BREAKING NEWS

২১ চৈত্র  ১৪২৬  শনিবার ৪ এপ্রিল ২০২০ 

Advertisement

কাজে এল না রাহুলের সেঞ্চুরি, ওয়ানডে সিরিজে ভারতকে হোয়াইট ওয়াশ করল নিউজিল্যান্ড

Published by: Sulaya Singha |    Posted: February 11, 2020 3:16 pm|    Updated: February 11, 2020 9:52 pm

An Images

ভারত: ২৯৬/৭ (শ্রেয়স-৬২, রাহুল-১১২)
নিউজিল্যান্ড: ৩০০/৫ (গাপ্তিল-৬৬, নিকোলস-৮০)
৫ উইকেটে জয়ী নিউজিল্যান্ড

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ঢিলটি মারলে পাটকেলটি খেতেই হয়। ওয়ানডে-তে ভারতকে হোয়াইট ওয়াশ করার পর সে কথাই যেন মনে করিয়ে দিলেন কেন উইলিয়ামসনরা। পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে কিউয়িবাহিনীকে ক্লিন সুইপ করেছিল টিম ইন্ডিয়া। কিন্তু একদিনের ম্যাচে স্বমহিমায় ধরা দিলেন ইংল্যান্ড বিশ্বকাপের রানার্স আপরা। বিশ্বকাপের সেই স্মৃতি ফিরিয়ে ভারতকে ঘরের মাঠে তুলোধোনা করলেন কিউয়িরা।

[আরও পড়ুন: আইপিএলের আগে ফের রদবদল নাইট শিবিরে, নতুন ফিল্ডিং কোচ পেল কেকেআর]

চোটের জন্য বাদ পড়েছিলেন রোহিত শর্মা। একই কারণে দলে জায়গা হয়নি শিখর ধাওয়ানেরও। আবার চোট সারিয়ে দলে ফিরে সেভাবে ঝলসে উঠতে দেখা যায়নি জশপ্রীত বুমরাহকেও। এমন পরিস্থিতিতে কোহলির অস্ত্র ছিল তরুণ ব্রিগেড। ওয়ানডে-তে আনকোড়া পৃথ্বী শ এবং মায়াঙ্ক আগরওয়ালকেই এগিয়ে দিতে হয়েছিল কিউয়ি পেসের সামনে। এমন পরিস্থিতিতে বিদেশের মাটিতে ফল যা হওয়ার তাই হল। মঙ্গলবার বে ওভালে পৃথ্বী ৪০ রানের ইনিংস খেললেও তা যথেষ্ট ছিল না। মিডল অর্ডার সাজাতে আবার রাহুল-মণীশ-কেদার-শ্রেয়সকে ঘুরিয়ে ফিরিয়ে কাজে লাগান কোহলি। রাহুল নিঃসন্দেহে এই সিরিজের বড় প্রাপ্তি। চার নম্বরে পাকাপাকি জায়গা করে নিলেন শ্রেয়সও। কিন্তু বাকিরা সেভাবে নিজেদের মেলে ধরতে পারলেন না। ক্যাপ্টেন কোহলি নিজেও চূড়ান্ত ব্যর্থ।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে ওয়ানডে কেরিয়ারের চতুর্থ সেঞ্চুরি হাঁকান রাহুল। ৩১ ইনিংসে চারটি শতরান ঝুলিতে ভরে টপকে যান কোহলিকেও। সন্তোষজনক ব্যাট করেন শ্রেয়স ও মণীশ পাণ্ডেও। কিন্তু কিউয়িদের দলগত পারফরম্যান্সই জিতিয়ে দিল তাঁদের। একদিকে যেমন চারটি উইকেট তুলে নেন বেনেট, তেমনই আত্মবিশ্বাসের সঙ্গে ইনিংস ওপেন করেন গাপ্তিল ও নিকোলস। ফের অত্যন্ত লজ্জাজনক বোলিং শার্দূলের। ৯ ওভারে একাই ৮৩ রান দিলেন। প্রথম ম্যাচে খারাপ পারফর্ম করার পরও কেন শামিকে ফেরানো হল না, সে নিয়েও উঠছে প্রশ্ন। এদিন বোলারদের মধ্যে চাহালই তিন উইকেট নেই।

‘৮৯-এর পর এই প্রথম কোনও দলের কাছে হোয়াইটওয়াশ হতে হল টিম ইন্ডিয়াকে। নিঃসন্দেহে এই সিরিজ থেকে শিক্ষা নেবেন কোহলি। তবে রোহিত-ধাওয়ানদের অনুপস্থিতি যে বেশ ভোগালো দলকে, তা বলাই বাহুল্য।

[আরও পড়ুন: দিদির মৃত্যুসংবাদও দমাতে পারেনি, দাঁতে-দাঁত চেপে আকবরের বিশ্বজয়ের কাহিনিকে স্যালুট]

Advertisement

Advertisement

Advertisement