×

৫ চৈত্র  ১৪২৫  বৃহস্পতিবার ২১ মার্চ ২০১৯   |   শুভ দোলযাত্রা।

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

অ্যারোজ ৩ (অভিজিত, প্রবীণ, দানু)

মোহনবাগান (আজহার)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আই লিগে ফের হার মোহনবাগানের। ঘরের মাঠে ইন্ডিয়ান অ্যারোজের বিরুদ্ধে ৩-১ গোলে পরাজিত হল সবুজ-মেরুন। মেহতাব হোসেনের বিদায়ের ম্যাচেও হতাশাই উপহার পেলেন সবুজ মেরুন সমর্থকরা।

[রিয়েল কাশ্মীরের বিরুদ্ধে জয়, লিগের আশা জিইয়ে রাখল ইস্টবেঙ্গল]

সে অর্থে এই ম্যাচ থেকে তেমন কিছু পাওয়ার ছিল না মোহনবাগানের। হার-জিতে লিগের ভাগ্য আর বদলাবে না। সে অর্থে এই ম্যাচ ছিল নিয়মরক্ষার। আপাত নিয়মরক্ষার এই ম্যাচকে আকর্ষণীয় করে তুলেছিল মেহতাব হোসেনের অবসরের সিদ্ধান্ত। ঘরের মাঠে ইন্ডিয়ান অ্যারোজের বিরুদ্ধে ম্যাচ খেলেই বুটজোড়া তুলে রাখলেন ময়দানের মিডফিল্ড জেনারেল। ফুটবল জীবনের সেরা সময়টা মেহতাব কাটিয়েছেন ইস্টবেঙ্গলে। কিন্তু তাতে কী, মোহনবাগানের জার্সি গায়েও তাঁর সাফল্য কম নয়। দীর্ঘদিন বাদে সবুজ মেরুনের কলকাতা লিগ জয়ী দলের সদস্য তিনি। তাই, বিদায়ের ম্যাচটা মেহতাবের জন্যই জিততে চাইছিল মোহনবাগান। বিদায়ের ম্যাচে মোহনবাগানের নেতৃত্বভারও ছিল মেহতাবের উপরই। তাছাড়া সুপারকাপের আগে আই লিগ অভিযানের শেষটা ভাল করে করাই লক্ষ্য সবুজ মেরুনের। কিন্তু সেই কাঙ্ক্ষিত জয়ও এল না। ফেডারেশনের ডেভেলপমেন্টাল দল অ্যারোজ। ভারতের অনূর্ধ্ব-১৯, অনূর্ধ্ব-২১ দলের ফুটবলারদের নিয়ে তৈরি এই দল। কোনও বিদেশিও নেই। এহেন দলের কাছেও হারতে হল খালিদ ব্রিগেডকে।

[ময়দানের বর্ণময় অধ্যায়ের অবসান, ফুটবলকে বিদায় জানাচ্ছেন মেহতাব]

এদিন যুবভারতীতে শুরুটা মোহনবাগান ভালই করে। অনভিজ্ঞ অ্যারোজ রক্ষ্মণে কয়েকটি আক্রমণও শানান সোনিরা। ম্যাচের ১৭ মিনিটে আজহারউদ্দিনের পা থেকে প্রথম গোল পায় সবুজ মেরুন। কিন্তু এরপরই পরিস্থিতি বদলাতে থাকে। আক্রমণের ঝাঁজ বাড়ানো শুরু করে অ্যারোজ। ফল মেলে মিনিট দশেক পরেই। অ্যারোজের হয়ে সমতা ফেরান অভিজিত সরকার। দ্বিতীয়ার্ধে আরও আক্রমণাত্মক হয় অ্যারোজ। ৭৪ মিনিটে গোল করে দলের জয় নিশ্চিত করেন প্রবীণ। শেষ মুহূর্তে আরও একটি গোল করে বাগানের কফিনে শেষ পেরেকটি পুঁতলেন দানু। হারের ফলে অবশ্য লিগ টেবিলে কোনও পরিবর্তন হল না। মোহনবাগান নিজেদের ষষ্ঠ স্থানেই রয়ে গেল। অ্যারোজ হয়ে গেল সপ্তম স্থানেই। 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং