BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  সোমবার ৩০ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

AIFF-এর সংবিধান সংক্রান্ত বৈঠকে হাজির ‘বিদ্রোহী’ রঞ্জিত বাজাজ! হতবাক কর্তারা

Published by: Subhajit Mandal |    Posted: June 11, 2022 2:41 pm|    Updated: June 11, 2022 2:41 pm

Ranjit Bajaj attends AIFF constitution meet | Sangbad Pratidin

দুলাল দে: ফেডারেশনের সংবিধান নিয়ে সাত সদস্যর মিটিংয়ে হঠাৎ হাজির ‘বিদ্রোহী’ হিসাবে পরিচিত রঞ্জিত বাজাজ (Ranjit Bajaj)। শনিবার সংবিধান নিয়ে সুপ্রিম কোর্ট নির্দেশিত কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেশনের সঙ্গে বৈঠক ছিল ফেডারেশনের ৭ সদস্যের কমিটির। কিন্তু কমিটির সদস্যরা দেখেন কমিটি অফ অ্যাডমিনিস্ট্রেশনের সদস্য এসওয়াই কুরেশির জায়গায় হাজির রণজিত বাজাজ। ফেডারেশের বৈঠকে এভাবে বাজাজকে দেখে হতবাক হয়েছেন কর্তারা।

আসলে, সুপ্রিম কোর্ট (Supreme Court) নির্দেশিত প্রশাসনিক কমিটির সদস্য তথা প্রাক্তন নির্বাচন কমিশনার ডা. এসওয়াই কুরেশি অসুস্থতার কারণে শনিবারের বৈঠকে থাকতে পারেননি। কিন্তু নিজের জায়াগায় তিনি বিদ্রোহী রঞ্জিত বাজাজের নাম ওই বৈঠকে থাকার জন্য প্রস্তাব করেন। কুরেশির বদান্যতায় বাজাজও গিয়ে হাজির হন AIFF-এর সংবিধান সংক্রান্ত ওই মহাগুরুত্বপূর্ণ বৈঠকে। বাজাজকে এভাবে বৈঠকে দেখে হতবাক হয়ে যান ফেডারেশন কর্তারা। তাঁরা বুঝে উঠতে পারছেন না, শীর্ষ আদালত নির্ধারিত প্রশাসনিক প্যানেলের কোনও সদস্য এভাবে নিজের জায়গায় অন্য কারও নাম প্রস্তাব করতে পারেন কিনা।

[আরও পড়ুন: এসব বরদাস্ত করা হবে না, কঠোর ব্যবস্থা নেওয়া হবে, হাওড়ার হিংসা রুখতে কড়া বার্তা মমতার]

প্রসঙ্গত সপ্তাহ তিনেক আগেই সুপ্রিম কোর্টের নির্দেশে ভারতীয় ফুটবল ফেডারেশনের কমিটি থেকে সরতে হয়েছে প্রফুল প্যাটেলকে। ফেডারেশনের কাজ চালানোর জন্য প্রাক্তন ভারতীয় ফুটবলার ভাস্কর গঙ্গোপাধ্যায়, অবসরপ্রাপ্ত বিচারপতি অনিল আর দাভে ও প্রাক্তন নির্বাচন কমিশনার ডা. এসওয়াই কুরেশিকে (SY Qureshi) নিয়ে তিন সদস্যের একটি কমিটি গড়ে দেয় শীর্ষ আদালত। সেই কমিটিরই শনিবার বিভিন্ন রাজ্যের ফুটবল সংস্থার সদস্যদের নিয়ে তৈরি ফেডারেশনের সাত সদস্যের কমিটির সঙ্গে সংবিধান নিয়ে বৈঠক করার কথা। কিন্তু সেই বৈঠকে রঞ্জিত বাজাজ ঢুকে পড়ায় সব পরিকল্পনা আপাতত শিকেয়।

[আরও পড়ুন: জেলে রাত কাটিয়ে গালাগাল ভুললেন রোদ্দুর রায়! পুলিশকে শেখাচ্ছেন ‘মোক্সাবাদ’]

উল্লেখ্য, কয়েক সপ্তাহ আগেই মিনার্ভা পঞ্জাব (Minerva Punjab) কর্ণধার রঞ্জিত বাজাজ সর্বভারতীয় ফুটবল ফেডারেশন সচিব কুশল দাসের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ আনেন। ফেডারেশনের (AIFF) বিরুদ্ধে এর আগেও সোশ্যাল মিডিয়ায় সরব হতে দেখা গিয়েছে রঞ্জিত বাজাজকে। বিভিন্ন ইস্যুতে ক্ষোভ উগরে দিয়েছেন। যদিও বাজাজের কোনও অভিযোগকে গুরুত্ব না দিয়ে তাঁকে কার্যত বয়কটের পথে হেঁটেছে ফেডারেশন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে