BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কুলদীপের স্পিনে কাবু ক্যারিবিয়ানরা, প্রথম টি-টোয়েন্টিতে জয়ী ভারত

Published by: Subhamay Mandal |    Posted: November 4, 2018 10:39 pm|    Updated: November 4, 2018 10:39 pm

India beat WI in 1st T-20

ওয়েস্ট ইন্ডিজ- ১০৯/৮ (অ্যালেন ২৭, কুলদীপ ৩/১৩)

ভারত- ১১০/৫ (কার্তিক ৩১, থমাস ২/২১)

ভারত জয়ী ৫ উইকেটে

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হতে পারত একপেশে ম্যাচ। কিন্তু তা হল না। ইডেন গার্ডেন্সে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে কষ্টার্জিত জয় পেল রোহিত শর্মার ভারত। দুর্দান্ত বোলিং করে ক্যারিবিয়ানদের ২০ ওভারে মাত্র ১০৯ রানে আটকে দিলেও, এই রান তাড়া করতে ৫ উইকেট পড়ল টিম ইন্ডিয়ার। ব্যাট হাতে ঝলসে উঠলেন দীনেশ কার্তিক। সঙ্গ দিলেন ক্রুণাল পাণ্ডিয়া। দুজনের দৌলতে ৫ উইকেটে ম্যাচ জিতল ভারত। রোহিতের অধিনায়কত্বে ফের একবার জয় পেল মেন-ইন-ব্লু। সিরিজে ১-০ এগিয়ে গেল ভারত।

প্রথমে ব্যাট করে ২০ ওভারে আট উইকেট খুইয়ে ১০৯ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ। অ্যালেন (২৭) ছাড়া ক্যারিবিয়ানদের কেউই টিকতে পারেনি ক্রিজে। কুলদীপ যাদবের দুর্দান্ত বোলিংয়ে শেষ হয়ে যায় ব্রেথওয়েটদের জারিজুরি। চার ওভারে ১৩ রান দিয়ে কুলদীপ নেন ৩ উইকেট। অনেকেই ভেবেছিলেন সহজেই এই স্কোর তুলে ফেলবেন ভারতীয় ব্যাটসম্যানরা। কিন্তু বাস্তবে হল উলটো। শুরুতেই রোহিত ও ধাওয়ানের উইকেট চলে যাওয়ায় চাপে পড়ে যায় ভারত। ধোনির বদলে টিমে ঢোকা পন্থও ব্যর্থ হন এদিন। মাত্র এক রান করে প্যাভিলিয়নের রাস্তা ধরেন তিনি। কার্তিক আর মনীশ পাণ্ডে ইনিংসের হাল না ধরলে দুঃখ ছিল ভারতের কপালে। উলটোদিকে ক্যারিবিয়ান দীর্ঘাদেহী বোলার থমাস ক্রিজে আগুন ছোটাচ্ছেন।

পাণ্ডে ১৯ রানে আউট হয়ে ফিরে যাওয়ায় কিছুটা টেনশনে পড়ে যান দর্শকরা। কিন্তু হার্দিকের দাদা ক্রুণালের মারকাটারি ২১ রানের ইনিংস জয়ের দিকে নিয়ে যায় ভারতকে। কার্তিক করেন ৩১ রান। দুজনেই অপরাজিত থাকেন। সব ভাল যার শেষ ভাল। শেষটা ভালই হল ভারতের। কিন্তু আপার অর্ডারের ব্যর্থতা দুশ্চিন্তায় রাখবে কোচ ও ক্যাপ্টেনকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে