BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ১৩ আগস্ট ২০২০ 

Advertisement

হায়দরাবাদে আজ প্রথম ওয়ানডে, স্পিন জুটি আর ব্যাটিং এগিয়ে রাখছে ভারতকে

Published by: Subhajit Mandal |    Posted: March 2, 2019 10:22 am|    Updated: March 2, 2019 11:15 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-২০ সিরিজে লজ্জাজনক হারের পর আজ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ শুরু করছে ভারত। বিশ্বকাপের আগের শেষ ওয়ানডে সিরিজে জয়ের পাশাপাশি দলের শক্তি যাচাই করে নেওয়া এবং পরীক্ষানিরীক্ষার শেষ সুযোগ। তবে, পরীক্ষানিরীক্ষার মধ্যেও অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এগিয়ে রয়েছে ভারতই। ভারতের এগিয়ে থাকার কারণ খতিয়ে দেখলেন দীপ দাশগুপ্ত

[ভারত-পাক সীমান্তে উত্তেজনা চরমে, অনিশ্চিত মোহালি ম্যাচ]

দুর্বল অস্ট্রেলিয়া ব্যাটিং:
টি-টোয়েন্টি সিরিজ জুড়ে গ্লেন ম্যাক্সওয়েল দারুণ খেলেছে নিঃসন্দেহে। কিন্তু সোজাসুজি বলছি, টি-টোয়েন্টিতে তাণ্ডব চালানো আর ওয়ানডে-তে ক্যালকুলেট করে পঞ্চাশ ওভার খেলা, এক জিনিস নয়। ম্যাক্সওয়েল যতই পরিণত ব্যাটিং করে থাকুক টি-টোয়েন্টি সিরিজে, এটা বলতেই হচ্ছে। ওখানে দশ ওভার ধুন্ধুমার ব্যাট করলে চলেব না। ওভার পিছু ছ’সাত রানের টার্গেট নিয়ে পঞ্চাশ ওভার খেলতে হবে। আর ম্যাক্সওয়েল যদি খেলেও দেয়, একা কী করবে? অ্যারন ফিঞ্চ রান পাচ্ছে না। অ্যালেক্স ক্যারিকে রান করতে দেখলাম না। অস্ট্রেলিয়ার হয়ে ব্যাটটা করবে কে? সে দিক থেকে ভারতীয় ব্যাটিং অনেক, অনেক শক্তিশালী। সত্যি বলতে, তুলনাই চলে না।

ভারতীয় রিস্টস্পিন জুটি:
অস্ট্রেলিয়ার লেগস্পিনার অ্যাডাম জাম্পা আছে, জানি। টি-২০ সিরিজে খারাপও করেনি। কিন্তু কুলদীপ যাদব আর যুজবেন্দ্র চাহাল রিস্ট স্পিন জুটি একটা জাম্পার প্রভাবের চেয়ে অনেক, অনেক এগিয়ে। কুলদীপকে দেশের মাঠে সামলাতে পারেনি অস্ট্রেলিয়া। আর চাহালকে যতই টি-টোয়েন্টি সিরিজে অস্ট্রেলীয় ব্যাটিং ভাল খেলুক (পড়তে হবে ম্যাক্সওয়েল) কুলদীপ থাকলে চাহাল কিন্তু অন্য জিনিস।

[সেঞ্চুরি করে অভিনন্দনকে উৎসর্গ করলেন ঋদ্ধিমান]

ঘরের মাঠ:
এটা ভারতের একটা বিরাট সুবিধে। অস্ট্রেলিয়াতে আমরা ‘ডাবল’ করে এসেছি। সেখানে ঘরের মাঠে তো বিরাট কোহলিদের অ্যাডভান্টেজ আরও বেশি। এটা অস্বীকার করার কোনও জায়গা নেই যে, অস্ট্রেলিয়ার বোলিং বেশ ভাল। জে রিচার্ডসন, বেহেরেনডর্ফ, প্যাট কামিন্স, মার্কাস স্টোইনিস, জাম্পা বেশ ভাল অ্যাটাক। কিন্তু বারবার টিমটা তো ঝামেলা পড়ছে ব্যাটিং নিয়ে। ভারতীয় পরিবেশে, হাজার হাজার দর্শক সমর্থনের সামনে এই অস্ট্রেলিয়া ব্যাটিং ভারতীয় বোলিং সামলাতে পারবে তো? আর এবার কিন্তু বিজয় শঙ্কর, কিংবা সিদ্ধার্থ কাউল নয়, মহম্মদ শামিকে খেলতে হবে!

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement