৩০ ভাদ্র  ১৪২৬  মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঝকঝকে ক্রিকেট কেরিয়ার। নির্বাচক এবং ম্যানেজার হিসেবেও নজর কেড়েছিলেন তিনি। সেই তারকা যে এভাবে চিরবিদায় নেবেন, ভাবতেই পারেনি ক্রিকেট মহল। বৃহস্পতিবার চিরঘুমে চলে গেলেন ভারতের প্রাক্তন ব্যাটসম্যান ভি বি চন্দ্রশেখর (৫৭)।

প্রথমে জানা যায়, হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে তাঁর। কিন্তু তদন্তে নেমে পুলিশ জানতে পারে গলায় ফাঁস দিয়ে আত্মঘাতী হন চন্দ্রশেখর। ক্রিকেটই তাঁর ধ্যানজ্ঞান ছিল। সেই ক্রিকেট নিয়ে অবসাদেই আত্মহননের পথ বেছে নেন তিনি বলে নিশ্চিত করেছে পুলিশ। পুলিশ সূত্রে খবর, তামিলনাড়ু প্রিমিয়ার লিগে ভি বি কাঞ্চি বীরানস দলের মালিক ছিলেন চন্দ্রশেখর। টুর্নামেন্টে তাঁর দল লাগাতার হারছিল। ফলে আর্থিক ক্ষতির মুখে পড়ে ফ্র্যাঞ্চাইজি। আর সেই অবসাদেই জীবনের চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলেন।

[আরও পড়ুন: খেলতে গিয়ে বুকে লাগল বল, মাঠেই মৃত কিশোর ফুটবলার]

তদন্তকারী আধিকারিক সেন্থিল মুরুগান বলেন, “বিকেলে পরিবারের সঙ্গে বসে চা পান করেন প্রাক্তন ব্যাটসম্যান। তারপরই নিজের ঘরে চলে যান। সেখানেই গলায় ফাঁস দিয়ে ঝুলে পড়েন। ঘটনার কিছুক্ষণ পর দরজায় ধাক্কা দেন তাঁর স্ত্রী। কিন্তু কারও সাড়া পান না। দরজা ভেঙে ভিতরে ঢুকে দেখেন সিলিং ফ্যান থেকে ঝুলছে স্বামীর দেহ। সঙ্গে সঙ্গে তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু ততক্ষণে সব শেষ। তবে কোনও সুইসাইড নোট রেখে যাননি তিনি। গলা পর্যন্ত ঋণে ডুবেছিলেন। সম্প্রতি ব্যাংক তাঁকে একটি নোটিসও পাঠায়। আপাতত অস্বাভাবিক মৃত্যুর অভিযোগ দায়ের করা হয়েছে।” ঘটনায় শোকপ্রকাশ করেছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এস বদ্রীনাথ। বলেন, “কয়েকদিন আগেই ওঁর সঙ্গে দেখা হয়েছিল। সব ঠিকঠাক মনে হল। ভালই ছিল। বিশ্বাসই করতে পারছি না ওঁ নেই।” তাঁর এককালের সতীর্থ তথা প্রাক্তন ভারত অধিনায়ক কৃষ্ণামাচারী শ্রীকান্ত, নরেন্দ্র হিরওয়ানি থেকে সঞ্জীব শর্মা প্রত্যেকেই চন্দ্রশেখরের প্রয়াণে বিস্মিত ও শোকস্তব্ধ।

আটের দশকের শেষ দিকে দেশের জার্সি গায়ে মোট সাতটি ওয়ানডে খেলেছিলেন চন্দ্রশেখর। এক ইনিংসে তাঁর সর্বোচ্চ রান ৫৩। এছাড়া জাতীয় নির্বাচন কমিটির সদস্যও ছিলেন তিনি। তামিলনাড়ু দলের হয়ে রনজি খেলেছেন দীর্ঘদিন। আইপিএলে চেন্নাই সুপার কিং দলে প্রথম তিন মরশুমে ম্যানেজার হিসেবে দেখা গিয়েছিল চন্দ্রশেখরকে।

[আরও পড়ুন: সাতদিনে কিলিমাঞ্জারো জয়, অবাক কীর্তি ৯ বছরের খুদের]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং