১ মাঘ  ১৪২৫  বুধবার ১৬ জানুয়ারি ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফিরে দেখা ২০১৮ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টিভির পর্দায় চোখ রেখে আই লিগের সব ম্যাচ দেখার সুযোগ পান না ফুটবলপ্রেমীরা। অথচ আইএসএল-এর সব ম্যাচই টিভিতে লাইভ দেখা যায়। স্বাভাবিকভাবেই ঐতিহ্যবাহী এই টুর্নামেন্টকে সেভাবে গুরুত্ব না দেওয়ায় বেশ হতাশ ফুটবলপ্রেমীরা। গত আগস্টেই জানানো হয়েছিল, ইস্টবেঙ্গল-মোহনবাগানের মতো বড় ক্লাবগুলির খেলা-সহ লিগের মোট পঞ্চাশটি ম্যাচ টিভিতে দেখানো হবে। তবে এমন ঘোষণায় ক্ষুব্ধ হয়েছিলেন কয়েকটি দলের কর্মকর্তারা। তাই সমস্যা সমাধানে নয়া সিদ্ধান্ত নিতে চলেছে সর্বভারতীয় ফুটবল ফেডারেশন (এআইএফএফ)। সবকিছু ঠিকঠাক থাকলে এবার আই লিগের প্রতিটি ম্যাচ লাইভ দেখা যাবে ফেসবুকে।

[বিরাটকে গালিগালাজ, অজি সমর্থকদের সতর্ক করল ক্রিকেট অস্ট্রেলিয়া]

গত আগস্টের শেষ সপ্তাহে নয়া দিল্লির একটি বৈঠকে এআইএফএফ জানিয়েছিল, চ্যানেলের সঙ্গে ৫০টি ম্যাচ দেখানোর চুক্তি হয়েছে তাদের। তবে এও বলা হয়েছিল, চ্যানেল দর্শকদের থেকে কতটা সাড়া মিলছে, তা দেখার পর পরবর্তীকালে ম্যাচ সম্প্রচারের সংখ্যা বাড়ানো হতেও পারে। সেই প্রেক্ষিতেই শোনা যাচ্ছে, আরও বেশ কিছু ম্যাচ সম্প্রচারিত হবে। ১১০ টির মধ্যে ৮০ টি ম্যাচ দেখানো হতে পারে। তবে তা কোন কোন ম্যাচ, সে বিষয়ে এখনও কিছু জানানো হয়নি। অর্থাৎ ম্যাচ সম্প্রচারের সংখ্যা বাড়লেও সব খেলা টিভিতে দেখতে পাবেন না দর্শকরা। সেই কারণেই ফেসবুকে ম্যাচ দেখানোর চিন্তা ভাবনা এআইএফএফ-এর।

উল্লেখ্য, দিন কয়েক আগেই আই লিগের অন্যতম দলের কর্তা স্টার-এর বিরুদ্ধে তোপ দেগেছিলেন। ম্যাচ দেখানো না নিয়ে এবং তাঁর দলের ফুটবলারদের নিয়ে বিশেষ অনুষ্ঠান সম্প্রচার বাতিল করে দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেন তিনি। শোনা যাচ্ছে, ফুটবলপ্রেমীরা যাতে আই লিগের ম্যাচ দেখতে পান, সে কারণে ফুটবল স্পোর্টস ডেভেলপমেন্ট লিমিটেডের (এফএসডিএল) সঙ্গে ইতিমধ্যেই কথা বলেছে ভারতীয় ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। টুর্নামেন্টের ম্যাচগুলি যাতে সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে দেখানো যায়, এফএসডিএল-এর কাছ থেকে তার অনুমতি চাইবে এআইএফএফ।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং