BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রবিবাসরীয় চেন্নাইয়ে ধাওয়ান-ধামাকা, নিয়মরক্ষার ম্যাচে শেষ বলে জয় ভারতের

Published by: Subhamay Mandal |    Posted: November 11, 2018 10:38 pm|    Updated: November 11, 2018 10:38 pm

India beat WI in last T-20

ওয়েস্ট ইন্ডিজ- ১৮১/৩ (নিকোলাস পুরান ৫২)

ভারত- ১৮২/৪ (ধাওয়ান ৯২, পন্থ ৫৮)

ভারত ৬ উইকেটে জয়ী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছিল নেহাত নিয়মরক্ষার ম্যাচ। কিন্তু রবিবাসরীয় চিপকে সেই ম্যাচেও ক্যারিবিয়ানদের সর্ষে ফুল দেখিয়ে ছাড়লেন ভারতীয় ব্যাটসম্যানরা। দু’ম্যাচের টেস্ট সিরিজের ফল ২-০। পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ হয়েছিল ৩-১। এক ম্যাচ বাকি থাকতেই ২-০ ব্যবধানে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে জয়। ভারত সফরে আসা ওয়েস্ট ইন্ডিজকে তিন ফরম্যাটেই পর্যুদস্ত করেছে টিম ইন্ডিয়া। তাই রবিবার নিয়মরক্ষার ম্যাচই ছিল। টসে জিতে প্রথমে ব্যাট করে বড় টার্গেটও রেখেছিল ব্রেথওয়েটের দল। কিন্তু ব্যাট হাতে ‘গব্বর’ ধাওয়ানের ধামাকা ইনিংস শেষ ম্যাচেও হারই উপহার দিল ওয়েস্ট ইন্ডিজকে। ধাওয়ানের পাশাপাশি ব্যাটে ঝলসে উঠলেন ঋষভ পন্থ। যাঁর জায়গায় তাঁর টিমে অন্তর্ভুক্তি, সেই ধোনির চেন্নাই সুপারকিংসের ঘরের মাঠেই কামাল দেখালেন পন্থ। নির্বাচকদের বুঝিয়ে দিলেন তাঁকে দলে ঢোকানোর সিদ্ধান্ত ভুল নয়। ধাওয়ান-পন্থের যুগলবন্দিতে ৬ উইকেটে ম্যাচ জিতল মেন-ইন-ব্লু। রোহিতের খাতায় আরও একটা জয় লেখা হল। ম্যাচের শেষ বলে জয় আসে ভারতের। 

[অনুষ্কার সঙ্গে প্রতিযোগিতা রয়েছে? কী বললেন বিরাট?]

ম্যাচ শুরুর ২৪ ঘণ্টা আগেই দলের তিন প্রধান বোলারকে বিশ্রাম দিয়েছিল ভারতীয় টিম ম্যানেজমেন্ট। উমেশ যাদব-যশপ্রীত বুমরা-কুলদীপ যাদব। প্র‌্যাকটিস করা তো দূরঅস্ত, শোনা গেল কয়েকজন ক্রিকেটার নাকি রবিবার ম্যাচের দিন চেন্নাই পৌছবেন! সন্ধে সাতটায় খেলা শুরু। সকালের দিকে টিম হোটেলে এসে পড়লেই তো হল! আসলে এ ম্যাচ নিয়ে চেন্নাইতেও তেমন কোনও উত্তেজনা ছিল না। আইপিএল-এর সৌজন্যে এ শহর হয়ে উঠেছে মহেন্দ্র সিং ধোনির সেকেন্ড হোম। আর যেখানে ধোনিই খেলবেন না, সেখানে নিয়মরক্ষার ম্যাচ নিয়ে বিশেষ মাথাব্যথা নেই। এদিন প্রথমে ব্যাট করে মাত্র তিন উইকেট খুইয়ে ১৮১ রানের বড় টার্গেট খাড়া করে ক্যারিবিয়ানরা। এদিন চাহাল ছাড়া সব বোলারই ব্যর্থ ভারতের। চাহাল নিয়েছেন ২ উইকেট। তরুণ ক্যারিবিয়ান ব্যাটসম্যান নিকোলাস পুরান ৫২ রানের মারকাটারি ইনিংস খেলেন। বোলারদের ব্যর্থতায় বারবার বিরক্তি ফুটে উঠছিল ক্যাপ্টেন রোহিত শর্মার মুখে।

[‘পল হ্যারিস, ইয়ে কৌন হ্যায়?’ ফের বিতর্কের মুখে কোহলি]

রান তাড়া করতে নেমে শুরুতেই প্যাভিলিয়নের রাস্তা ধরেন হিটম্যান রোহিত। তার কিছুক্ষণ পর বিদায় নেন লোকেশ রাহুলও (১৭)। এই সিরিজে দাগ কাটতে ব্যর্থ রাহুল। কিন্তু অসাধারণ ইনিংস খেলেন ধাওয়ান ও পন্থ। দুজনের ব্যাটিংয়ে একটা সময় ক্যারিবিয়ান বোলারদের ছেড়ে দে মা কেঁদে বাঁচি অবস্থা। অধিনায়ক ব্রেথওয়েটের সব কৌশলই এদিন ব্যর্থ হয়। ধাওয়ান ও পন্থ একবার সেট হয়ে যাওয়ার পর আর সুযোগ পাচ্ছিলেন না ক্যারিবিয়ান বোলাররা। ১৯তম ওভারে আউট হয়ে ফিরে যান পন্থ। তাঁর নামের পাশে ৩৮ বলে ৫৮ রানের ঝকঝকে ইনিংস। ম্যাচ যখন জেতার সামান্য অপেক্ষা তখন আউট হয়ে যান ধাওয়ানও। তবে ৯২ রান করে নিজের টি-টোয়েন্টি কেরিয়ারে সর্বোচ্চ স্কোর করে ফেলেন শিখর। জেতার জন্য শেষ বলে এক রান করতে হত ভারতের। অনেক কসরত করেও তা আটকাতে পারেননি ব্রেথওয়েটরা। মণীশ পাণ্ডে এক রান নিতেই ম্যাচ জিতে যায় ভারত। আর সেইসঙ্গে একটা দুঃস্বপ্নের ভারত সফর শেষ হল ক্যারিবিয়ানদের। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে