০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘কুলচা’-এ ধরাশায়ী কিউয়িরা, সাধারণতন্ত্র দিবসে বিরাট জয় ভারতের

Published by: Subhamay Mandal |    Posted: January 26, 2019 3:02 pm|    Updated: January 26, 2019 3:10 pm

India beats New Zealand

ভারত- ৩২৪/৪ (রোহিত শর্মা ৮৭)
নিউজিল্যান্ড- ২৩৪ অলআউট (ব্রেসওয়েল ৫৭, কুলদীপ ৪/৪৫)
ভারত ৯০ রানে জয়ী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাধারণতন্ত্র দিবসে নিউজিল্যান্ডে উড়ল ভারতের বিজয়ধ্বজা। দ্বিতীয় একদিনের ম্যাচে কিউয়িদের মাটি ধরিয়ে বিরাট জয় পেল টিম ইন্ডিয়া। প্রথম ম্যাচের মতো এদিনও কুলদীপ যাদবের স্পিনে কুপোকাত রস টেলররা। ৯০ রানে জিতল ভারত। সেইসঙ্গে সিরিজে ২-০ এগিয়ে গেল ভারত। কুলদীপ এদিন পেলেন ৪ উইকেট।

প্রথমে ব্যাট করতে নেমে নিউজিল্যান্ডের সামনে বিরাট স্কোর রাখে ভারত। ৪ উইকেট খুইয়ে ৩২৪ রান তোলে ভরাত। দুই ওপেনার রোহিত শর্মা এবং শিখর ধাওয়ানের অনবদ্য ব্যাটিংয়ে ভর করে ভাল শুরু করে ভারত। রোহিত করেন ৮৭ রান এবং শিখর করেন ৬৬ রান। বিরাট (৪৩), রায়ডু (৪৭) এবং ধোনি (৪৮) প্রত্যেকেই এদিন রান পান। জবাবে ব্যাট করতে নেমে নিয়মিত ব্যবধানে উইকেট হারায় কিউয়িরা। কুলদীপ যাদব একাই চার উইকেট নেন। চায়নাম্যান স্পিনারের স্বপ্নের দৌড় অব্যাহত। বছরের শুরুতে এমন পারফরম্যান্স বলে দিচ্ছে, বিশ্বকাপের জন্য তিনি অন্যতম সেরা বাজি হতে চলেছেন ভারতের। কিউয়িদের হয়ে সর্বোচ্চ রান ব্রেসওয়েলের (৫৭)।

[গম্ভীর ও সুনীল-সহ খেলার দুনিয়ায় এবার আট পদ্মশ্রী, পদ্মভূষণ বাচেন্দ্রীর]

অস্ট্রেলিয়াকে টেস্ট ও একদিনের সিরিজে হারিয়ে নিউজিল্যান্ডে এসেছেন বিরাট কোহলিরা। সিরিজ শুরুর আগে কিউয়ি শিবির থেকে বলা হচ্ছিল, আসল লড়াই এবার শুরু হবে। আসলে এই সিরিজকে বিশ্বকাপের স্টেজ রিহার্সাল বলে দেখছে ভারত ও নিউজিল্যান্ড। কারণ হাতে আর বেশি সময় নেই। কিন্তু নেপিয়ারের ম্যাকলিন পার্কে প্রথম ম্যাচে কিউয়িরা যেভাবে ভারতের সামনে উড়ে গিয়েছে, তাতে বে ওভালে তারা কতটা লড়াই লড়তে পারবে, তা নিয়ে প্রশ্ন ছিল। বিশেষ করে এই ভারতীয় দলকে বর্তমানে একদম অপ্রতিরোধ্য লাগছে। এমন এক দলের সামনে উইলিয়ামসনের দলকে বাড়তি কিছু করতে হবে লড়াইয়ে টিকে থাকতে হলে। কিন্তু প্রথম ম্যাচে এই লড়াইয়ের কোনও ছাপ অন্তত উইলিয়ামসনরা রাখতে পারেননি। দ্বিতীয় ম্যাচেও ভারতীয় বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণ করতে দেখা গেল কিউয়িদের। রস টেলর, কেন উইলিয়ামসন, মার্টিন গুপ্তিলদের কেউই সেভাবে প্রতিরোধ দেখাতে পারেননি। অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছে ভারত, এদিনও সেই ঝলকই দেখা গেল তাদের খেলায়।

[ব্যক্তিগতভাবে ক্ষমা চেয়েছিলেন করণ, কী প্রতিক্রিয়া ছিল হার্দিক-রাহুলের?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে