BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

এবার বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের বিরুদ্ধে খেলবে ভারত

Published by: Subhajit Mandal |    Posted: August 9, 2018 6:37 pm|    Updated: August 9, 2018 9:20 pm

India U-20 football to play against European giants

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  আর্জেন্টিনাকে হারিয়ে ইতিমধ্যেই ইতিহাসে নাম লিখিয়ে ফেলেছে ভারতের অনুর্ধ্ব-২০ জাতীয় দল। এবার নয়া ইতিহাসের পথে ভারতের যুবরা। ক্রোয়েশিয়ায় চারদেশীয় টুর্নামেন্টে অংশ নেবে ভারতীয় দল। সেই টুর্নামেন্টে ভারত ছাড়াও থাকছে ফ্রান্স. ক্রোয়েশিয়া, স্লোভানিয়া। অর্থাৎ একইসঙ্গে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন এবং বিশ্বকাপের রানার্স আপ দলের বিরুদ্ধে খেলবে ভারতের যুব দল।

[দোভাষী ছাড়াই অ্যাকোস্টার সাংবাদিক সম্মেলন, হাস্যকর পরিস্থিতি ইস্টবেঙ্গল ক্লাবে]

কোটিফ কাপে আর্জেন্টিনাকে হারানোর পর বিশ্ব ফুটবলে সম্মান অনেকটাই বেড়েছে ভারতের।এই জয়ের পর ভারতকে টুইট করে শুভেচ্ছা জানায় খোদ ফিফা। শুভেচ্ছা বার্তাতে ফিফা বলেছিল ফুটবলের ঘুমন্ত দৈত্য জেগে উঠছে। সেই জয়কে পাথেয় করে এবার আরও কঠিন চ্যালেঞ্জের মুখে ভারতীয় অনুর্ধ্ব ২০ দল। আগামী মাসে বিশ্বকাপের রানার্স আপ দল ক্রোয়েশিয়ায় একটি চার দেশীয় টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। সেই টুর্নামেন্টে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্সের বিরুদ্ধে খেলবে ভারতের অনুর্ধ্ব-২০ দল। মুখোমুখি হবে ক্রোয়েশিয়ারও। টুর্নামেন্টের চতুর্থ দল হিসেবে অংশগ্রহণ করছে স্লোভানিয়া। এই মুহূর্তে তাদের ফিফা ব়্যাঙ্কিং ৫৬। টুর্নামেন্টটি আয়োজিত হবে আগামী মাসের ৪-৯ তারিখের মধ্যে। এর আগে অনুর্ধ্ব-১৬ স্তরে ব্রাজিলের মুখোমুখি হয়েছে ভারত। অনুর্ধ্ব-১৭ বিশ্বকাপ খেলেছে। সম্প্রতি কলম্বিয়া, আর্জেন্টিনার মতো বড় বড় দলের বিরুদ্ধে খেলেছে। তবে, ইউরোপের হেভিওয়েটদের বিরুদ্ধে হতে চলা এই টুর্নামেন্টটি এখনও পর্যন্ত ভারতের জন্য সবচেয়ে কঠিন চ্যালেঞ্জ।

[গর্ভবতী অবস্থাতেও টেনিস কোর্টে! সানিয়ার এই ভিডিও দেখেছেন?]

অনুর্ধ্ব-২০ স্তরের টুর্নামেন্ট হলেও এই টুর্নামেন্টের গুরুত্ব অপরিসীম। কারণ অনুর্ধ্ব-২০ স্তর থেকেই জাতীয় দলে ফুটবলারদের ঢোকার রাস্তা খোলে। কিলিয়ান এমবাপে, গ্রিজম্যানদের মতো ফ্রান্সের জাতীয় দলের তারকারাও একসময় অনুর্ধ্ব-২০ স্তরের ফুটবল খেলেছে। ভারতীয় দলের তরফে জানানো হয়েছে, এই টুর্নামেন্টটি সত্যিই কঠিন চ্যালেঞ্জ হতে চলেছে। তবে, ফলাফল যায় হোক ইউরোপের বড় দলগুলির বিরুদ্ধে খেলার অভিজ্ঞতা নিঃসন্দেহে কাজে লাগবে ভারতীয় যুব দলের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement