×

৪ চৈত্র  ১৪২৫  বুধবার ২০ মার্চ ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

মোহনবাগান ৩ (ডিকা, সোনি, ব্রিটো)

লাজং ২ (বুয়াম ২)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আই লিগের শেষটা জয় দিয়েই করল মোহনবাগান। কার্যত নিয়মরক্ষার ম্যাচে শিলং লাজংকে ৩-২ গোলে হারাল সবুজ-মেরুন। মোহনবাগানের হয়ে গোল করলেন সোনি নর্ডি, দিপান্দা ডিকা এবং ব্রিটো পিএন। অন্যদিকে, আইজলের হয়ে জোড়া গোল বুয়ামের।

[আইপিএলে সব ম্যাচ খেলতে চাইছেন না ভুবি, কিন্তু কেন?]

এই ম্যাচ শুরু হওয়ার আগে অবশ্য সমর্থকদের মধ্যে খুব একটা উদ্দীপনা ছিল না। কারণ, ইতিমধ্যেই শিলং লাজং এফসির অবনমন নিশ্চিত হয়ে গিয়েছে। অন্যদিকে, মোহনবাগানও পঞ্চম কিংবা ষষ্ট স্থানে শেষ করবে তা কার্যত নিশ্চিত হয়ে গিয়েছিল। তাই, এই ম্যাচের ফলাফল পয়েন্ট টেবিলে খুব একটা প্রভাব ফেলতে পারত না। তবু, মোহনবাগানের কোচ খালিদ জামিল চাইছিলেন শেষ ম্যাচটি অন্তত জিতে সুপার কাপের আগে কিছুটা আত্মবিশ্বাস কুড়িয়ে নিতে। তাছাড়া, দায়িত্ব নেওয়ার পর খালিদ প্রত্যাশিত ফলাফল দেখাতে পারেননি। তাই, ব্যক্তিগতভাবেও এই ম্যাচ তাঁর কাছে গুরুত্বপূর্ণ ছিল। তাই, জেতার তাগিদটা মোহনবাগানেরই বেশি ছিল।

[ঘোষিত বিসিসিআইয়ের বার্ষিক চুক্তি তালিকা, পারফরম্যান্সের পুরস্কার পেলেন তরুণরা]

ম্যাচের শুরুতে সেই তাগিদ চোখেও পড়ল। শুরুটা ঝড়ের গতিতে করল মোহনবাগান। চতুর্থ মিনিটে পেনাল্টি স্পট থেকে গোল করে সবুজ-মেরুনকে এগিয়ে দিলেন দিপান্দা ডিকা। এক গোলে পিছিয়ে পড়ে পালটা আক্রমণের পথে হাঁটে লাজং। তাঁরা ফল পায় প্রথমার্ধের এক্কেবারে শেষের দিকে। প্রথমার্ধের ইনজুরি টাইমে পেনাল্টি থেকে গোল করেন বুয়াম। দ্বিতীয়ার্ধের শুরুটা ভাল হয় লাজংয়ের। ৫৩ মিনিটে ফের গোল করে পাহাড়ি দলটিকে এগিয়ে দেন বুয়াম। একটা সময় মনে হচ্ছিল মরশুমের শেষ ম্যাচেও হারের মুখ দেখতে হবে বাগানকে। কিন্তু, সেই লজ্জার হাত থেকে বাগানকে রক্ষা করলেন সোনি এবং ব্রিটো। প্রথমে, ৭৮ মিনিটে সোনির দুর্দান্ত ফ্রি-কিকে সমতায় ফেরে বাগান। ম্যাচের একদম শেষ মুহূর্তে দুর্দান্ত গোল করে সবুজ মেরুনকে জয় এনে দিলেন ব্রিটো। মরশুমের শেষ ম্যাচে এই জয় সুপার কাপের আগে বাড়তি আত্মবিশ্বাস দেবে মোহনবাগানকে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং