দেন, তাহলে মেসিকে ১০০ ইউরো দেওয়ার প্রতিশ্রুতিও দেন সেজনি।

[আরও পড়ুন: ফ্রান্সকে হারিয়েও বিদায় টিউনিশিয়ার, ডেনমার্ককে মাটি ধরিয়ে নকআউটে অস্ট্রেলিয়া]

পরে দেখা যায়, রেফারি পেনাল্টিটি দিয়ে দিয়েছেন। তবে মেসি স্পট কিক থেকে গোল করতে পারেননি। দুনিয়ার দ্বিতীয় ফুটবলার হিসেবে বিশ্বকাপে দুটি পেনাল্টি মিস করার লজ্জাজনক রেকর্ডও করে ফেলেছেন তিনি। তবে পেনাল্টি সেভ করলেও নিজের বাজির কথা ভোলেননি সেজনি। তিনি বলছিলেন, “পেনাল্টির আগে আমি মেসির সঙ্গে কথা বলছিলাম। ওকে বলেছিলাম আমি ১০০ ইউরো দেব যদি তুমি পেনাল্টি পাও। যদিও আমি জানি না বিশ্বকাপে এমন করা যায় কিনা। এটা বলার জন্য আমাকে ব্যানও করা হতে পারে। তবে তাতে আমার কিছু যায় আসে না। তাছাড়া আমি তো আর সত্যি সত্যি মেসিকে টাকাটা দেব না।”

[আরও পড়ুন: সরকারের হাতে ‘বন্দি’ চেশমিদের পরিবার, এবার কী করবেন ইরানি ফুটবলাররা?]

এতো গেল সেজনির কথা। পেনাল্টি মিস নিয়ে মেসি কী বলছেন? আর্জেন্টিনার (Argentina) অধিনায়ক বলছিলেন, পেনাল্টি মিস করার পর তাঁর নিজের উপর রাগ হচ্ছিল। তবে তাঁর ওই মিসের পর গোটা দল আরও একত্রিত হয়ে ভাল খেলেছে। সেটাই তাঁর প্রাপ্তি। মেসি জানিয়েছেন, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামার জন্য তাঁর দল প্রস্তুত। তবে নিজেদের ফেভারিট হিসাবে মানতে চাইছেন না এল এম টেন। তিনি বলছেন, বিশ্বকাপে সবাই-সবাইকে হারাতে পারে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে