BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ফের নজির হিমার, এশিয়াডে রুপো ঘরে তুলে দেশকে গর্বিত করলেন বাঙালি কন্যা

Published by: Sulaya Singha |    Posted: August 26, 2018 8:46 pm|    Updated: August 26, 2018 8:46 pm

Hima Das Wins Silver Medals In 400m

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবার জাকার্তার মঞ্চ ভারতীয়দের জন্য হয়ে রইল রুপোর সফর। দিনের শুরুটা হয়েছিল ব্যক্তিগত ইকোয়েস্ট্রেন ইভেন্টে জোড়া রুপো জয় দিয়ে। তারপর রুপো ঝুলিতে ভরে দেশকে আরও একবার গর্বিত করলেন বাঙালি অ্যাথলিট হিমা দাস। দৌড়ে রুপো ঘরে তোলেন মহম্মদ আনাসও।

[রেনবোর বিরুদ্ধে কষ্টার্জিত জয়, ফের লিগ শীর্ষে ইস্টবেঙ্গল]

চলতি বছরই ফিনল্যান্ডে অনূর্ধ্ব ২০ বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ফিল্ড ইভেন্টে প্রথম ভারতীয় হিসেবে সোনা জিতে ইতিহাস গড়েছিলেন হিমা। দেশ সন্ধান পেয়েছিল নতুন এক প্রতিভার। যিনি ফের উজ্জ্বল হয়ে উঠলেন জাকার্তার ট্র্যাক অ্যান্ড ফিল্ডে। বিশ্বকে তাক লাগিয়ে শনিবারই নজির গড়েছিলেন হিমা। মাত্র ৫১ সেকেন্ডে মেয়েদের চারশো মিটারের সেমিফাইনাল হিটে জিতে ফাইনালে পৌঁছেছিলেন অনূর্ধ্ব কুড়ির এই অ্যাথলিট। আর এদিন রুপোর পদক গলায় পরলেন তিনি। চারশো মিটারের ফাইনালে ৫০.৭৯ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় স্থানে শেষ করে রুপো জেতেন তিনি। এদিকে পুরুষদের চারশো মিটারে ৪৫.৬৯ সেকেন্ডে রেস শেষ করেন আনাস। ১০০ মিটারে রুপো আনলেন ভারতীয় মহিলা অ্যাথলিট দ্যুতি চাঁদ। ১১.৩২ সেকেন্ডে দৌড় শেষ করে সোনা হাতছাড়া করলেন তিনি।

[চতুর্থ টেস্টে কত রান করবেন কোহলি? ভবিষ্যদ্বাণী করলেন প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক]

এশিয়ান গেমসের অষ্টম দিনের শুরুটাই রুপোলি করে দিয়েছিলেন ফাওয়াদ মির্জা। ব্যক্তিগত ইকোয়েস্ট্রেন ইভেন্টে ২৬.৪০ স্কোর করে রুপো ঝুলিতে ভরেন তিনি। রুপো আসে দলগতভাবেও। রাকেশ কুমার, আশিস মালিক, জিতেন্দ্র সিং এবং ফাওয়াদ দলগত বিভাগে ১২১.৩০ স্কোর করে রুপো পান। ইকোয়েস্ট্রেনের দলগত ইভেন্টে সোনা জেতে জাপান। এদিকে মহিলাদের ব্যাডমিন্টন সিঙ্গলসের সেমিফাইনালে পৌঁছে পদক নিশ্চিত করে ফেলেছেন পি ভি সিন্ধু এবং সাইনা নেহওয়াল।

তবে এদিনের সবচেয়ে হতাশাজনক ঘটনা ঘটল লক্ষ্মনন গোবিন্দনের সঙ্গে। এক হাজার মিটার দৌড়ে ব্রোঞ্জ জয়ের পরও তাঁর থেকে পদক কেড়ে নেওয়া হল। পদক হাতে তুলে দেওয়ার পর দেখা যায় দৌড়ে লাইনের বাইরে বেরিয়ে গিয়েছিলেন তিনি। ফলে তাঁকে ডিসকোয়ালিফাই করা হয়। সেই পদক চলে যায় চিনা অ্যাথলিট ঝাওকে। এদিন নিরাশ করলেন ভারতীয় শুটাররাও। সপ্তম দিনে শটপটে একটি সোনা এলেও রবিবার সোনার খরা থেকেই গেল। এখনও পর্যন্ত ভারতের পদকের সংখ্যা ৩৬। অষ্টম স্থানে রয়েছে দেশ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে