BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ফুটবলার রেজিস্ট্রেশনের উপর নিষেধাজ্ঞার মেয়াদ কমতে চলেছে ইস্টবেঙ্গলের

Published by: Sulaya Singha |    Posted: October 20, 2018 2:30 pm|    Updated: October 20, 2018 2:30 pm

Footballer registration ban period may be reduced for East Bengal

স্টাফ রিপোর্টার: ফরাসি ফুটবলার ফ্রেডরিকে প্রস্তুতি ম্যাচে খেলানোর সঙ্গে সঙ্গেই আলোচনায় উঠে এল, তাহলে কি ফুটবলার রেজিস্ট্রেশন নিয়ে ব্যান উঠে যাচ্ছে ইস্টবেঙ্গলের উপর থেকে? দেশে ফিরলেই কি সই হয়ে যাবে ফরাসি মিডফিল্ডারের?

শুরুতেই একটা কথা বলে নেওয়া যাক। প্রস্তুতি ম্যাচে খেললেও ইস্টবেঙ্গলে সই করানো হবেই এরকম কোনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি ফ্রেডরিক সম্পর্কে। কোচ আলেজান্দ্রোর পরামর্শেই নিয়ে আসা হয়েছে এই ফরাসি মিডফিল্ডারকে। যেহেতু হাই প্রোফাইল কোচ হিসেবে ওঁর প্রচুর ফুটবলারের সঙ্গে যোগাযোগ রয়েছে, তাই ষষ্ঠ বিদেশি আনার ব্যাপারে কোয়েস কর্তারা আলেজান্দ্রোর উপরেই নির্ভর করছেন। কিন্তু এখনও পর্যন্ত যেহেতু ইস্টবেঙ্গলের উপর থেকে ফুটবলার রেজিস্ট্রেশন নিয়ে নির্বাসন ওঠেনি, তাই প্রশ্ন উঠছে, ষষ্ঠ বিদেশি নিয়ে কীভাবে ট্রায়াল শুরু ইস্টবেঙ্গলে?

[এভাবেও রানআউট হয়? আজহারের পর ভাইরাল আরেক অবিশ্বাস্য ভিডিও]

কিছুদিন আগেই ফেডারেশনের তরফে অ্যাপিল কমিটির সদস্যদের কাছে ইস্টবেঙ্গল যে তথ্য পেশ করেছে তা নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। পুজোর পরেই নিজেদের মধ্যে আলোচনা করে চূড়ান্ত অ্যাপিল কমিটির সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে। নতুন করে আর কোনও মিটিং ডাকা হবে না। তবে অ্যাপিল কমিটির সদস্যদের মধ্যে আলোচনায় একটা ব্যাপার অন্তত স্পষ্ট হতে চলেছে, প্লেয়ার্স স্ট্যাটাস কমিটির নির্বাসনের শাস্তি দেওয়ার অধিকার রয়েছে কি না। কেননা, ইস্টবেঙ্গলের দাবি ছিল, ফেডারেশনের প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি শাস্তি দিতে পারে না। যা একমাত্র পারে ডিসিপ্লিনারি কমিটি। তবে ইস্টবেঙ্গলের এই দাবি হয়তো ভুল হতে চলেছে। আর সেক্ষেত্রে প্লেয়ার্স স্ট্যাটাস কমিটির সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতাকেই মান্যতা দেবে অ্যাপিল কমিটি। তবে প্লেয়ার্স স্ট্যাটাস কমিটি যেভাবে মার্চ পর্যন্ত ফুটবলার রেজিস্ট্রেশনের উপর নিষেধাজ্ঞা জারি করে দিয়েছে, শোনা যাচ্ছে, সেই শাস্তির মাত্রা হয়তো একটু কমলেও কমতে পারে। তবে জরিমানার অঙ্কটা হয়তো বাড়বে। অথবা ফুটবলার রেজিস্ট্রেশনের উপর নিষেধাজ্ঞা উঠে গিয়ে শুধুই জরিমানা থাকবে। কিংবা ফুটবলার রেজিস্ট্রেশনের উপর মার্চ পর্যন্ত যে নিষেধাজ্ঞা রয়েছে, তা হয়তো অনেকটাই কমিয়ে দেওয়া হবে। যাতে শুরুতেই ৬ জন বিদেশি ফুটবলার সই করানোর সুবিধা না পেলেও কিছুদিনের মধ্যেই সেই সুবিধা মেলে।

[বরখাস্ত হওয়ার মুখে জার্মানির কোচ জোয়াকিম লো!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে