১৩  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মেসি এক নম্বর হতেই বন্ধ ভোটিং! বিতর্কে ব্যালন ডি’অর কর্তৃপক্ষ

Published by: Tanumoy Ghosal |    Posted: October 12, 2018 3:01 pm|    Updated: October 12, 2018 3:01 pm

France Football Removes Ballon d'Or Poll

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এটা নেহাতই নিন্দুকদের রটনা। তবে অনেক সময় এসব রটনাই বড়সড় প্রশ্নচিহ্ন তুলে দেয়। ইরাকের বিরুদ্ধে বৃহস্পতিবার রাতের (ভারতীয় সময় রাত ১১.৩০) ফ্রেন্ডলি ম্যাচেও আর্জেন্টিনা দলে নেই মেসি। কিংবা পরের ব্রাজিল ম্যাচেও না। এখনও বিশ্রামে। ফলে টুইটারে একটা হিসাব উঠে এল- “এ মরশুমে যা বিশ্রাম পেয়েছেন মেসি, সেটা গত দশ বছরে পাননি।” এবং, অবশ্যই আরও আছে। যেমন এবারের ব্যালন ডি’অরে তিন দিন আগেই প্রাথমিক ৩০ জনের নাম ঘোষণা করেছে ফ্রান্স ফুটবল। তাতে বাকিদের সঙ্গে মেসিও আছেন। তবে তিনি নিজেও জানেন, এবার অন্তত ফেভারিট নন। কিন্তু, গন্ডগোল পাকিয়ে দিয়েছে ফ্রান্স ফুটবল ম্যাগাজিনটি। তারা ফ্যানেদের জন্য ভোটিং লাইন খুলেছিল। যদিও ব্যালন ডি’অর কে হবেন, তার সঙ্গে এর সম্পর্ক নেই। এটা স্রেফ ফ্যানেদের পছন্দ জানার ভোট নেওয়া হচ্ছিল। কিন্তু, মেসি এক নম্বরে উঠে আসতেই হিসাব গন্ডগোল হয়ে গেল।

[ ধর্ষণ কাণ্ডে আরও চাপে রোনাল্ডো, এবার পুলিশি জেরার মুখে!]

৪৮ শতাংশ ভোট পেয়ে মেসি একে, ৩১ শতাংশ ভোটে সালাহ দুইয়ে, মাত্র ৮ শতাংশ ভোটে তিনে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। প্রথম পর্বের ফল জানার পরই দ্রুত এই ভোটিং লাইন বন্ধ করে দেওয়া হল। যা নিয়ে তুমুল ক্ষোভ সোশ্যাল নেটওয়ার্কে। বলা হল, নিজেদের পছন্দের ফল না হতেই ভোটিং লাইন বন্ধ। অর্থাৎ, ব্যালন ডি’অর মেসি পাচ্ছেন না এটা স্পষ্ট। সঙ্গে এই প্রশ্নও উঠল, তা হলে আগে থেকেই কি ঠিক করা থাকে? আগেও ঠিক এই প্রশ্ন উঠেছিল। ব্যালন ঘোষণার আগেই রোনাল্ডোর ছবি এবং ইন্টারভিউ-সহ ফ্রান্স ফুটবলের সংস্করণ প্রকাশিত হয়। এবং, সেবার রোনাল্ডোই বর্ষসরার পুরস্কার পান।

মেসি নিজে অবশ্য এসব নিয়ে মাথা ঘামাচ্ছেন না। তাঁর মাথায় এখন নিজেকে নিয়ে তথ্যচিত্রে কথা ঘুরছে। বিখ্যাত এন্টারটেনমেন্ট সংস্থা সির্ক দু সোলে। এর আগেও এমন একটা তথ্যচিত্র হয়েছিল। তবে সিকু দু সোলে-র ব্যাপারে মেসিকে দেখা গেল বাড়তি উৎসাহ দেখাচ্ছেন। 

[নির্বাচনের আগেই উপহার টুটু শিবিরের, মোহনবাগানে ফিরছেন সোনি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে