BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এশিয়া কাপের প্রথম ম্যাচ, ৩২ বছর পর থাইল্যান্ডকে হারাতে মরিয়া সুনীলরা

Published by: Tanumoy Ghosal |    Posted: January 6, 2019 12:19 pm|    Updated: January 6, 2019 12:19 pm

India to face Thailand in Asia Cup

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  সাম্প্রতিক পারফরম্যান্সের জোরেই স্বপ্ন দেখছে ভারত। রবিবার এএফসি এশিয়ান কাপের প্রথম ম্যাচে খেলতে নামছেন সুনীল ছেত্রীরা। প্রতিপক্ষ থাইল্যান্ড। ফিফা র‌্যাঙ্কিং অনুযায়ী ভারত কিন্তু এগিয়ে থেকেই এই ম্যাচ খেলতে নামছে। ভারতের র‌্যাঙ্কিং ৯৭,  আর থাইল্যান্ডের র‌্যাঙ্কিং ১১৮। বড় টুর্নামেন্টে র‌্যাঙ্কিং হয়তো সেভাবে ফ্যাক্টর হয় না। কিন্তু সম্প্রতি সুনীলরা প্রস্তুতি ম্যাচে চিন এবং ওমানের বিরুদ্ধে যেভাবে নিজেদের মেলে ধরেছেন, তাতে থাইল্যান্ডকে হারানোর স্বপ্ন দেখা যেতেই পারে বলে মনে করছেন ভারতীয় ফুটবলপ্রেমীরা। এমনকী,  এশিয়ান কাপে ভারত শেষ ষোলোয় উঠতে পারে বলেও আশা করছেন ফুটবলপ্রেমীরা।

[চিতাবাঘ শচীনকে নিয়ে এ কী টুইট করলেন সৌরভ!]

থাইল্যান্ড ছাড়া গ্রুপ লিগে ভারতকে খেলতে হবে সংযুক্ত আরব আমিরশাহি এবং বাহরিনের বিরুদ্ধে। সংযুক্ত আরব আমিরশাহি ধারে এবং ভারে ভারতের তুলনায় অনেকটাই এগিয়ে। কিন্তু থাইল্যান্ড ও বাহরিনের খুব একটা উঁচুতে নয়। ফলে এই দুটি ম্যাচ জিততে পারলে পরের রাউন্ডে যাওয়াটা কঠিন হবে না। তাই বলা যেতে পারে, রবিবারের ম্যাচটা ভারতের কাছে ভীষণই গুরুত্বপূর্ণ। পারফরম্যান্স বলছে, ভারতীয় দল সম্প্রতি চিন এবং ওমানের মতো এশিয়ার অন্যতম সেরা দলগুলির বিরুদ্ধে ড্র করেছে। ফলে স্বপ্ন দেখা যেতেই পারে। ২০১০ সালে দুবার পরস্পরের মুখোমুখি হয়েছিল ভারত এবং থাইল্যান্ড। কিন্তু কোনওবারই জিততে পারেনি ভারত। তারা শেষবার থাইল্যান্ডকে হারিয়েছিল ১৯৮৬ সালের মারডেকা কাপে। আর এশিয়ান কাপের ইতিহাস বলছে, এই টুর্নামেন্টে ভারতের পারফরম্যান্স ভাল নয়। ১৯৮৪ এবং ২০১১ সালের এশিয়ান কাপে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছিল।

এশিয়ান কাপে অভিযান শুরুর আগে অবশ্য পরিংসখ্যান নিয়ে মাথা ঘামাতে রাজি নন ভারতীয় দলের কোচ স্টিফেন কনস্ট্যানটাইন। তিনি বলছেন, “আমরা কোনও দলকে খাটো দেখার জায়গায় নেই। থাইল্যান্ড যথেষ্ট ভাল দল। কোনওভাবেই ওদের খাটো দেখা উচিত নয়। আমরা তা করছিও না। আমরা একটা একটা ম্যাচ নিয়ে ভাবছি। এই টুর্নামেন্টে আমরা নিজেদের সেরা পারফরম্যান্স উজাড় করে দিতে প্রস্তুত। আশা করব ছেলেরা সেরাটা দেবে।”

[রোনাল্ডোর মূর্তিতে নিতম্ব ঠেকিয়ে ছবি তুলছেন তরুণীরা, কেন জানেন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে