×

৫ ফাল্গুন  ১৪২৫  সোমবার ১৮ ফেব্রুয়ারি ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
নিউজলেটার

৫ ফাল্গুন  ১৪২৫  সোমবার ১৮ ফেব্রুয়ারি ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এফসি গোয়ার কোচ সের্জিও লোবেরো কি ভারতের জাতীয় দলের কোচ হতে চলেছেন? ভারতীয় ফুটবলের যারা খোঁজ খবর রাখেন তাঁরা সম্ভবত আঁচ করতে পারছেন। আসলে গত কয়েকদিন ধরেই ব্যাপারটা ভারতীয় ফুটবলের অন্দরে চাউর হতে শুরু করেছে। স্টিফেন কনস্ট্যানটাইন জাতীয় দলের কোচিং পদ থেকে সরে দাঁড়িয়েছেন এএফসি এশিয়ান কাপে ভারত গ্রুপ লিগ থেকে বিদায় নেওয়ার পরেই। ১৪ জানুয়ারি তিনি পদত্যাগ করেন। তারপর ভারত কাউকে কোচ করে আনেনি। যদিও ফেডারেশন আগেই জানিয়ে ছিল, তারা বিজ্ঞাপন দিয়েই কোচ নিয়োগ করবে। সেই বিজ্ঞাপন এখনও দেয়নি ফেডারেশন। তবু ইতিমধ্য়ে রটে গিয়েছে আইএসএল খেলা এফসি গোয়া দলের কোচকে সম্ভবত ভারতীয় দলের দায়িত্বে নিয়ে আসা হতে পারে।

[রবিবার দলে ফিরছেন ধোনি, জয় পেতে মরিয়া ক্যাপ্টেন রোহিত]

প্রশ্ন হল, হঠাৎ এফসি গোয়া দলের কোচের হাতে দায়িত্ব দেওয়ার কথা কেন ভাবছে ফুটবল ফেডারেশন? কী দেখেছে তারমধ্য়ে? আইএসএল লিগ টেবিলে দেখা যাচ্ছে বেঙ্গালুরু ও মুম্বই সিটির পর তৃতীয় স্থানে রয়েছে গোয়া। বেঙ্গালুরু যেখানে ১৩ ম্যাচ খেলে ৩০ পয়েন্ট, সেখানে গোয়া সমসংখ্যক ম্যাচ খেলে পেয়েছে ২৪ পয়েন্ট। অর্থাৎ ছ’পয়েন্টে পিছিয়ে। আসলে তাদের প্লাস পয়েন্ট হল, প্রচুর গোল করেছে। এবারের আইএসএল-এ সবচেয়ে বেশি গোল করেছে গোয়া। তারা যেখানে গোল দিয়েছে ২৯টা। সেখানে বেঙ্গালুরু (২০) বা মুম্বই (২১) করেছে অনেক কম। শুধু এইটুকুই যে সার্জিও লোবেরোকে এগিয়ে রেখেছে তাই নয়, তাঁর কোচিং ট্র‌্যাক রেকর্ড বেশ ভাল। বার্সেলোনা দলের মতো বিশ্ববিখ্যাত ফুটবল দলে তিনি সি কোচ ছিলেন। তাই ফেডারেশনের চোখে তিনিও রয়েছেন।

এই মুহূর্তে সিনিয়র দলের কোনও খেলা নেই। সামনে রয়েছে যা অনূর্ধ-২৩ দলের এশিয়ান কাপ। তাই ফেডারেশন চাইছে না তাড়াহুড়ো করে কিছু করতে। সেইজন্য প্রথমে ঠিক হয়েছে, অনূর্ধ-২৩ দলের খেলা শেষ হোক। তারপর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। অনূর্ধ-২৩ দল স্থানীয় কোচদের নিয়ে চালিয়ে দিতে চায় ফেডারেশন। সেই দলের দায়িত্ব দেওয়া হতে পারে ফ্লয়েড পিন্টো বা ডেরেক পেরেরার মতো দীর্ঘদিন ভারতীয় ফুটবলের সঙ্গে যুক্ত কাউকে। মার্চে খেলা। বিশেষ সময় নেই। ঠিক হয়েছে, আপাতত ভারতীয়দের মধ্য়ে থেকে ব্যাপারটা চালিয়ে দেওয়া হোক। তারপর বিজ্ঞাপন দিয়ে কোচ নিয়োগ করা হবে। যেই আসুন না কেন, সের্জিও লোবেরোর ভাগ্য়ে যদি শেষমেশ শিকে ছিঁড়ে যায় তাহলে অবাক হওয়ার কিছু থাকবে না।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং