১ মাঘ  ১৪২৫  বুধবার ১৬ জানুয়ারি ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফিরে দেখা ২০১৮ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোহনবাগানের নতুন কোচ হচ্ছেন খালিদ জামিল। আনুষ্ঠানিকভাবে ঘোষণা না হলেও শংকরলাল চক্রবর্তীর উত্তরসূরি হিসেবে প্রাক্তন ইস্টবেঙ্গল কোচকেই বেছে নিতে চলেছেন মোহন কর্তারা, এমনটাই খবর ক্লাব সূত্রে। শংকরলালের পদত্যাগের পর থেকেই জল্পনা চলছিল নতুন কোচ নিয়ে। হাতে যেহেতু সময় কম ছিল তাই অনেকেই ধরে নিচ্ছিলেন কোনও বিদেশি নয়, মরশুমের বাকি ম্যাচগুলির জন্য কোনও দেশি কোচকেই বেছে নেবেন মোহন কর্তারা। আলোচনাতে উঠে আসছিল বেশ কয়েকজনের নাম । কিন্তু শেষ পর্যন্ত খালিদেই সিলমোহর দিল মোহনবাগান।

[লাগাতার ব্যর্থতার জের, পদত্যাগ করলেন মোহনবাগান কোচ শংকরলাল]

সূত্রের খবর, গতকাল রাতেই মোহনবাগান শীর্ষ কর্তাদের সঙ্গে একপ্রস্থ আলোচনা হয়ে গিয়েছিল খালিদের। আজ তিনি মোহনবাগান সচিব টুটু বোসের অফিসেও যান। সেখানেই হয় চূড়ান্ত কথাবার্তা। যদিও, সরকারিভাবে এ নিয়ে এখনও ক্লাবের তরফে কিছু ঘোষণা করা হয়নি। সপ্তাহের শেষের দিকেই নতুন দলের দায়িত্ব বুঝে নেবেন তিনি।আইজলকে আই লিগ খেতাব জেতানোর পরই কোচ হিসেবে নজরে আসেন খালিদ। তারপরই যোগ দেন ইস্টবেঙ্গলে। কিন্তু, কলকাতা ফুটবলে প্রথম ইনিংস মোটেই ভাল কাটেনি খালিদের। দলের পারফরম্যান্সের থেকে মাঠের বাইরের বিতর্কের জন্য বেশি শিরোনামে ছিলেন প্রাক্তন আই লিগ জয়ী কোচ। তবে, তরুণ এই প্রশিক্ষকের প্রতিভা নিয়ে কোনও প্রশ্ন নেই মোহন কর্তাদের মধ্যে। তাই বাকি মরশুমের জন্য দলের দায়িত্ব সবুজ মেরুন কর্তারা খালিদের হাতেই তুলে দিতে চাইছেন বলে সূত্রের খবর।

[এই জয় সবচেয়ে বড় প্রাপ্তি, অস্ট্রেলিয়াকে হারিয়ে তৃপ্ত বিরাট]

গতকাল ঘরের মাঠে রিয়েল কাশ্মীরের কাছে হারের পরই লাগাতার ব্যর্থতার দায় নিয়ে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন শংকরলাল চক্রবর্তী। কোচের ইচ্ছাকে সম্মান জানিয়ে তাঁর পদত্যাগপত্র গ্রহণ করেন মোহনবাগান কর্তারা। তারপরই ক্লাবের তরফে সহ-সচিব সৃঞ্জয় বোস জানিয়ে দেন, সচিব এবং অর্থ সচিবের সঙ্গে আলোচনা করে পরবর্তী কোচের নাম ঘোষণা করা হবে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং