BREAKING NEWS

২১ চৈত্র  ১৪২৬  শনিবার ৪ এপ্রিল ২০২০ 

Advertisement

কিউয়িদের বিরুদ্ধে সেঞ্চুরি হাঁকিয়ে নয়া রেকর্ড রাহুলের, টপকালেন কোহলিকে

Published by: Sulaya Singha |    Posted: February 11, 2020 12:33 pm|    Updated: February 11, 2020 12:36 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউজিল্যান্ডের মাটিতে উজ্জ্বল হয়ে উঠেছেন এক ভারতীয় নক্ষত্র। তিনি কেএল রাহুল (KL Rahul)। দেশের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভাল পারফর্ম করার সুবাদে নিউজিল্যান্ড সফরে নিশ্চিত হয়েছিলেন। উইকেটকিপার হিসেবে তো বটেই, ব্যাটসম্যান হিসেবে নিজেকে দারুণভাবে প্রমাণ করেছেন রাহুল। যে কোনও পজিশনে ব্যাট হাতে নেমে সফল হয়েছেন তিনি। টি-টোয়েন্টির পর ওয়ানডে-তেও তাঁর চওড়া ব্যাট ভেলকি দেখাচ্ছে। ক্যাপ্টেন কোহলির ভরসার মর্যাদা রেখেছেন স্বপ্নের ফর্মে থাকা রাহুল। আর মঙ্গলবার তো সেঞ্চুরি হাঁকিয়ে নয়া ইতিহাসও রচনা করে ফেললেন কর্ণাটকের তারকা।

এদিন বে ওভালে পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে ১১৩ বলে ১১২ রানের অনবদ্য ইনিংস খেলেন রাহুল। ওয়ানডে-তে তাঁর চতুর্থ শতরান সাজানো ছিল ৯টি চার ও জোড়া ছক্কা দিয়ে। আর সেই সঙ্গে তৈরি হল নয়া রেকর্ড। পাঁচ নম্বর বা তার পরে ব্যাট করতে নামা প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে নিউজিল্যান্ডের মাটিতে কিউয়িদের বিরুদ্ধে সেঞ্চুরি হাঁকালেন রাহুল। নিউজিল্যান্ডের মাটিতে এই পজিশনে এখনও পর্যন্ত মোট দুই ভারতীয় ক্রিকেটারের শতরানের নজির রয়েছে। এর আগে ২০১৫ বিশ্বকাপে (অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে আয়োজিত) জিম্বাবোয়ের বিরুদ্ধে নিউজিল্যান্ডে শতরান করেছিলেন সুরেশ রায়না। তবে ভারতের হয়ে এই কীর্তির মালিক মহেন্দ্র সিং ধোনিও। ২০১৭ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন প্রাক্তন ভারত অধিনায়ক।

[আরও পড়ুন: দলের তাঁকে প্রয়োজন নেই, ডিফেন্ডার মার্টিকে জানিয়ে দিলেন ইস্টবেঙ্গলের নয়া কোচ]

তবে শুধু একটা নয়, বে ওভালে এদিন আরও এক রেকর্ড গড়ে বিরাট কোহলিকে পিছনে ফেলে দিয়েছেন রাহুল। মাত্র ৩১টি ইনিংসে চারটি সেঞ্চুরি ঝুলিতে ভরেছেন রাহুল। ৩৬টি ইনিংস খেলে এই মাইলফলক ছুঁয়েছিলেন কোহলি। ভারতীয়দের মধ্যে এই তালিকার শীর্ষে রয়েছেন শিখর ধাওয়ান। ২৪টি ইনিংসে চারটি শতরানের মালিক ভারতীয় দলের গব্বর।

এদিন সেঞ্চুরি না হাঁকালেও ৬২ রানের সুন্দর ইনিংস খেলেন শ্রেয়স আইয়ার। গত ম্যাচে ওপেনার হিসেবে ব্যর্থ পৃথ্বী শ এদিন আউট হন ৪০ রানে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে-তে ভারতের স্কোর ৭ উইকেট ২৯৬। উইলিয়ামসনদের বিরুদ্ধে ভারত হোয়াইট ওয়াশ বাঁচাতে পারে কি না, সেটাই এখন দেখার।

[আরও পড়ুন: আইপিএলের আগে ফের রদবদল নাইট শিবিরে, নতুন ফিল্ডিং কোচ পেল কেকেআর]

Advertisement

Advertisement

Advertisement