BREAKING NEWS

২৮ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

আগস্টে ফের মেসি-রোনাল্ডো দ্বৈরথ দেখার হাতছানি! প্রকাশ্যে চ্যাম্পিয়ন লিগের ড্রয়ের তালিকা

Published by: Sulaya Singha |    Posted: July 10, 2020 9:44 pm|    Updated: July 11, 2020 12:12 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেষ আটে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো বনাম রিয়াল মাদ্রিদের ঐতিহাসিক লড়াই কি অবশেষে দেখা যাবে? সেমিফাইনালে কি ফুটবল ফিরে পাবে তার স্বপ্নের দ্বৈরথ- লিওনেল মেসি বনাম ক্রিশ্চিয়ানো রোনাল্ডো? বিশ্বফুটবলে এমনই সব প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। করোনা প্রকোপের মধ্যেই বিশ্বের সেরা ক্লাব প্রতিযোগিতা ফিরতে চলেছে আগস্টে। শুক্রবারই উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ড্র হয়ে গেল। যার পর ফুটবলবিশ্ব স্বপ্ন দেখছে কয়েকটা ঐতিহাসিক ম্যাচের।

এদিন কোয়ার্টার ফাইনাল ড্রয়ের দিকে এক ঝলক নজর দিলে দেখা যাবে ছবিটা এরকম- শেষ ষোলোয় বাকি থাকা ম্যাচগুলোর মধ্যে রিয়াল মাদ্রিদ ও ম্যাঞ্চেস্টার সিটির মধ্যে বিজয়ী দল কোয়ার্টারে মুখোমুখি হবে জুভেন্তাস ও লিয়ঁর মধ্যে বিজয়ী দলের। অর্থাৎ শেষ আটে যদি শেষমেশ রিয়াল ও জুভেন্তাস ওঠে তবে রোনাল্ডো নামবেন তাঁর প্রাক্তন দলের বিরুদ্ধে। রিয়াল জার্সিতে ন’বছর খেলে চারবার দলকে চ্যাম্পিয়ন্স লিগ জিতিয়েছিলেন সিআর সেভেন। রিয়ালের হয়ে করেছেন চারশোরও বেশি গোল। ফুটবলপ্রেমীরা তাই রোনাল্ডোর জুভেন্তাস বনাম রিয়াল ম্যাচের স্বপ্ন দেখছেন। যদিও শেষ ষোলোর প্রথম লেগে দুটো দলই হেরেছিল।

[আরও পড়ুন: ‘অন্যবারের থেকে এবার আরও স্পেশ্যাল মোহনবাগান দিবস’, ২৯ জুলাইয়ের অপেক্ষায় সঞ্জীব গোয়েঙ্কা]

অন্যদিকে আবার শেষ ষোলোয় নাপোলি ও বার্সেলোনার মধ্যে বিজয়ী দল কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে চেলসি ও বায়ার্ন মিউনিখের বিজয়ী দলের। প্রথম লেগে নাপোলির বিরুদ্ধে ১-১ ড্র করেছিল বার্সা। বায়ার্ন আবার অ্যাওয়ে ম্যাচে ৩-০ হারায় চেলসিকে। ফলে ধরা হচ্ছে অঘটন না ঘটলে বার্সা বনাম বায়ার্ন হবে কোয়ার্টারে। চ্যাম্পিয়ন্স লিগ ড্রয়ে আবার একই ব্র্যাকেটে থাকল মেসি ও রোনাল্ডোর ক্লাব। অর্থাৎ সেমিফাইনালে জুভেন্তাস ও বার্সেলোনা মুখোমুখি হতে পারে। বিশ্বফুটবল ফিরে পেতে পারে সাম্প্রতিককালে তার সবচেয়ে বড় প্রতিদ্বন্দ্বিতা।

কোয়ার্টার ফাইনালে আগেই কোয়ালিফাই করে যাওয়া চার দলের মধ্যে নেইমার ও কিলিয়ান এমবাপের পিএসজি মুখোমুখি হবে আটালান্টার। চলতি লিগের অন্যতম রূপকথার নাম এখন আটালান্টা। ইটালির যে ক্লাব এই প্রথমবার চ্যা্ম্পিয়ন্স লিগ খেলতে নেমেই পৌঁছে গিয়েছে কোয়ার্টারে। জার্মান ক্লাব আরবি লিপজিগ আবার নামবে অ্যাটলেটিকো মাদ্রিদের বিরুদ্ধে। দুই কোয়ার্টারের জয়ী দল আবার সেমিফাইনালে একে অপরের মুখোমুখি হবে। শেষ ষোলোর বাকি থাকা ম্যাচগুলো হবে ৭ ও ৮ আগস্ট। পর্তুগালের লিসবনে ১২ আগস্ট থেকে শুরু শেষ আটের লড়াই। টানা চারদিন হবে চারটে কোয়ার্টার ফাইনাল। সেমিফাইনাল হবে ১৮ ও ১৯ আগস্ট। করোনার জন্য এবার কোয়ার্টার ও সেমিফাইনালের ম্যাচ হবে একটা লেগের। ফাইনাল হবে ২৩ আগস্ট। ফুটবলপ্রেমীরা তৈরি তো?

[আরও পড়ুন: প্রতিশ্রুতি দিয়েও কথা রাখেননি শাহরুখ, কেকেআর মালিকের বিরুদ্ধে বিস্ফোরক সৌরভ!]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement